ঘোষনা:
শিরোনাম :
জলঢাকায় অসুস্থ ব্যক্তিদের হাতে চিকিৎসা সহায়তা চেক চট্টগ্রামে সড়কের দু’পাশে ঝুঁকিপূর্ণ ৩ শতাধিক ঘর উচ্ছেদ করেছে প্রশাসন । ডোমারে ট্রাক্টরের চাপায় বৃদ্ধার মৃত্যু ভোলায় ৩ সন্তানের জননীকে জোরপূর্বক ধর্ষণ ঢালিউডের জনপ্রিয় নায়িকাকে ধর্ষণ ও হত্যাচেষ্টার প্রধান আসামিসহ ৫ জন গ্রেফতার মানিকগঞ্জে বিদেশগামী প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরন। টেকনাফের নাফ নদীর তীর থেকে আরো দুই রোহিঙ্গার লাশ উদ্ধার করেছে পুলিশ ডোমার গোমনাতী সঃ প্রাঃ বিদ্যাঃ প্রধান শিক্ষক দুলু আর নেই নীলফামারীর ডোমারে পুকুর খননকালে পাওয়া গেল কৃষ্ণ মূর্তি। পঞ্চগড় পৌর মার্কেট নির্মাণ কাজের উদ্বোধন
রংপুরে অনলাইনে পশুর হাট চালু।

রংপুরে অনলাইনে পশুর হাট চালু।

রংপুর প্রতিবেদক,
রংপুর জেলায় আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে অনলাইনে ৯টি পশুর হাট চালু করা হয়েছে। জেলা প্রাণি সম্পদ অধিদপ্তর “পশুরহাট” নামে একটি অনলাইন পেজ খুলে এই হাট চালু করেছে। এই অনলাইন পেজে গরু-মহিষ-ছাগল পালনকারিদের পশুর ছবিসহ বিভিন্ন তথ্য রয়েছে। সংশ্লিষ্ট দপ্তর আশাবাদি এই অনলাইন গরুর হাটে ব্যাপক সারা পাওয়া যাবে।

জেলা প্রাণি সম্পদ দপ্তর সূত্রে জানাগেছে, রংপুরের ৮ উপজেলায় ৮টি এবং জেলায় একটি অনলাইন পশুর হাট করা হয়েছে। “পশুরহাট” নামক এই অনলাইন পেজের মাধ্যমে ক্রেতারা সহজেই গবাদি প্রাণী ক্রয় করতে পারবেন। এই হাট নিয়ন্ত্রণের দায়িত্বে থাকবেন সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা, থানার ওসি এবং উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা।

রংপুরসহ দেশের অন্যান্য স্থানেও গবাদিপ্রাণী পৌছে দেয়ার প্রস্তুতি নেয়া হয়েছে। এসব বিষয়ে রেল বিভাগের সাথে যোগাযোগ করছে প্রাণিসম্পদ বিভাগ। সূত্রমতে জেলায় গরু, ভেড়া ও ছাগল রয়েছে ১ লাখ ৯০ হাজার। আর জেলায় পশুর চাহিদা রয়েছে ১ লাখ ৫০ হাজার। চাহিদা মিটিয়েও ৪০ হাজারের বেশি গরু-ছাগল উদ্বৃত্ত থাকবে। জেলায় খামারী এবং গরু পালনকারির সংখ্যা হচ্ছে ২৪ হাজার। প্রাণি সম্পদ অফিস গবাদিপ্রাণী খামারী ও পালনকারিদের সাথে যোগাযোগ ও সমন্বয় করে ক্রেতাদের কাছে এসব প্রাণী পৌছে দিবেন।

খামারী আশরাফুদৌলা আরজুসহ বেশ কয়েকজন থামারীরা এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, করোনা দুর্যোগে অনলাইন পশুর হাট খামারীদের পশুর ন্যায্যমূল্য প্রাপ্তির পাশাপশি করোনা সংক্রমণ ঝুঁকিও কমাবে। জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা খন্দকার শাহ জালাল জানান, অনলাইন পশুর হাটের সফলতার জন্য সব ধরনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আশাকরি অনলাইন হাটের মাধ্যমের অনেকই কোরবানির পশু ক্রয় করবেন।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST