ঘোষনা:
শিরোনাম :
সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন ঈদে বাড়ি ফেরা হলো না, শিশু সন্তান সহ পরিবারের  ঈদে ৫ দিন বন্ধের পরে, সাতক্ষীরা স্থলবন্দরে আমদানী-রপ্তানী শুরু, কর্মচাঞ্চল্য বাগেরহাটে পুকুরে স্যাটেলাইট কুমির উদ্ধার, অবমুক্ত সুন্দরবনে
ডোমারে পুলিশের সহযোগীতায় নাটোর-নওগাঁ জেলায় ধান কাঁটতে গেলো কৃষি শ্রমিক

ডোমারে পুলিশের সহযোগীতায় নাটোর-নওগাঁ জেলায় ধান কাঁটতে গেলো কৃষি শ্রমিক

রতন কুমার রায়,স্টাফ রিপোর্টার,
বাংলাদেশ পুলিশের সহায়তায় নীলফামারীর ডোমার উপজেলায় ২য় ধাপে ৫৪ জন কৃষি শ্রমিক ধান কাটতে নাটোর ও নওগাঁ জেলায় রওনা হয়েছে। বুধবার দুপুরে ডোমার থানা চত্তর হতে চারটি মাইক্রোবাস ও একটি পিক-আপে করে নওগার উদ্দ্যেশে রওনা হয়। তারা ওই দুই জেলার বিভিন্ন এলাকায় ধান কাঁটবে।
থানা সুত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পুলিশের সহায়তায় ওই শ্রমিকদের স্বাস্থ্যগত পরীক্ষাসহ নিরাপদ ব্যবস্থার মাধ্যমে নওগাঁয় পাঠানো হয়।
ডোমার থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান জানান, দেশের যেসব অঞ্চলে বোরো ধান কাটার মৌসুম শুরু হয়েছে। সে সকল স্থানগুলোতে কৃষি শ্রমিক সংকটে পড়েছে। সেখানে ধাপে ধাপে ধানকাটা শ্রমিক প্রেরন করা হচ্ছে।
তিনি জানান, বর্তমানে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে যেসব কৃষি শ্রমিক কর্মহীন হয়ে বাড়ীতে বসে আছেন এবং ধান কাটতে দেশের বিভিন্ন স্থানে যেতে চান, তারা থানায় এসে যোগাযোগ করতে পারেন। আমরা তাদের সেসব অঞ্চলে যাওয়ার ব্যবস্থা করে দিবো। প্রথম ধাপে একদল শ্রমিকদের প্রেরন করা হয়েছে। আজ ৫৪ জনের আরেকটি দল পাঠানো হলো। ধাপে ধাপে আরো প্রেরন করা হবে। স্বাস্থ্য বিভাগের পক্ষে শ্রমিকদের শারীরিক পরীক্ষাসহ বিভিন্ন তথ্য যাচাই-বাছাই শেষে বাস ও মাইক্রোবাসে তাদের সমাজিক দুরত্ব বজায় রেখে পাঠানো হচ্ছে বলে ওসি জানান। এ জন্য প্রতিটি শ্রমিককে একটি করে মাস্ক প্রদান করা হয় পুলিশের পক্ষ থেকে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST