ঘোষনা:
শিরোনাম :
কিশোরগঞ্জে পবিত্র ঈদ-উল ফিতরের আগে সরকারী আর্থিক সহায়তা না পাওয়ার শংকায়  সুবিধাভোগীরা। নীলফামারীর কিশোরগঞ্জে ইফতার কিনতে যাওয়া হলনা শরিফুদ্দিনের । ডোমারে শিক্ষার্থীদের জন্য অভিভাবকদের মাঝে খাবার বিতরণ। যশোরের বেনাপোল কাস্টমস হাউস দেশের প্রথম ডিজিটাল কাস্টমস হাউসে উন্নীত। স্বেচ্ছাসেবক লীগের ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্যদের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান। করোনা কালীন পরিস্থিতি ও পবিত্র মাহে রমজান উপলক্ষে দুই শতাধিক অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণ। কিশোরগঞ্জে সিটিজেন চার্টার না থাকায় মৎস্য চাষীরা সেবা বঞ্চি। নীলফামারীতে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা ইফতার উপহার পেলেন অসহায় ও দরিদ্র মানুষ। নীলফামারীতে ভুল চিকিৎসায় পঙ্গু জাহিদুল, পরিবার বাঁচাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা। চট্টগ্রামে করোনায় আরো ৫ জনের মৃত্যু ।
নীলফামারীতে গত ২৪ ঘন্টায় একই পরিবারের ২ জনসহ আক্রান্ত ৯, মোট সুস্থ ১৩৬।

নীলফামারীতে গত ২৪ ঘন্টায় একই পরিবারের ২ জনসহ আক্রান্ত ৯, মোট সুস্থ ১৩৬।

মোঃ হারুন উর রশিদ,স্টাফ রিপোর্টার,
দেশে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমন যেমন বাড়ছে তেমনি নীলফামারীতেও পর্যায়ক্রমে বেড়েই চলেছে কোভিড প্রমানিত রোগীর সংখ্যা। শুক্রবার (১৯ জুন) সকালে সিভিল সার্জন ডাঃ রনজিৎ কুমার বর্মন বিষয়টি নিশ্চিত করে জানান, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবের নিকট হতে ১১, ১২, ১৫ ও ১৮ জুনের প্রেরিত ২৮ টি নমুনার রির্পোটে ৯ জন করোনা পজেটিভ পাওয়া গেছে।

তথ্য অনুযায়ী, নীলফামারীতে একই পরিবারের ২ জনসহ আক্রান্ত ৯ জন নিয়ে মোট করোনা পজেটিভ রোগীর সংখ্যা দাঁড়ালো ২৭৯ জন। তবে নীলফারীতে এখন পর্যন্ত ১৩৬ জন রোগী সুস্থ হযে বাড়ি ফিরে গিয়েছেন।৯ জন নতুন করোনা পজেটিভের মধ্যে, নীলফামারী পৌরসভার কলেজপাড়ায় একই পরিবারের দুইজন (মা-ছেলে), পঞ্চপুকুর ইউনিয়নের চেংমারী এক যুবক, জলঢাকা পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের বগুলাগাড়ী এলাকায় দুইজন, ৯ নম্বর ওয়ার্ডের ডাঙ্গাপাড়ায় এক যুবক, ডোমার উপজেলার ছোটরাউতা কাজিপাড়ার একই পরিবারের দুইজন(বাবা-ছেলে) ও ডিমলা উপজেলার খগাখড়িবাড়ি ইউনিয়নের বন্দরখড়িবাড়ি এলাকার এক যুবক।

জেলায় পূর্বের শনাক্ত সহ এ নিয়ে সর্বমোট করোনা শনাক্ত হলো ২৭৯ জন। এর মধ্যে নীলফামারী সদরে ৮৮, জলঢাকা উপজেলায় ৫২, ডিমলা উপজেলায় ৪৫, সৈয়দপুর উপজেলায় ৩৬, ডোমার উপজেলায় ৩৩ ও কিশোরীগঞ্জ উপজেলায় ২৫ জন। মৃত্যু বরন করে ৬ জন।

সিভিল সার্জনের পরিসংখ্যান বিভাগের তথ্য অনুযায়ী, জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে হোমকোয়ারেন্টাইনে ৪৫ জন রোগী যুক্ত হয় এবং হোমকোয়ারেন্টাইন সম্পন্ন করা রোগীর সংখ্যা (শুণ্য)। জেলায় করোনা সংক্রমণে বর্তমানে হোমকোয়ারেন্টাইনে রয়েছে ৪২৮ জন। গত ০১ ডিসেম্বর ২০১৯ থেকে আজ পর্যন্ত হোমকোয়ারেন্টাইন সম্পন্ন করেছে ১২৬৩৩ জন। এদিকে গত ২৪ ঘন্টায় জেলায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নতুন করে কেউ যুক্ত হয়নি এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাই সম্পন্ন করা রোগীর সংখ্যাও (শুণ্য)। বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছে ৪ জন। মোট প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সম্পন্ন করেছে ২২৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আইসোলেশনে ৯ জন রোগী যুক্ত হয়েছে এবং আইসোলেশন হতে ছাড়পত্র রোগীর সংখ্যা ৭ জন। বর্তমানে হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১৩৩ জন। এদিকে জেলায় শুরু থেকে এখন পর্যন্ত করোনা রোগী মৃত্যুর সংখ্যা ৬ জন এবং করোনা রোগী সুস্থ হয়েছেন ১৩৬ জন বলে জানায় নীলফামারী সিভিল সার্জনের পরিসংখ্যান বিভাগ।

বিঃ দ্রঃ-১। সংগৃহীত মোট নমূনার সংখ্যাঃ- ২৮৭৭,প্রাপ্ত ফলাফলঃ-২৩৯৩।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST