ঘোষনা:
শিরোনাম :
ঈদেও খুলছে না নিউমার্কেট।

ঈদেও খুলছে না নিউমার্কেট।

ঢাকা প্রতিনিধি,
করোনা পরিস্থিতির মধ্যদিয়ে চলে আসলো রোজা।একমাস রোজার পর পবিত্র ঈদ। মূলত ঈদকে সামনে রেখে সরকার ১০ মে (রোববার) থেকে সীমিত পরিসরে শপিংমল খোলার অনুমতি দিয়েছে । তবে খুলছে না রাজধানীবাসীর কেনাকাটার অন্যতম কেন্দ্র নিউমার্কেট। করোনার সংক্রমণ রোধে অভিজাতদের কেনাকাটায় পছন্দের শীর্ষে থাকা বসুন্ধরা শপিংমলও না খোলার সিদ্ধান্ত নিয়েছে আগেই।
দোকান খোলা নিয়ে বুধবার (৬ মে) নিউমার্কেট ব্যবসায়ী সমিতি ও নিউমার্কেট দোকান মালিক সমিতি ভার্চুয়াল মিটিং করে।
মিটিংয়ে ১০ মে দোকান খোলার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। মূলত কয়েকটি কারণে দোকান খোলার সিদ্ধান্ত নেয়নি সমিতি।
এর মধ্যে অন্যতম গণপরিবহন বন্ধ থাকা। পরিবহন না খুললে দূর থেকে ক্রেতারা নিউমার্কেট যাতায়াত করতে পারবেন না। এতে বেচাকেনা হবে কম।
তবে খোলার বিষয়টি এখনো পর্যবেক্ষণে রাখছে সমিতি। করোনা ভাইরাসের সংক্রমণ যদি বাড়তে থাকে তবে দোকান মোটেই খোলা হবে না। একইভাবে নিউমার্কেটের আশপাশের মার্কেটও পর্যবেক্ষণ করবে তারা। এজন্য ৯ মে রাত পর্যন্ত অপেক্ষা করবে। এসব বিষয় সমাধান না হলে নিউমার্কেট বন্ধই থাকবে।
নিউমার্কেট দোকান মালিক সমিতির সভাপতি আশরাফ উদ্দিন গ্রামপোষ্টকে বলেন, পরিবহন বন্ধ, আমরা দোকান খুলে কি করবো। পরিবহন বন্ধ থাকলে মিরপুরের একজন ক্রেতা দোকানে আসতে পারবেন না। সংক্রামণ বাড়তে থাকলে দোকান খুলে কি করবো।
‘আমার একজন দোকানি যদি আক্রান্ত হয় এই দায়ভার কে নেবে। তারপরও সংক্রামণ যদি কমতে থাকে এবং নিউমার্কেটের আশপাশের দোকান খুলে দেয় তখন ভেবে দেখা যাবে।’





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST