ঘোষনা:
শিরোনাম :
কিশোরগঞ্জে পবিত্র ঈদ-উল ফিতরের আগে সরকারী আর্থিক সহায়তা না পাওয়ার শংকায়  সুবিধাভোগীরা। নীলফামারীর কিশোরগঞ্জে ইফতার কিনতে যাওয়া হলনা শরিফুদ্দিনের । ডোমারে শিক্ষার্থীদের জন্য অভিভাবকদের মাঝে খাবার বিতরণ। যশোরের বেনাপোল কাস্টমস হাউস দেশের প্রথম ডিজিটাল কাস্টমস হাউসে উন্নীত। স্বেচ্ছাসেবক লীগের ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্যদের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান। করোনা কালীন পরিস্থিতি ও পবিত্র মাহে রমজান উপলক্ষে দুই শতাধিক অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণ। কিশোরগঞ্জে সিটিজেন চার্টার না থাকায় মৎস্য চাষীরা সেবা বঞ্চি। নীলফামারীতে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা ইফতার উপহার পেলেন অসহায় ও দরিদ্র মানুষ। নীলফামারীতে ভুল চিকিৎসায় পঙ্গু জাহিদুল, পরিবার বাঁচাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা। চট্টগ্রামে করোনায় আরো ৫ জনের মৃত্যু ।
বিশেষ অভিযানে নিশিদ্ধ জঙ্গি সংগঠনের ‘আল্লাহর দল’বিভাগীয় নায়কসহ ৭ জন গ্রেফতার-ব্যাংকে নামে-বেনামে প্রচুর অর্থ জমা।

বিশেষ অভিযানে নিশিদ্ধ জঙ্গি সংগঠনের ‘আল্লাহর দল’বিভাগীয় নায়কসহ ৭ জন গ্রেফতার-ব্যাংকে নামে-বেনামে প্রচুর অর্থ জমা।

ঢাকা প্রতিবেদক,
বিশেষ অভিযানে নিশিদ্ধ জঙ্গি সংগঠনের ‘আল্লাহর দল’বিভাগীয় নায়কসহ ৭ জন গ্রেফতার-ব্যাংকে নামে-বেনামে প্রচুর অর্থ জমা এই সংগঠনের।ইসলামের অপব্যাখ্যা ও বিভ্রান্তিমূলক তথ্য পরিবেশনের মাধ্যমে সাধারণ মানুষকে উগ্রবাদে উদ্বুদ্ধের চেষ্টা করছে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহর দল। শুধু তাই নয়, জঙ্গি কার্যক্রমকে জোরদারে তারা আর্থিক কাঠামোও তৈরি করেছে। সংগঠনটির যাবতীয় আর্থিক মূলধনের একটি বড় অংশ নামে বেনামে দেশের বেশ কয়েকটি ব্যাংকে গচ্ছিত রয়েছে বলে জানিয়েছে পুলিশের এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শনিবার (২০ জুন) দিবাগত রাতে বিশেষ অভিযান চালিয়ে রাজধানীর দক্ষিণখান থেকে ‘আল্লাহর দল ওরফে আল্লাহর সরকার’ নামে জঙ্গি সংগঠনের নিয়ন্ত্রক ও বিভাগীয় নায়কসহ সাত সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১ এর একটি দল। এরপর র‌্যাব-১ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল শাফিউল্লাহ বুলবুল এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, গত ১৮ আগস্ট রাজধানীর হাতিরঝিল এলাকা থেকে আল্লাহর দল জঙ্গি সংগঠনের ভারপ্রাপ্ত আমীরসহ চারজন এবং ২৮ আগস্ট রাজধানীর দক্ষিণখান থেকে আরও চারজনকে গ্রেফতার করা হয়।

তাদের জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য-উপাত্ত বিশ্লেষণ ও গোয়েন্দা তৎপরতায় চাঞ্চল্যকর ও গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যায়। র‌্যাব-১ গোয়েন্দা নজরদারি জোরদার করে আসছিল। এরই ধারাবাহিকতায় গতরাতে সংগঠনটির আরও সাতজনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন, আব্দুল হান্নান (৪৯), মেহেদী মোর্শেদ পলাশ (২৮), সোহেল হোসেন (৩১), হাসান মাহমুদ (৩৫), নাজমুল হাসান রাজু (২৪), মো. রেজাউল ইসলাম (৩১), রবিউল ইসলাম (৩৩)।

এ সময় তাদের কাছ থেকে জঙ্গি কার্যক্রমে উদ্বুদ্ধকরণ বই, মোবাইলফোন, নগদ ৩৫ হাজার ৮০ টাকা এবং লিফলেট, আয়-ব্যয় ও বিভিন্ন হিসাবের ফরমসহ বিবিধ কাগজপত্র জব্দ করা হয়।

গ্রেফতারদের জিজ্ঞাসাবাদে দেয়া তথ্যের ভিত্তিতে র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল বুলবুল বলেন, ১৯৯৫ সালে জঙ্গি মতিন মেহেদী ওরফে মুমিনুল ইসলাম ওরফে মতিন মাহবুবের নেতৃত্বে ‘আল্লাহ’র দল নামক জঙ্গি সংগঠনটি গড়ে উঠে এবং ২০১৪ সালে মতিন মেহেদীর গোপন নির্দেশে এটি ‘আল্লাহ’র সরকার’ নামকরণ করা হয়।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST