ঘোষনা:
শিরোনাম :
কিশোরগঞ্জে পবিত্র ঈদ-উল ফিতরের আগে সরকারী আর্থিক সহায়তা না পাওয়ার শংকায়  সুবিধাভোগীরা। নীলফামারীর কিশোরগঞ্জে ইফতার কিনতে যাওয়া হলনা শরিফুদ্দিনের । ডোমারে শিক্ষার্থীদের জন্য অভিভাবকদের মাঝে খাবার বিতরণ। যশোরের বেনাপোল কাস্টমস হাউস দেশের প্রথম ডিজিটাল কাস্টমস হাউসে উন্নীত। স্বেচ্ছাসেবক লীগের ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্যদের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান। করোনা কালীন পরিস্থিতি ও পবিত্র মাহে রমজান উপলক্ষে দুই শতাধিক অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণ। কিশোরগঞ্জে সিটিজেন চার্টার না থাকায় মৎস্য চাষীরা সেবা বঞ্চি। নীলফামারীতে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা ইফতার উপহার পেলেন অসহায় ও দরিদ্র মানুষ। নীলফামারীতে ভুল চিকিৎসায় পঙ্গু জাহিদুল, পরিবার বাঁচাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা। চট্টগ্রামে করোনায় আরো ৫ জনের মৃত্যু ।
নীলফামারীতে গত ২৪ ঘন্টায় একই পরিবারের ৩ জনসহ আক্রান্ত ৭, মোট সুস্থ ১২৯ ।

নীলফামারীতে গত ২৪ ঘন্টায় একই পরিবারের ৩ জনসহ আক্রান্ত ৭, মোট সুস্থ ১২৯ ।

মোঃ হারুন উর রশিদ,স্টাফ রিপোর্টার,
দেশে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমন যেমন বাড়ছে তেমনি নীলফামারীতেও পর্যায়ক্রমে বেড়েই চলেছে কোভিড প্রমানিত রোগীর সংখ্যা। বৃহস্পতিবার (১৮ জুন) সকালে সিভিল সার্জন ডাঃ রনজিৎ কুমার বর্মন বিষয়টি নিশ্চিত করে জানান, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবের নিকট হতে ১০ ও ১১ জুনের প্রেরিত নমুনার রির্পোটে এ তথ্য পাওয়া গেছে। তথ্য অনুযায়ী নীলফামারীতে গত ২৪ ঘন্টায় একই পরিবারের ৩ জনসহ আক্রান্ত ৭ জন নিয়ে মোট করোনা পজেটিভ রোগীর সংখ্যা দাঁড়ালো ২৭০ জন। তবে নীলফারীতে এখন পর্যন্ত ১২৯ জন রোগী সুস্থ হযে বাড়ি ফিরে গিয়েছেন।
৭ জন নতুন করোনা পজেটিভের মধ্যে নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলার গাড়াগ্রাম ইউনিয়নের ভূজারিপাড়ার একই পরিবারের ৩ জন, বড়ভিটা ইউনিয়নের ১ জন যুবক, মাগুড়া ইউনিয়নের দোলাপাড়ার ১ জন যুবক, বাহাগিলি ইউনিয়নের দক্ষিণ বাহাগিলি গ্রামের ১ জন ও একই ইউনিয়নের উত্তর দুরাকুঠি গ্রামের ১ জন যুবক। এ ছাড়া কিশোরীগঞ্জ উপজেলার রনচন্ডি ইউনিয়নের উত্তরপাড়া গ্রামের ১ জনের ফলোআপ রির্পোটে পুনরায় পজেটিভ এসেছে।
সিভিল সার্জনের পরিসংখ্যান বিভাগের তথ্য অনুযায়ী, জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে হোমকোয়ারেন্টাইনে ৪৩ জন রোগী যুক্ত হয় এবং হোমকোয়ারেন্টাইন সম্পন্ন করা রোগীর সংখ্যা ৩৯ জন। জেলায় করোনা সংক্রমণে বর্তমানে হোমকোয়ারেন্টাইনে রয়েছে ৩৮৩ জন। গত ০১ ডিসেম্বর ২০১৯ থেকে আজ পর্যন্ত হোমকোয়ারেন্টাইন সম্পন্ন করেছে ১২৬৩৩ জন। এদিকে গত ২৪ ঘন্টায় জেলায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নতুন করে কেউ যুক্ত হয়নি এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাই সম্পন্ন করা রোগীর সংখ্যাও (শুণ্য)। বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছে ৪ জন। মোট প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সম্পন্ন করেছে ২২৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আইসোলেশনে ৭ জন রোগী যুক্ত হয়েছে এবং আইসোলেশন হতে ছাড়পত্র রোগীর সংখ্যা ৪ জন। বর্তমানে হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১৩১ জন। এদিকে জেলায় শুরু থেকে এখন পর্যন্ত করোনা রোগী মৃত্যুর সংখ্যা ৬ জন এবং করোনা রোগী সুস্থ হয়েছেন ১২৯ জন বলে জানায় নীলফামারী সিভিল সার্জনের পরিসংখ্যান বিভাগ।
বিঃ দ্রঃ-১। সংগৃহীত মোট নমূনার সংখ্যাঃ- ২৮২৩,প্রাপ্ত ফলাফলঃ-২৩৬৫।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST