ঘোষনা:
শিরোনাম :
সাতক্ষীরা প্রাইভেটকার নদীতে পড়ে নিহত-২, আহত-৩ । চট্টগ্রাম মেডিকেল কলেজে ছাত্র রাজনীতি বন্ধ ঘোষণা । নীলফামারীতে বঙ্গবন্ধু কাবাডি প্রতিযোগিতা উপলক্ষে আনন্দ শোভাযাত্রা নিখোঁজের তিনদিন পর গৃহবধূর মৃতদেহ মিলল ভুট্টার ক্ষেতে। জলঢাকা হাসপাতাল সড়কটি উন্নয়ন কাজ তদারকি করছেন। পৌরসভার চট্টগ্রামে গৃহবধূ পারভিন আকতার হত্যা মামলায় ৪ আসামীর মৃত্যুদন্ডের আদেশ। স্টামফোর্ড সাংবাদিক ফোরামের সাধারণ সদস্যের তালিকা অনুমোদন ডিমলায় ২টি লাশ উদ্ধার । সৈয়দপুরে বন্ধ রয়েছে ট্রেনের স্ট্যান্ডিং টিকেট ,পকেটে ভারী কর্মকর্তা-কর্মচারীদের । ডোমারে ১০৪ কোটি টাকা ব্যয়ে সড়ক সংস্কার কাজের উদ্বোধন।
নীলফামারীতে খাদ্যবান্ধব কর্মসূচীর ডিলারকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

নীলফামারীতে খাদ্যবান্ধব কর্মসূচীর ডিলারকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

মোঃ হারুন উর রশিদ,স্টাফ রিপোর্টার,
নীলফামারী সদরে কচুকাটার দুহুলী বাজারে ভোক্তাদের কাছ থেকে নির্ধারিত মূল্যের থেকে অতিরিক্ত টাকা আদায় করায় হাবিবুর রহমান নামের খাদ্য বান্ধব কর্মসূচীর ডিলারকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
সোমবার দুপুরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বেলায়েত হোসেন।
ঘটনা স্থল থেকে জানা যায়,খাদ্য বান্ধব এই কর্মসূচীর ১০ টাকা কেজি দরে চালের ৪৯৯ টি কার্ড রয়েছে ঐ ডিলারের অধীনে। নিয়ম অনুযায়ী প্রত্যেক ভোক্তা মাসে ৩০ কেজি করে চাল পাবে এবং প্রত্যেক কেজিপ্রতি ১০ টাকা দড়ে ৩০০ টাকা ডিলার পাবে।কিন্তু এখানেও অনিয়ম করেছে ঐ ডিলার। ১০ টাকা কেজি হিসেবে ৩০০ টাকার পরিবর্তে ১০ টাকা অতিরিক্ত নিয়ে প্রত্যেকের কাছ থেকে ৩১০ টাকা করে নেন ডিলার হাবিবুর রহমান।এছাড়াও নিয়ম অনুযায়ী কার্ড ভোক্তাদের কাছে থাকার কথা কিন্তু ডিলার ভোক্তাদের কার্ড ভোক্তাদের কাছে হস্তান্তর না করে নিজের কাছে রেখে দেন। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ভুক্তভোগীর কাছ জানতে পারি,ডিলার হাবিবুর রহমান প্রত্যেক কর্মসূচীতেই ভুক্তভোগীদের কাছ থেকে ১০ টাকা করে বেশি নেয় এবং কার্ড নিজের কাছে রেখে দেয়।
এবিষয়ে জেলা খাদ্য কর্মকর্তা মোঃ কাজী সাইফুদ্দীন বলেন,কচুকাটা দুহুলী এলাকার খাদ্য বান্ধব ডিলার হাবিবুর রহমান প্রতি কার্ডে ১০ থেকে ৩০ টাকা অতিরিক্ত নেওয়া এবং ভোক্তাদের কার্ড নিজের কাছে রাখায় ভ্রাম্যমান আদালত তাকে ৫০ হাজার টাকা জরিমানা করে। তার ডিলারটি বাতিল করার প্রকৃয়া চলছে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST