ঘোষনা:
শিরোনাম :
সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন ঈদে বাড়ি ফেরা হলো না, শিশু সন্তান সহ পরিবারের  ঈদে ৫ দিন বন্ধের পরে, সাতক্ষীরা স্থলবন্দরে আমদানী-রপ্তানী শুরু, কর্মচাঞ্চল্য বাগেরহাটে পুকুরে স্যাটেলাইট কুমির উদ্ধার, অবমুক্ত সুন্দরবনে
নীলফামারীতে গত ২৪ ঘন্টায় একই পরিবারের ২ জনসহ আক্রান্ত ৯, মোট সুস্থ ১৩৬।

নীলফামারীতে গত ২৪ ঘন্টায় একই পরিবারের ২ জনসহ আক্রান্ত ৯, মোট সুস্থ ১৩৬।

মোঃ হারুন উর রশিদ,স্টাফ রিপোর্টার,
দেশে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমন যেমন বাড়ছে তেমনি নীলফামারীতেও পর্যায়ক্রমে বেড়েই চলেছে কোভিড প্রমানিত রোগীর সংখ্যা। শুক্রবার (১৯ জুন) সকালে সিভিল সার্জন ডাঃ রনজিৎ কুমার বর্মন বিষয়টি নিশ্চিত করে জানান, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবের নিকট হতে ১১, ১২, ১৫ ও ১৮ জুনের প্রেরিত ২৮ টি নমুনার রির্পোটে ৯ জন করোনা পজেটিভ পাওয়া গেছে।

তথ্য অনুযায়ী, নীলফামারীতে একই পরিবারের ২ জনসহ আক্রান্ত ৯ জন নিয়ে মোট করোনা পজেটিভ রোগীর সংখ্যা দাঁড়ালো ২৭৯ জন। তবে নীলফারীতে এখন পর্যন্ত ১৩৬ জন রোগী সুস্থ হযে বাড়ি ফিরে গিয়েছেন।৯ জন নতুন করোনা পজেটিভের মধ্যে, নীলফামারী পৌরসভার কলেজপাড়ায় একই পরিবারের দুইজন (মা-ছেলে), পঞ্চপুকুর ইউনিয়নের চেংমারী এক যুবক, জলঢাকা পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের বগুলাগাড়ী এলাকায় দুইজন, ৯ নম্বর ওয়ার্ডের ডাঙ্গাপাড়ায় এক যুবক, ডোমার উপজেলার ছোটরাউতা কাজিপাড়ার একই পরিবারের দুইজন(বাবা-ছেলে) ও ডিমলা উপজেলার খগাখড়িবাড়ি ইউনিয়নের বন্দরখড়িবাড়ি এলাকার এক যুবক।

জেলায় পূর্বের শনাক্ত সহ এ নিয়ে সর্বমোট করোনা শনাক্ত হলো ২৭৯ জন। এর মধ্যে নীলফামারী সদরে ৮৮, জলঢাকা উপজেলায় ৫২, ডিমলা উপজেলায় ৪৫, সৈয়দপুর উপজেলায় ৩৬, ডোমার উপজেলায় ৩৩ ও কিশোরীগঞ্জ উপজেলায় ২৫ জন। মৃত্যু বরন করে ৬ জন।

সিভিল সার্জনের পরিসংখ্যান বিভাগের তথ্য অনুযায়ী, জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে হোমকোয়ারেন্টাইনে ৪৫ জন রোগী যুক্ত হয় এবং হোমকোয়ারেন্টাইন সম্পন্ন করা রোগীর সংখ্যা (শুণ্য)। জেলায় করোনা সংক্রমণে বর্তমানে হোমকোয়ারেন্টাইনে রয়েছে ৪২৮ জন। গত ০১ ডিসেম্বর ২০১৯ থেকে আজ পর্যন্ত হোমকোয়ারেন্টাইন সম্পন্ন করেছে ১২৬৩৩ জন। এদিকে গত ২৪ ঘন্টায় জেলায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নতুন করে কেউ যুক্ত হয়নি এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাই সম্পন্ন করা রোগীর সংখ্যাও (শুণ্য)। বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছে ৪ জন। মোট প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সম্পন্ন করেছে ২২৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আইসোলেশনে ৯ জন রোগী যুক্ত হয়েছে এবং আইসোলেশন হতে ছাড়পত্র রোগীর সংখ্যা ৭ জন। বর্তমানে হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১৩৩ জন। এদিকে জেলায় শুরু থেকে এখন পর্যন্ত করোনা রোগী মৃত্যুর সংখ্যা ৬ জন এবং করোনা রোগী সুস্থ হয়েছেন ১৩৬ জন বলে জানায় নীলফামারী সিভিল সার্জনের পরিসংখ্যান বিভাগ।

বিঃ দ্রঃ-১। সংগৃহীত মোট নমূনার সংখ্যাঃ- ২৮৭৭,প্রাপ্ত ফলাফলঃ-২৩৯৩।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST