ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন
আবারও ইউরিয়া সার উৎপাদন শুরু করেছে চট্টগ্রাম ইউরিয়া সার কারখানা

আবারও ইউরিয়া সার উৎপাদন শুরু করেছে চট্টগ্রাম ইউরিয়া সার কারখানা

চট্টগ্রাম প্রতিনিধ,
যান্ত্রিক ত্রুটি ও গ্যাস–সংকটের কারণে ১ বছরের বেশি সময় ধরে বন্ধ ছিল চট্টগ্রাম ইউরিয়া সার কারখানা (সিইউএফএল)। ত্রুটি সারানোর পর গ্যাস সরবরাহ স্বাভাবিক হওয়ায় শুক্রবার রাত ১১টা ৪০ মিনিট থেকে আবারও ইউরিয়া সার উৎপাদন শুরু করেছে দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় এই সার কারখানাটি।বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম ইউরিয়া সার কারখানার (সিইউএফএল) অপারেটর বজলুর রহমান ভূঁইয়া। তিনি জানান, ২০১৯ সালের ২০ মার্চ যান্ত্রিক ত্রুটি ও গ্যাস–সংকটের কারণে সার উৎপাদন বন্ধ করে দেয় সিইউএফএল। সম্প্রতি রিটিউবিং (যান্ত্রিক সংস্কার) শেষে এক বছর পর গত ২০ মার্চ কারখানা খোলা হয়। পরে গত ২৬ মার্চ থেকে অ্যামোনিয়া উৎপাদন হচ্ছিল। শুক্রবার রাত ১১টা ৪০ মিনিটে ইউরিয়া সার উৎপাদন শুরু হয়। বর্তমান গতিতে প্রতিদিন ৩১ থেকে ৩২ টন সার উৎপাদন করা যাবে। পূর্ণ সক্ষমতায় উপদান শুরু হলে প্রতিদিন ৬০ থেকে ৬৫ টন সার উৎপাদন হবে।
প্রসঙ্গত, চট্টগ্রাম ইউরিয়া ফার্টিলাইজার ফ্যাক্টরি লিমিটেডে (সিইউএফএল) নিরবচ্ছিন্ন উৎপাদন চালু রাখতে গত ২৮ নভেম্বর বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত নাওকি ইতোর কাছে কারখানার সংস্কারমূলক সহায়তা চেয়েছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST