ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন
নীলফামারীতে করোনার মধ্যেও শহর সমাজসেবা’র তৃণমূল পর্যায়ে নতুন ভাতাভোগীদের তালিকা অন্তর্ভুক্ত।

নীলফামারীতে করোনার মধ্যেও শহর সমাজসেবা’র তৃণমূল পর্যায়ে নতুন ভাতাভোগীদের তালিকা অন্তর্ভুক্ত।

নীলফামারী প্রতিনিধি,নীলফামারীতে বাড়ি বাড়ি গিয়ে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় নতুন ভাতা ভোগীদের তালিকা বাছাই করছে শহর সমাজসেবা কার্যালয়।

গত ০৮ জুন থেকে ১৮ জুন পর্যন্ত নীলফামারী পৌরসভায় ০১ নং ওয়ার্ড থেকে ০৯ নং ওয়ার্ড পর্যন্ত শহর সমাজসেবা কর্মকর্তা নুর মোহাম্মদ এর নির্দেশনা অনুযায়ী বাড়ি বাড়ি গিয়ে নতুন ভাতা ভোগীদের তালিকা অন্তর্ভুক্ত করা হয়েছে।

করোনা বিশ্বব্যাপী সংক্রমণেও শহর সমাজসেবার সরকারের নির্দেশনা অনুযায়ী কার্যক্রম থেমে নেই।
করোনাকে উপেক্ষা করে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় সঠিক ব্যক্তির নাম অন্তর্ভুক্ত করার জন্য তৃণমূল পর্যায়ে গিয়ে তদন্ত সাপেক্ষে তালিকা তৈরি করছে নীলফামারী শহর সমাজসেবা কার্যালয়।

নীলফামারী শহর সমাজসেবা কর্মকর্তা নুর মোহাম্মদ এর সঠিক নির্দেশনা অনুযায়ী পৌর সমাজকর্মী মোঃ নাজমুল হোসাইন ও মির্জা কাওসার বেগ অক্লান্ত পরিশ্রম করে তালিকা তৈরি করেছে।

নীলফামারীর শহর সমাজসেবার কর্মকর্তা নুর মোহাম্মদ পৌরসভার প্রতিটি ওয়ার্ডে গিয়ে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় হত দরিদ্র বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীদের প্রত্যেকটি ওয়ার্ডে গিয়ে নতুন ভাতা ভোগীদের সরেজমিনে তদন্ত সাপেক্ষে নামের তালিকা অন্তর্ভুক্ত করতেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, করোনার মধ্যেও মানবিক দৃষ্টিকোন থেকে সরকারের নির্দেশনা অনুযায়ী যোগ্য ব্যক্তিদের তালিকা করার জন্য প্রতিটি বাড়ি বাড়ি গিয়ে নতুন ভাতাভোগীদের তালিকা অন্তর্ভুক্ত করেছে শহর সমাজসেবা।

নীলফামারী শহর সমাজসেবা কর্মকর্তা নুর মোহাম্মদ এর সাথে কথা হলে তিনি জানান, শতভাগ সাফল্যের সাথে সরকারের নির্দেশনা অনুযায়ী সমাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় নতুন ভাতাভোগীদের তালিকা অন্তর্ভুক্ত করার চেষ্টা করেছি। সঠিক ব্যক্তির নতুন তালিকায় অন্তর্ভুক্ত হয় সে জন্য প্রত্যেকটি ওয়ার্ডে গিয়ে নতুন ভাতাভোগীদের সরেজমিনে তদন্ত করেছি। আমাকে সার্বক্ষণিক সহযোগীতা করেছে নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহম্মেদ, ওয়ার্ড কাউন্সিলার এছাড়াও পৌর সমাজকর্মী মোঃ নাজমুল হোসাইন ও মির্জা কাওসার বেগ।

নীলফামারী শহর সমাজসেবা সূত্রে জানা যায়, ২০১৮-১৯ অর্থ বছরে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় বয়স্ক ভাতা ৯৯৮ জন, বিধবা ভাতা ৩৫৪ জন, ও প্রতিবন্ধী ভাতা ৩১৫ জনকে দেওয়া হয়েছিল। ২০১৯-২০ অর্থ বছরের জন্য প্রতিটি ওয়ার্ডে গিয়ে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় নতুন ভাতাভোগীদের নামের বাছাই করা হয়েছে। সেই অনুযায়ী পৌরসভার প্রতিটি বাড়ি বাড়ি গিয়ে সঠিক ব্যক্তিদের শতভাগ সাফল্যের সাথে নতুন ভাতাভোগীদের তালিকা অন্তর্ভুক্ত করা হয়েছে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST