ঘোষনা:
শিরোনাম :
কিশোরগঞ্জে গৃহহীনদের মাঝে জমিসহ ঘরের চাবি হস্তান্তর ডোমারে প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মাণে অনিয়মের তদন্ত নীলফামারীতে গৃহহীনদের মাঝে জমির দলিল সহ ঘরের চাবি হস্তান্তর। নীলফামারীতে আশ্রয়হীন ১২৫০ পরিবারের স্বপ্ন এখন সত্যি কিশোরগঞ্জ মডেল উচ্চ বিদ্যালয়ের রড চুরি- ধ্রুত চোরকে ছেড়ে দিল কর্তৃপক্ষ নীলফামারীতে শিক্ষার্থীদের মাঝে করোনার টিকা প্রয়োগ শুরু রাত পোহালেই ডিমলায় নতুন ঘরে উঠবেন ভূমিহীন গৃহহীন পরিবার ওয়ালটনের মিলিয়নিয়ার অফারে ফ্রিজ কিনে ১০ লক্ষ টাকা পেলেন জলঢাকার মতি টাঙ্গাইলে নতুন ৯২ জন করোনা শনাক্ত বাংলাদেশ সরকারের প্রথম অর্থ সচিবের স্ত্রী কুলসুম জামান আর নেই
আওয়ামীলীগের উদ্যোগে যৌতুক বিহীন বিয়ে।

আওয়ামীলীগের উদ্যোগে যৌতুক বিহীন বিয়ে।

স্টাফ রিপোর্টার, বেশ কয়েক জায়গা থাকি আলাপ আসছিলো কিন্তু ছেলে পক্ষকে যৌতুক দিবার নাগে আরো ফির বিয়ের অনুষ্ঠানের খরচ আছে। এতটাকা মোর নাই যার জন্যে মেয়ের বিয়াও দিবার পারো নাই এতদিন।
বলছিলেন নীলফামারী সদর উপজেলার কচুকাটা ইউনিয়নের দক্ষিন দোনদরি গ্রামের খামাত পাড়া এলাকার দুলাল হোসেন। ভ্রাম্যমান মনিহরি দোকান করে সংসার চালাতে হয় তাকে। যার কারনে বিয়ে খরচের বোঝা সামলানো হয়নি তার।
এতদিন মেয়ে আশা মনির বিয়ে দিতে না পারলেও যৌতুক কিংবা কোন খরচ ছাড়াই বিয়ে হয়েছে তার মেয়ের। জাকজমক পুর্ণ পরিবেশে এই বিয়ের আয়োজন করে ইউনিয়ন আওয়ামীলীগ।
২৩জুন বাংলাদেশ আওয়ামীলীগের ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে প্রতিষ্ঠা বার্ষিকীর অন্যান্য কর্মসুচীর মধ্যে অংশ হিসেবে যৌতুক বিহীন বিয়ের আয়োজন করা হয় ইউনিয়নে।
কচুকাটা বাজার দলীয় কার্যালয়ে পাইকার পাড়া এলাকার মোখলেছুর রহমানের ছেলে মিনারুল ইসলামের সাথে ধর্মীয় আচারে বিয়ে সম্পন্ন হয় তাদের।
এ সময় সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবুজার রহমান, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদ সরকার মাসুদ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আনিছুর রহমান, সাধারণ সম্পাদক তসলিম উদ্দিন, ভিশন-২০২১ এর সমন্বয়কারী হাবিবুর রহমান উপস্থিত ছিলেন।
এরআগে সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে বিকেলে দরিদ্রদের মাঝে শাড়ি, লুঙ্গি ও গাছের চারা বিতরণ করা হয়।
ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তসলিম উদ্দিন জানান, নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নুর ভাইয়ের নির্দেশনায় প্রতিষ্ঠা বার্ষিকী ভিন্ন আঙ্গিকে উদযাপন করা হয়। কর্মসুচীর মধ্যে যৌতুক বিহীন বিয়ে আয়োজনেরও পরামর্শ ছিলো।স্থানীয় আওয়ামীলীগ ছাড়াও অন্যান্য সহযোগী সংগঠনের সহযোগীতায় এসব কর্মসুচী পালন করা হয়।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST