ঘোষনা:
শিরোনাম :
বিএনপি দন্ডপ্রাপ্ত দল, ভিডিও কনফারেন্সিং বিআরটিসি বাস উদ্বোধনে, ওবায়দুল কাদের। চট্টগ্রাম মেডিকেল ছাত্রাবাসে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ,কক্ষ ভাঙচুর। নীলফামারীতে মসলা বীজ উৎপাদন প্রকল্পের মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন। বরিশালের বিশিষ্ট শিক্ষাবিদ, হানিফ রাজধানীর ইবনেসিনা হাসপাতালে মৃত্যু বরন করেন। ডোমারে রাস্তার গাছ কাটার অভিযোগ। চট্টগ্রাম কারাগারে বন্দিকে হত্যা চেষ্টার অভিযোগে জেল সুপারসহ ৪ জনের বিরুদ্ধে মামলা। রংপুরে নর্দাণ মেডিকেল কলেজ পরিচালকদের অবরুদ্ধ করেছে শিক্ষার্থীরা। কিশোরগঞ্জে নদীর বুক জুড়ে সবুজের সমারোহ। ডোমারে নববধূঁকে অপহরণের পর ধর্ষণ, গ্রেফতার-২ চট্টগ্রামে উচ্ছেদের মুখে লালদিয়ার চর ছাড়ছেন হাজারো পরিবার।
নড়াইলে ‘ডক্টরস সেফটি চেম্বার’র উদ্বোধন ।

নড়াইলে ‘ডক্টরস সেফটি চেম্বার’র উদ্বোধন ।

নড়াইল জেলা প্রতিনিধি ,
ক্রিকেটের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার ব্যক্তিগত অর্থায়ন ও পরিকল্পনায় হাসপাতালের সামনে ‘ডক্টরস সেফটি চেম্বার’র উদ্বোধন হয়েছে।হাসপাতালের চিকিৎসক, সেবিকা এবং অন্যান্যরা ঝুঁকির মধ্যে না পড়ে এবং রোগীরাও যাতে সুরক্ষিত থাকেন সেজন্য এ চেম্বার চালু করেন।নড়াইল-২ আসনের সংসদ সদস্য (এমপি) মাশরাফি বিন মর্তুজার ব্যক্তিগত অর্থায়ন ও পরিকল্পনায় সদর হাসপাতালের সামনে ‘ডক্টরস সেফটি চেম্বার’এর উদ্বোধন করা হয়েছে। বুধবার (২২ এপ্রিল) বিকেলে জেলা প্রশাসক আনজুমান আরা এ চেম্বারের উদ্বোধন করেন।
এ সময় নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, নড়াইল সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুস শাকুর, মাশরাফির বাবা গোলাম মর্তুজা স্বপন, সদর হাসপাতালের আরএমও ডা. মশিউর রহমান বাবু, সদর থানা পুলিশের ওসি ইলিয়াছ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।করোনাভাইরাস বহন করে আসা কোনো রোগীর মাধ্যমে যাতে হাসপাতালের চিকিৎসক, সেবিকা এবং অন্যান্যরা ঝুঁকির মধ্যে না পড়েন এবং রোগীরাও যাতে সুরক্ষিত থাকেন সেজন্য এ চেম্বার চালু করা হয়েছে।
সম্পূর্ণ কাচ দিয়ে ঘেরা এই চেম্বারের মধ্যে চিকিৎসক অবস্থান করবেন। সামনের দুটি ছিদ্র দিয়ে গ্লাভস পরা হাত বের করে রোগীর রক্তচাপ নির্ণয় করবেন এবং থার্মাল ডিটেক্টরের মাধ্যমে রোগীর শরীরের তাপমাত্রা পরীক্ষা করবেন। এ সময় কোনো রোগীর শরীরের তাপমাত্রা করোনা উপসর্গের সঙ্গে মিলে গেলে তাকে করোনা ওয়ার্ডে পাঠানো হবে। আউটডোরে এবং জরুরি বিভাগে আসা রোগীরা এখান থেকেই সেবা নিবেন। যাদের ভর্তি হওয়া প্রয়োজন তাদের স্ব-স্ব ওয়ার্ডে পাঠানো হবে। তবে হাত-পা ভাঙ্গা বা গুরুতর জখম রোগী জরুরি বিভাগে গিয়েই চিকিৎসা নেবেন। চেম্বারে স্থাপন করা সাউন্ড সিস্টেমের মাধ্যমে চিকিৎসক এবং বাইরে থাকা রোগীর মধ্যে কথোপকথন হবে।
সেচ্ছাসেবক হিসেবে সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে নড়াইলে গঠিত হওয়া ‘বঙ্গবন্ধু স্কোয়াড’ এর সদস্যরা। এটির সার্বিক তত্ত্বাবধান করবে সদর হাসপাতাল কর্তৃপক্ষ।
উল্লেখ্য, এমপি মাশরাফি নড়াইলে করোনা মোকাবিলায় ইতিপূর্বে চিকিৎসক ও সেবিকাদের জন্য পিপিই সরবরাহ, ভ্রাম্যমাণ মেডিকেল টিম গঠন, সদর হাসপাতালে জীবাণুনাশক কক্ষ স্থাপন করেছেন।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST