ঘোষনা:
শিরোনাম :
বিএনপি দন্ডপ্রাপ্ত দল, ভিডিও কনফারেন্সিং বিআরটিসি বাস উদ্বোধনে, ওবায়দুল কাদের। চট্টগ্রাম মেডিকেল ছাত্রাবাসে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ,কক্ষ ভাঙচুর। নীলফামারীতে মসলা বীজ উৎপাদন প্রকল্পের মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন। বরিশালের বিশিষ্ট শিক্ষাবিদ, হানিফ রাজধানীর ইবনেসিনা হাসপাতালে মৃত্যু বরন করেন। ডোমারে রাস্তার গাছ কাটার অভিযোগ। চট্টগ্রাম কারাগারে বন্দিকে হত্যা চেষ্টার অভিযোগে জেল সুপারসহ ৪ জনের বিরুদ্ধে মামলা। রংপুরে নর্দাণ মেডিকেল কলেজ পরিচালকদের অবরুদ্ধ করেছে শিক্ষার্থীরা। কিশোরগঞ্জে নদীর বুক জুড়ে সবুজের সমারোহ। ডোমারে নববধূঁকে অপহরণের পর ধর্ষণ, গ্রেফতার-২ চট্টগ্রামে উচ্ছেদের মুখে লালদিয়ার চর ছাড়ছেন হাজারো পরিবার।
নীলফামারীতে করোনা ভাইরাসে সচেতনতা ও রিপোর্টিং এর বিষয়ে সাংবাদিকদের নিয়ে অরিয়েন্টেশন।

নীলফামারীতে করোনা ভাইরাসে সচেতনতা ও রিপোর্টিং এর বিষয়ে সাংবাদিকদের নিয়ে অরিয়েন্টেশন।

মোঃ হারুন উর রশিদ,স্টাফ রিপোর্টার,
নীলফামারীতে করোনা ভাইরাসে সচেতনতা ও রিপোর্টিং এর বিষয়ে সাংবাদিকদের নিয়ে অরিয়েন্টেশন হয়েছে। আজ বুধবার সকালে নীলফামারী জেলা রির্পোটার্স ইউনিটিতে স্থানীয় অনলাইন পত্রিকা গ্রামপোষ্ট টুয়েন্টিফোরের আয়োজনে প্রধান অতিথি ছিলেন,জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার আবু হেনা মোস্তফা কামাল। বক্তব্যকালে তিনি করোনা কি? এ ভাইরাস কিভাবে মানুষের দেহে ছড়ায়,কি ভাবে প্রতিরোধ করা যায় এসব সম্পর্কে বলেন। তিনি বলেন এ পরিস্থিতিতে সবচেয়ে বেশি ঝুকিতে রয়েছেন তিন পেষার মানুষ। এরা হলেন ডাক্তার, পুলিশ ও সাংবাদিকরা।তাই এ তিন পেশার মানুষদের আরও বেশী সচেতন হয়ে কাজ করতে হবে। তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে আরও বলেন,করোনা আক্রান্ত কিংবা সন্দেহজনক রোগীর খবর পেলে সংবাদ সংগ্রহে গেলে সর্বপ্রথম নিজের সুরাক্ষার জন্য প্রয়জনীয় ইন্সটুমেন্ট পরিধান করতে হবে, রোগীর পরিবারের সদস্যের থেকেও কমপক্ষে এক ফিট দুরত্ব বজায় রেখে কথা বলতে হবে।

নিশ্চিত হতে হবে ঐ রোগী হোমকোয়ারেইন্টে আছে কি না ? এবং রোগীর সাথে কথা বলার সময় কমপক্ষে ১ মিটার দুর থেকে কথা বলতে হবে । বক্তব্য শেষে করোনায় করণীয় সম্পর্কে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন আবু হেনা মোস্তফা কামাল । অরিয়েন্টেশন শেষে মেডিকেল অফিসার আবু হেনা মোস্তফা কামাল, গ্রামপোষ্ট ২৪ এ প্রকাশক ও সম্পাদক মোঃ নুর আলম সিদ্দিকীসহ অন্যান্ন সাংবাদিকরা বিভিন্ন দোকান ও পথচারীদের মাঝে করোনায় সচেতনতা ও প্রতিরোধ মূলক লিফলেট বিতরণ করেন।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST