ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে বঙ্গবন্ধু কাবাডি প্রতিযোগিতা উপলক্ষে আনন্দ শোভাযাত্রা নিখোঁজের তিনদিন পর গৃহবধূর মৃতদেহ মিলল ভুট্টার ক্ষেতে। জলঢাকা হাসপাতাল সড়কটি উন্নয়ন কাজ তদারকি করছেন। পৌরসভার চট্টগ্রামে গৃহবধূ পারভিন আকতার হত্যা মামলায় ৪ আসামীর মৃত্যুদন্ডের আদেশ। স্টামফোর্ড সাংবাদিক ফোরামের সাধারণ সদস্যের তালিকা অনুমোদন ডিমলায় ২টি লাশ উদ্ধার । সৈয়দপুরে বন্ধ রয়েছে ট্রেনের স্ট্যান্ডিং টিকেট ,পকেটে ভারী কর্মকর্তা-কর্মচারীদের । ডোমারে ১০৪ কোটি টাকা ব্যয়ে সড়ক সংস্কার কাজের উদ্বোধন। ডিমলায় ৭ই মার্চ উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা। কিশোরগঞ্জে জলাশয় সংস্কার পুনঃ খনন কাজের উদ্ধোধন
আবারও নোবেলকে নিয়ে অভিযোগ, দুই বাংলায় আলোচনার হিরিক।

আবারও নোবেলকে নিয়ে অভিযোগ, দুই বাংলায় আলোচনার হিরিক।

বিনোদন ডেস্ক,
বিতর্ক আর নোবেল যেন একে অপরের পরিপূরক। জি বাংলার সারেগামাপা অনুষ্ঠান দিয়ে দুই বাংলায় আলোচনায় আসেন তিনি। কিন্তু নানারকম ঘটনা ও বিতর্ক তাকে সমালোচিতও করেছে।

যার মধ্যে আছে অন্যের গান নিজের নামে প্রচার করা। একই অভিযোগ আবারও তার বিরুদ্ধে উঠেছে। মাঈনুল আহসান নোবেলের বিরুদ্ধে গান চুরির অভিযোগ এনেছেন ভারতীয় সংগীত পরিচালক সৈকত চট্টোপাধ্যায়।

১৫ জুন সোমবার নোবেলের নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশিত ‘বাংলা মিলবে কবে’ গানের গীতিকার ও সুরকার সৈকত চট্টোপাধ্যায়ের অভিযোগ, তার বারণ করা শর্তেও কোনো প্রকাশিত লিখিত চুক্তি ছাড়াই গানটি ইউটিউবে প্রকাশ করেছেন নোবেল। বাংলাদেশ ও আন্তর্জাতিক কপিরাইট আইনে গানের মূল স্বত্ব গীতিকার ও সুরকারের।

প্রচলিত কপিরাইট আইনে, সুরকার ও গীতিকারের অনুমতি ছাড়া কোনো গান প্রকাশ করলে তা কপিরাইট আইনের ৭১ ধারার লঙ্ঘন মর্মে ৮২ ধারায় সর্বোচ্চ ৫ বছর কারাদণ্ড ও সর্বোচ্চ ৫ লাখ টাকার অর্থদণ্ডের বিধানও রয়েছে।

এমন ঘটনাকে এই ভারতীয় সংগীত পরিচালক ‘চুরি’ হিসেবে আখ্যা দিয়ে ফেসবুকে লিখেছেন, ‘নোবেলম‍্যানের নোবেল চুরি। স্রষ্টার সার্বিক অনুমতি ছাড়াই একজন শিল্পী স্রষ্টার গান কীভাবে প্রকাশ করতে পারে? হতে পারে প্রাথমিক স্তরে কথা হয়েছিল তার গানটা গাওয়া নিয়ে, যেরকম অনেকের সাথেই হয়ে থাকে। না হয় সে কিঞ্চিত অগ্রিমও দিয়েছে, কিন্তু ফাইনালি আমার অফিসিয়ালি বারণ শর্তেও আমার অনুমতি ছাড়াই আমার গান প্রকাশ করা হলো।বিনা অনুমতিতে পরের জিনিস নিজের বানিয়ে নেওয়াকে কি বলে যেন? আর গানটার কি দশাই না বানিয়েছে?’
তার এই পোস্টের জেরে আবারও নোবেলকে নিয়ে সমালোচনা শুরু হয়েছে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST