ঘোষনা:
শিরোনাম :
কিশোরগঞ্জে গৃহহীনদের মাঝে জমিসহ ঘরের চাবি হস্তান্তর ডোমারে প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মাণে অনিয়মের তদন্ত নীলফামারীতে গৃহহীনদের মাঝে জমির দলিল সহ ঘরের চাবি হস্তান্তর। নীলফামারীতে আশ্রয়হীন ১২৫০ পরিবারের স্বপ্ন এখন সত্যি কিশোরগঞ্জ মডেল উচ্চ বিদ্যালয়ের রড চুরি- ধ্রুত চোরকে ছেড়ে দিল কর্তৃপক্ষ নীলফামারীতে শিক্ষার্থীদের মাঝে করোনার টিকা প্রয়োগ শুরু রাত পোহালেই ডিমলায় নতুন ঘরে উঠবেন ভূমিহীন গৃহহীন পরিবার ওয়ালটনের মিলিয়নিয়ার অফারে ফ্রিজ কিনে ১০ লক্ষ টাকা পেলেন জলঢাকার মতি টাঙ্গাইলে নতুন ৯২ জন করোনা শনাক্ত বাংলাদেশ সরকারের প্রথম অর্থ সচিবের স্ত্রী কুলসুম জামান আর নেই
করোনায় আক্রান্ত ১৭ এমপি ও ১০৫ জন জাতীয় সংসদের কর্মকর্তা-কর্মচারী।

করোনায় আক্রান্ত ১৭ এমপি ও ১০৫ জন জাতীয় সংসদের কর্মকর্তা-কর্মচারী।

ঢাকা প্রতিবেদক, নতুন করে আরও দুইজন সংসদ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশে ১৭ জন এমপি কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন। একইসঙ্গে জাতীয় সংসদের কর্মকর্তা-কর্মচারীর আক্রান্ত শনাক্ত সংখ্যাও বেড়ে ১০৫ হয়েছে।

শুক্রবার (২৬ জুন) সংসদ সচিবালয়ের একাধিক কর্মকর্তার সঙ্গে কথা বলে জানা যায়, চলতি বাজেট অধিবেশনের বৈঠকে যোগ দেওয়ার আগে এমপিদের করোনা ভাইরাস পরীক্ষা করছে জাতীয় সংসদ সচিবালয়। ইতোমধ্যে এখানে ৮০ জন এমপির করোনা ভাইরাস পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে দুইজনের করোনা শনাক্ত হয়েছে। তারা হলেন, রাজশাহী-৪ আসনের এমপি ইঞ্জিনিয়ার এনামুল হক এবং চাঁপাইনবাবগঞ্জের সংরক্ষিত নারী আসনের এমপি ফেরদৌসী ইসলাম জেসি।

সংসদের চলতি বাজেট অধিবেশনের আরও দুইটি বৈঠক বাকি রয়েছে। এই বৈঠক সামনে রেখে এমপিদের করোনা পরীক্ষা করা শুরু হয়। যেসব এমপি এই দুই বৈঠকে অংশ নেবেন, তাদের জরুরিভিত্তিতে করোনা টেস্ট করা হচ্ছে।

আগামী ২৯ ও ৩০ জুন এই দুই দিন বৈঠক অনুষ্ঠিত হবে। ৩০ জুন বাজেট পাস হবে। বাজেট পাসের পর সংসদের অধিবেশনের মেয়াদ আর না বাড়িয়ে সমাপ্ত ঘোষণা করা হবে বলে জানা গেছে। করোনা পরিস্থিতির কারণে এবারের অধিবেশন সংক্ষিপ্ত করা হয়েছে। গত ২৩ জুন সংসদে বাজেটের ওপর আলোচনা অনুষ্ঠিত হয়। ২৪ জুনও বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু ওই দিন হয়নি।

সংসদ সচিবালয় সূত্রে জানা যায়, সংসদ সচিবালয়ের উদ্যোগে প্রতিদিনই কর্মকর্তা-কর্মচারীদের করোনা টেস্ট করা হচ্ছে। গত ২৩ জুন পর্যন্ত টেস্টের রিপোর্ট পাওয়া গেছে। এতে এখন পর্যন্ত সর্বমোট ১০৫ জন কর্মকর্তা-কর্মচারীর কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এরমধ্যে সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীসহ সংসদ ভবনের কর্মকর্তা-কর্মচারীরাও রয়েছেন। শনিবার (২৭ জুন) পর্যন্ত এই টেস্ট কার্যক্রম চালাবে।

করোনা আক্রান্তদের মধ্যে তিন মন্ত্রী, একজন প্রতিমন্ত্রী, দুইজন সাবেক মন্ত্রীসহ ১৭ জন সংসদ সদস্য রয়েছেন। এদের মধ্যে আবার একজন সাবেক চিফ হুইপও রয়েছেন।

আক্রান্তরা হলেন, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং ও ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ (গত ১৩ জুন মারা যান)। সাবেক মন্ত্রী এবং সিরাজগঞ্জ থেকে নির্বাচিত সংসদ সদস্য এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম (করোনা আক্রান্ত হওয়ার পর ব্রেন স্ট্রোকে মারা যান)।

এছাড়া স্থানীয় সরকার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, নড়াইল-২ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা, সাবেক চিফ হুইপ ও মোলভীবাজার-৪ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য উপাধ্যক্ষ আব্দুস শহীদ, সিলেট থেকে নির্বাচিত গণফোরামের সংসদ সদস্য মোকাব্বির খান, সাবেক হুইপ ও নওগাঁ থেকে নির্বাচিত আওয়ামী লীগের সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার করোনা আক্রান্ত হয়েছেন। এরমধ্যে কেউ কেউ ইতোমধ্যে সুস্থ হয়ে গেছেন।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST