ঘোষনা:
শিরোনাম :
চট্টগ্রাম কারাগারে বন্দিকে হত্যা চেষ্টার অভিযোগে জেল সুপারসহ ৪ জনের বিরুদ্ধে মামলা। রংপুরে নর্দাণ মেডিকেল কলেজ পরিচালকদের অবরুদ্ধ করেছে শিক্ষার্থীরা। কিশোরগঞ্জে নদীর বুক জুড়ে সবুজের সমারোহ। ডোমারে নববধূঁকে অপহরণের পর ধর্ষণ, গ্রেফতার-২ চট্টগ্রামে উচ্ছেদের মুখে লালদিয়ার চর ছাড়ছেন হাজারো পরিবার। কিশোরগঞ্জে নদীর বুক জুড়ে গাইবান্ধার আওয়ামী লীগ নেতার খুনিদের গ্রেপ্তারের দাবিতে সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল। ডোমারে শিক্ষানবীশ আইনজীবির বিরুদ্ধে রাস্তার গাছ কাটার অভিযোগ খুলনায় ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের মানববন্ধন। রাজশাহীতে নিখোঁজের ৬ দিন পর রিক্সা চলকের লাশ ডোবা থেকে উদ্ধার ।
পঞ্চগড়ে ভারত ফেরত শিক্ষার্থীসহ আরও ৩ জনের করোনা শনাক্ত।

পঞ্চগড়ে ভারত ফেরত শিক্ষার্থীসহ আরও ৩ জনের করোনা শনাক্ত।

পঞ্চগড় প্রতিনিধি,
পঞ্চগড়ের ভারত থেকে ফেরা এক শিক্ষার্থীসহ আরও তিন জনের করোনা শনাক্ত হয়েছে। বাকি দুজনের বাড়ি দেবীগঞ্জ উপজেলায়। তেঁতুলিয়া ও বোদা উপজেলার পর এবার দেবীগঞ্জ উপজেলায় দুইজনের করোনা শনাক্ত হলো। এদের একজন নারী এবং একজন পুরুষ। তারা গাজীপুর ও নারায়নগঞ্জ থেকে সম্প্রতি দেবীগঞ্জে ফিরেছেন। সোমবার সন্ধ্যায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের করোনা পরীক্ষাগারে ওই দুই ব্যক্তির নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়ে বলে নিশ্চিত করেছে জেলা স্বাস্থ বিভাগ। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হলো ৭ জনের।
দেবীগঞ্জ উপজেলায় যে দুজনের করোনা শনাক্ত হয়েছে তাদের একজন নারী। বয়স ২৫ বছর। বাড়ি দেবীগঞ্জ উপজেলা সদরের সবুজপাড়া এলাকায়। তিনি সম্প্রতি গাজীপুর থেকে বাড়ি ফিরেন। গত ১৮ এপ্রিল থেকে তাকে দেবীগঞ্জ নিপেন্দ্র নারায়ন সরকারি উচ্চ বিদ্যালয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। গত ২২ এপ্রিল তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুরে পাঠানো হয়।
দেবীগঞ্জের আক্রান্ত অপরজন পুরুষ। বাড়ি দেবীগঞ্জ উপজেলার চেংঠি হাজরাডাঙ্গা ইউনিয়নের ডাডুয়ারহাট এলাকায়। বয়স ২৭ বছর। তিনি ১৫/১৬ দিন আগে নারায়নগঞ্জ থেকে বাড়ি ফিরেন। তারপর থেকে তিনি হোমকোয়ারেন্টিনে ছিলেন। গত ২২ এপ্রিল তার নমুনা সংগ্রহ করে রংপুরে পাঠায় জেলা স্বাস্থ বিভাগ।
দেবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রত্যয় হাসান বলেন, দেবীগঞ্জে করোনা শনাক্ত দু’জনের একজনকে বাড়িতেই রাখা হয়েছে। বাড়িসহ তার পুরো এলাকা লকডাউন করে দেয়া হয়েছে। এছাড়া এক নারীর করোনা শনাক্ত হয়েছে। তিনি এনএন সরকারি উচ্চ বিদ্যালয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রয়েছেন। সেখানেই আইসোলেশন করে তাকে আপাতত রাখা হবে। তবে দুজনই এখন সুস্থ রয়েছেন।
এদিকে ভারত থেকে ফেরা এক শিক্ষার্থীর করোনা শনাক্ত হয়েছে। ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলায়। ২৮ বছর বয়সী ওই শিক্ষার্থী বর্তমানে তেঁতুলিয়ার বাংলাবান্ধা এলাকায় একটি আবাসিক হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রয়েছেন। তিনি গত ১৫ এপ্রিল ভারত থেকে দেশে ফিরেন। গত ২২ এপ্রিল তার নমুনা সংগ্রহ করে পাঠানো হলে পরীক্ষায় তার করোনা ধরা পড়ে। ওই হোটেলে ভারত থেকে ফেরা আরও ১২ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রয়েছেন। তার করোনা শনাক্ত হওয়ার পর তাকে এখন আইসোলেশন ওয়ার্ডে স্থানান্তর করা হবে।
এর আগে তেঁতুলিয়া উপজেলায় ৩ জন ও বোদা উপজেলায় ১ জন করোনা শনাক্ত হয়।
পঞ্চগড় সিভিল সার্জন ডা. ফজলুর রহমান ভারত ফেরত শিক্ষার্থীসহ নতুন করে আরও ৩ জনের করোনা শনাক্ত হয়েছে বলে নিশ্চিত করেছেন।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST