ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে পুড়ে ছাই পাঁচটি দোকান তিস্তার চরে গম চাষে আগ্রহ বেড়েছে কৃষকদের নীলফামারীতে উগ্রবাদ, জঙ্গি বাদ দমনে পাঁচ দিন ব্যাপী সচেতনতামূলক সেমিনার শুরু সক্ষম সকলকে কর প্রদানের আহবান প্রধানমন্ত্রীর রংপুর বিভাগীয় গন সমাবেশে নীলফামারী উপজেলা বিএনপি স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ  নীলফামারীর জলঢাকায় স্কুল বন্ধে নিমিসেই নিয়োগ শেষ, সভাপতির বিরুদ্ধে বাণিজ্যের অভিযোগ দেশ পাকিস্তান হবে নাকি মালয়েশিয়া- সিঙ্গাপুর, তথ্য ও সম্প্রচারমন্ত্রী সত্য বলার সৎ সাহসেই গঠিত হবে স্মার্ট বাংলাদেশ: অ্যাড. মমতাজুল শঙ্কামুক্ত নন অভিনেত্রী শারমিন আওয়ামী লীগ শাসনামলে দেশের ব্যাপক উন্নয়ন বিবেচনায় নিতে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর
নীলফামারীতে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ৩ , মোট সুস্থ ২৩৪।

নীলফামারীতে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ৩ , মোট সুস্থ ২৩৪।

মোঃ হারুন উর রশিদ,স্টাফ রিপোর্টার,
দেশে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমন যেমন বাড়ছে তেমনি নীলফামারীতেও পর্যায়ক্রমে বেড়েই চলেছে কোভিড প্রমানিত রোগীর সংখ্যা। রবিবার (২৮ জুন) সকালে সিভিল সার্জন ডাঃ রনজিৎ কুমার বর্মন বিষয়টি নিশ্চিত করে জানান, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবের নিকট হতে ১৮ ও ১৯ জুনের প্রেরিত রির্পোটে ৩ জন করোনা পজেটিভ পাওয়া গেছে।
এছাড়া ফলোআপ নমুনায় জলঢাকা উপজেলার কাজিরহাট এলাকার ৩ নম্বর ওয়ার্ডের একজন পুনরায় পজেটিভ হয়েছে।

তথ্য অনুযায়ী, তিন জন নতুন করোনা পজেটিভের মধ্যে জলঢাকা উপজেলার শৌলমারী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড কাজিপাড়া গ্রামের একই পরিবারের দুইজন (স্বামী-স্ত্রী) ও গোলমুন্ডা ইউনিয়নের গোলমুন্ডা বাজার এলাকার একজন।

পূর্বের শনাক্ত সহ এ নিয়ে জেলায় সর্বমোট করোনা শনাক্ত হলো মোট ৩৩০ জন। এর মধ্যে নীলফামারী সদরে ১০২, জলঢাকা উপজেলায় ৬৭, ডিমলা উপজেলায় ৪৯, সৈয়দপুর উপজেলায় ৪৬, ডোমার উপজেলায় ৩৮ ও কিশোরীগঞ্জ উপজেলায় ২৮ জন। মৃত্যু বরন করে ৬ জন। সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ২১৮ জন।

সিভিল সার্জনের পরিসংখ্যান বিভাগের তথ্য অনুযায়ী, জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে হোমকোয়ারেন্টাইনে ০৬ জন রোগী যুক্ত হয় এবং হোমকোয়ারেন্টাইন সম্পন্ন করা রোগীর সংখ্যা ২০ জন। জেলায় করোনা সংক্রমণে বর্তমানে হোমকোয়ারেন্টাইনে রয়েছে ২১৯ জন। গত ০১ ডিসেম্বর ২০১৯ থেকে আজ পর্যন্ত হোমকোয়ারেন্টাইন সম্পন্ন করেছে ১৩০৯৫ জন। এদিকে গত ২৪ ঘন্টায় জেলায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নতুন করে কেউ যুক্ত হয়নি এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাই সম্পন্ন করা রোগীর সংখ্যাও (শুণ্য)। বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছে ৪ জন। মোট প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সম্পন্ন করেছে ২২৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আইসোলেশনে ৩ জন রোগী যুক্ত হয়েছে এবং আইসোলেশন হতে ছাড়পত্র রোগীর সংখ্যা ১৬ জন। বর্তমানে হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৮৫ জন। এদিকে জেলায় শুরু থেকে এখন পর্যন্ত করোনা রোগী মৃত্যুর সংখ্যা ৬ জন এবং করোনা রোগী সুস্থ হয়েছেন ২৩৪ জন বলে জানায় নীলফামারী সিভিল সার্জনের পরিসংখ্যান বিভাগ।

বিঃ দ্রঃ-১। সংগৃহীত মোট নমূনার সংখ্যাঃ- ৩১৬৭,প্রাপ্ত ফলাফলঃ-২৮৯১।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST