ঘোষনা:
শিরোনাম :
কিশোরগঞ্জে গৃহহীনদের মাঝে জমিসহ ঘরের চাবি হস্তান্তর ডোমারে প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মাণে অনিয়মের তদন্ত নীলফামারীতে গৃহহীনদের মাঝে জমির দলিল সহ ঘরের চাবি হস্তান্তর। নীলফামারীতে আশ্রয়হীন ১২৫০ পরিবারের স্বপ্ন এখন সত্যি কিশোরগঞ্জ মডেল উচ্চ বিদ্যালয়ের রড চুরি- ধ্রুত চোরকে ছেড়ে দিল কর্তৃপক্ষ নীলফামারীতে শিক্ষার্থীদের মাঝে করোনার টিকা প্রয়োগ শুরু রাত পোহালেই ডিমলায় নতুন ঘরে উঠবেন ভূমিহীন গৃহহীন পরিবার ওয়ালটনের মিলিয়নিয়ার অফারে ফ্রিজ কিনে ১০ লক্ষ টাকা পেলেন জলঢাকার মতি টাঙ্গাইলে নতুন ৯২ জন করোনা শনাক্ত বাংলাদেশ সরকারের প্রথম অর্থ সচিবের স্ত্রী কুলসুম জামান আর নেই
উত্তরা ইপিজেডে শ্রমিক ছাটাই বন্ধের দাবিতে আন্দোলন করেছে এভারগ্রীন কোম্পানীর শ্রমিক ।

উত্তরা ইপিজেডে শ্রমিক ছাটাই বন্ধের দাবিতে আন্দোলন করেছে এভারগ্রীন কোম্পানীর শ্রমিক ।

মোঃ হারুন উর রশিদ,স্টাফ রিপোর্টার,
নীলফামারী উত্তরা ইপিজেডে শ্রমিক ছাটাই বন্ধের দাবিতে আন্দোলন করেছে এভারগ্রীন কোম্পানীর শ্রমিক। শনিবার উত্তরা ইপিজেডে অবস্থিত এভারগ্রীন প্রোডাক্টস ফেক্টরী (বিডি)লিঃ নামের চায়না কোম্পানীটি বন্ধ করে মেইন গেটের সামনে সকাল থেকে শুরু করে ৫ ঘন্টা ব্যপি এ আন্দোলন চালায় শ্রমিকরা। আন্দোলনকে ঘিরে জড়ো হয় ওই কোম্পানীর হাজার হাজার নারী ও পুরুষ শ্রমিক।
শ্রমিকরা এমনি ক্ষিপ্ত ছিলো যে, ঘটনা স্থলে সংবাদ কর্মীরা উপস্থিত হয়ে সংবাদ সংগ্রেহের কাজ শুরু করলে শ্রমিকরা সংবাদ কর্মীদের কাজে বাঁধা দেয়।

খবর পেয়ে নীলফামারী জেলা প্রশাসক মোঃ হাফিজুর রহমান চৌধুরী ঘটনা স্থলে উপস্থিত হয়ে শ্রমিকদের দাবি কোম্পানী কর্তৃপক্ষের কাছে উপস্থাপনের আশ্বাস দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শ্রমিক জানায়, দেশে করোনার মহামারী শুরু হওয়ার পর থেকেই আমাদের বেতন নিয়ে ঝামেলা করছে কোম্পানী কর্তৃপক্ষ। বর্তমান করোনা পরিস্থিতিতে আমরা কঠিন বিপাকে পড়েছি। আমাদের বেতন ঠিকমতো দেয়না। শুক্রবারসহ ওভারটাইম করিয়ে নেয় কিন্তু এর মজুরী বেতনের শীটে জমা হয় না।তাই আমরা সব শ্রমিক একত্রিত হয়ে আন্দোলন করছি এবং আমাদের দাবি না মানলে আমরা আন্দোলন চালিয়ে যাব।

শ্রমিকরা আরো জানায়, আমরা এভারগ্রীন কোম্পানীতে শুরু থেকে কাজ করে আসছি। আমরা ১৪ থেকে ১৫ হাজার টাকার মতো বেতন পাই।কিন্তু যাদের চাকরির মেয়াদ বেশি কর্তৃপক্ষ তাদের কারণ দর্শানোর নোটিশ দেখিয়ে বের করে দিচ্ছে।কিছুদিন গেলে আবার ডেকে নতুন করে আইডি কার্ড করে ৬ হাজার টাকায় নিয়োগ দিচ্ছে কিন্তু কাজের টার্গেট পুরাতন শ্রমিকের ন্যায় দিচ্ছে।
তাই আমাদের দাবি, আর যেন বিনা কারণে কোন শ্রমিককে চাকরি থেকে বের করে দেওয়া না হয়। ওভারটাইমের মজুরী ঠিত মতো বেতন শীটে জমা করা এবং সপ্তাহে ৬ দিন আমরা কাজ করবো, শুক্রবার কোন ওভারটাইম হবে না।
শ্রমিকরা বলেন, আমাদের দাবি মানলে আমরা কাজ করবো,নাহলে আমাদের আন্দোলন আরও কঠোর হবে।

এবিষয়ে উত্তরা ইপিজেডের মহা-ব্যবস্থাপক আক্তারুজ্জামানের সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলে, তার সাথে কথা বলা সম্ভব হয়নি।

 





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST