ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন
শিশুর যত্নে আন্তর্জাতিক শিশু বিশেষজ্ঞদের পরামর্শ ওয়েবসাইটে।

শিশুর যত্নে আন্তর্জাতিক শিশু বিশেষজ্ঞদের পরামর্শ ওয়েবসাইটে।

স্টাফ রিপোর্টার,
পুঁজিবাজারে তালিকাভুক্ত বহুজাতিক কোম্পানি ম্যারিকো বাংলাদেশ লিমিটেড ‘প্যারাসুট জাস্ট ফর বেবি ব্র্যান্ড’র অধীনে শিশুদের নিরাপদ যত্নে মায়েদের জন্য আন্তর্জাতিক শিশু বিশেষজ্ঞদের পরামর্শ সমৃদ্ধ ওয়েবসাইট চালু করা হয়েছে।

ওয়েবসাইটের উদ্বোধনী অনুষ্ঠানে ম্যারিকো বাংলাদেশের ডিরেক্টর মার্কেটিং অ্যালেন ইবেনজার এরিক বলেন, ‘প্রতিটি বাবা-মা-ই তাদের সন্তানকে নিরাপদ যত্নে লালন করতে চান। শিশুর নিরাপদ যত্নে বিশ্বমানের এক্সপার্ট হওয়ার কারণে প্যারাসুট জাস্ট ফর বেবি মায়েদের জন্য ওয়ান স্টপ ডেস্টিনেশন হিসেবে এই ওয়েব পোর্টালটি তৈরি করেছে। সন্তানের যত্নে শতভাগ নিরাপত্তা নিশ্চিতের ক্ষেত্রে বাবা-মা যেন সঠিক নির্দেশনাটাই পান, তার জন্যই এই ওয়েবসাইট।’

ম্যারিকো বাংলাদেশের পক্ষ থেকে জানানো হয়েছে, ওয়েবসাইটটি প্রয়োজনীয় তথ্য সমৃদ্ধ বেশকিছু লেখা আর ভিডিও চিত্রের মাধ্যমে শিশুর সঠিক যত্ন নিতে মায়েদের সহযোগিতা করবে। শিশুর নিরাপদ যত্নে করণীয় সংক্রান্ত বাবা-মায়ের প্রায় সব প্রশ্নের উত্তর দিতেই এই ওয়েবসাইটটি তৈরি করা হয়।ওয়েবসাইটটি শিশুর নিরাপদ যত্নে প্রয়োজনীয় সব ধরনের তথ্য দিয়ে সাজানো হয়েছে। সন্তানের নিরাপদ যত্নে সঠিক পণ্য নির্বাচন করা বাবা-মায়েদের চিন্তার অন্যতম একটি কারণ। ওয়েবসাইটটিতে শিশুর ত্বকে প্রাকৃতিক উপাদান সমৃদ্ধ পণ্য ব্যবহারের গুরুত্ব এবং শিশুর বয়স, ত্বকের ধরন অনুযায়ী যত্ন, চুল ও দাঁতের যত্ন, ঋতু ভিত্তিক যত্নে কী ধরনের পণ্য ব্যবহার করা নিরাপদ হবে, সে সব দিকনির্দেশনা পাওয়া যাবে।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে, শিশুর নিরাপদ যত্নের বিষয়ে প্যারাসুট জাস্ট ফর বেবির নিজস্ব ডিজিটাল মাধ্যমগুলোতে দেশের কিছু সেরা শিশু বিশেষজ্ঞদের অংশগ্রহণে ‘ডক্টর অ্যাডভাইস’ শিরোনামে একটি অনন্য শো প্রচার করা হচ্ছে।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে আরও জানানো হয়েছে, ওয়েবসাইটটি একটি ফোরামের মাধ্যমে মায়েদের মধ্যে একটি বন্ধন তৈরি করা, ব্লগে লেখালেখি বা মন্তব্য করা এবং বিশেষ বিশেষ ক্ষেত্রে বিশেষজ্ঞদের প্রশ্ন করে সঠিক তথ্য জেনে নিতে সাহায্য করছে। এসবের বাইরে মায়েরা ইচ্ছে করলে সন্তানের সঙ্গে নিজেদের ছবি আপলোডের মাধ্যমে বিভিন্ন ক্যাম্পেইনেও অংশ নিতে পারছেন। এছাড়া জাস্ট ফর বেবির একটা ফেসবুক পেজও আছে, যেখানে শিশুর নিরাপদ যত্নে প্রাসঙ্গিক ও প্রয়োজনীয় সব কন্টেন্ট আপলোড করা হয়ে থাকে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST