ঘোষনা:
শিরোনাম :
সাতক্ষীরা প্রাইভেটকার নদীতে পড়ে নিহত-২, আহত-৩ । চট্টগ্রাম মেডিকেল কলেজে ছাত্র রাজনীতি বন্ধ ঘোষণা । নীলফামারীতে বঙ্গবন্ধু কাবাডি প্রতিযোগিতা উপলক্ষে আনন্দ শোভাযাত্রা নিখোঁজের তিনদিন পর গৃহবধূর মৃতদেহ মিলল ভুট্টার ক্ষেতে। জলঢাকা হাসপাতাল সড়কটি উন্নয়ন কাজ তদারকি করছেন। পৌরসভার চট্টগ্রামে গৃহবধূ পারভিন আকতার হত্যা মামলায় ৪ আসামীর মৃত্যুদন্ডের আদেশ। স্টামফোর্ড সাংবাদিক ফোরামের সাধারণ সদস্যের তালিকা অনুমোদন ডিমলায় ২টি লাশ উদ্ধার । সৈয়দপুরে বন্ধ রয়েছে ট্রেনের স্ট্যান্ডিং টিকেট ,পকেটে ভারী কর্মকর্তা-কর্মচারীদের । ডোমারে ১০৪ কোটি টাকা ব্যয়ে সড়ক সংস্কার কাজের উদ্বোধন।
ডোমারে পুলিশের সহযোগীতায় নাটোর-নওগাঁ জেলায় ধান কাঁটতে গেলো কৃষি শ্রমিক

ডোমারে পুলিশের সহযোগীতায় নাটোর-নওগাঁ জেলায় ধান কাঁটতে গেলো কৃষি শ্রমিক

রতন কুমার রায়,স্টাফ রিপোর্টার,
বাংলাদেশ পুলিশের সহায়তায় নীলফামারীর ডোমার উপজেলায় ২য় ধাপে ৫৪ জন কৃষি শ্রমিক ধান কাটতে নাটোর ও নওগাঁ জেলায় রওনা হয়েছে। বুধবার দুপুরে ডোমার থানা চত্তর হতে চারটি মাইক্রোবাস ও একটি পিক-আপে করে নওগার উদ্দ্যেশে রওনা হয়। তারা ওই দুই জেলার বিভিন্ন এলাকায় ধান কাঁটবে।
থানা সুত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পুলিশের সহায়তায় ওই শ্রমিকদের স্বাস্থ্যগত পরীক্ষাসহ নিরাপদ ব্যবস্থার মাধ্যমে নওগাঁয় পাঠানো হয়।
ডোমার থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান জানান, দেশের যেসব অঞ্চলে বোরো ধান কাটার মৌসুম শুরু হয়েছে। সে সকল স্থানগুলোতে কৃষি শ্রমিক সংকটে পড়েছে। সেখানে ধাপে ধাপে ধানকাটা শ্রমিক প্রেরন করা হচ্ছে।
তিনি জানান, বর্তমানে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে যেসব কৃষি শ্রমিক কর্মহীন হয়ে বাড়ীতে বসে আছেন এবং ধান কাটতে দেশের বিভিন্ন স্থানে যেতে চান, তারা থানায় এসে যোগাযোগ করতে পারেন। আমরা তাদের সেসব অঞ্চলে যাওয়ার ব্যবস্থা করে দিবো। প্রথম ধাপে একদল শ্রমিকদের প্রেরন করা হয়েছে। আজ ৫৪ জনের আরেকটি দল পাঠানো হলো। ধাপে ধাপে আরো প্রেরন করা হবে। স্বাস্থ্য বিভাগের পক্ষে শ্রমিকদের শারীরিক পরীক্ষাসহ বিভিন্ন তথ্য যাচাই-বাছাই শেষে বাস ও মাইক্রোবাসে তাদের সমাজিক দুরত্ব বজায় রেখে পাঠানো হচ্ছে বলে ওসি জানান। এ জন্য প্রতিটি শ্রমিককে একটি করে মাস্ক প্রদান করা হয় পুলিশের পক্ষ থেকে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST