ঘোষনা:
শিরোনাম :
জলঢাকায় অসুস্থ ব্যক্তিদের হাতে চিকিৎসা সহায়তা চেক চট্টগ্রামে সড়কের দু’পাশে ঝুঁকিপূর্ণ ৩ শতাধিক ঘর উচ্ছেদ করেছে প্রশাসন । ডোমারে ট্রাক্টরের চাপায় বৃদ্ধার মৃত্যু ভোলায় ৩ সন্তানের জননীকে জোরপূর্বক ধর্ষণ ঢালিউডের জনপ্রিয় নায়িকাকে ধর্ষণ ও হত্যাচেষ্টার প্রধান আসামিসহ ৫ জন গ্রেফতার মানিকগঞ্জে বিদেশগামী প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরন। টেকনাফের নাফ নদীর তীর থেকে আরো দুই রোহিঙ্গার লাশ উদ্ধার করেছে পুলিশ ডোমার গোমনাতী সঃ প্রাঃ বিদ্যাঃ প্রধান শিক্ষক দুলু আর নেই নীলফামারীর ডোমারে পুকুর খননকালে পাওয়া গেল কৃষ্ণ মূর্তি। পঞ্চগড় পৌর মার্কেট নির্মাণ কাজের উদ্বোধন
পঞ্চগড়ে বাঘের হাত থেকে বাঁচতে মাইকিং বন বিভাগের।

পঞ্চগড়ে বাঘের হাত থেকে বাঁচতে মাইকিং বন বিভাগের।

পঞ্চগড় জেলা প্রতিনিধি, পঞ্চগড়ে বাঘের হাত থেকে বাঁচতে মাইকিং বন বিভাগের।পঞ্চগড় সদর উপজেলায় গরুকে মাঠে ঘাঁস খাওয়ানো শেষে বাড়ি ফেরার পথে বাঘের হামলার শিকার হয়েছে কাওছার আলী (২২) নাম এক কৃষক। বুধবার (১৯ আগস্ট) সন্ধায় পঞ্চগড় সদর উপজেলার সাতমেড়া ইউনিয়নের মুহুরীজোত গ্রামের দক্ষিনে পরিত্যক্ত একটি চা বাগানে আক্রমণের ঘটনাটি ঘটে।কাওছার আলী (২২) নামে ঐ কৃষক পাশের গ্রাম উষাপাড়ার আব্দুল কালামের ছেলে।
আক্রমণের সময় কাওছার আলী কোন মতে পালিয়ে গেলেও তার সাথে থাকা প্রায় ৩০ থেকে ৩৫ হাজার টাকা দামের একটি গরুটিকে নিয়ে অন্যত্রে চলে যায়। বাঘের আক্রমণে গরুর মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে মুহূর্তে আতঙ্কিত হয়ে চাঞ্চল্যতা ছড়িয়ে পড়ে।
কাওছার জানান, বুধবার সন্ধায় আমার গরুটিকে মাঠ থেকে বাড়ি নিয়ে যাওয়ার সময় হঠাৎ বাঘটি জঙ্গল থেকে বের হয়ে গরুটির উপর হামলা চালায়। আমি কোন মতে সেখান থেকে পালিয়ে স্থানীয় লোকজনকে ডাকি।

স্থানীয় এলাকাবাসীরা জানান, আতঙ্ক দীর্ঘদিনের, একাধিকবার অভিযোগ করেও কোন সুরাহা পাইনি। আমাদের গ্রামে মাঝে মধ্যে ভারতীয় বাঘ আসে। বিশেষ করে আমাদের গ্রামটি সীমান্তবর্তী ও এলাকাজুড়ে ঘন বন জঙ্গল থাকায় বাঘ সহজে আসে। আমরা তাই সেই বাগান, সেই বাঘের থাবায় আজ একটি গরু খোয়া গেছে। কৃষকের হাত থেকে ভারতীয় বাঘটি গরুটি কেড়ে নিয়ে বাগানের ভিতর যাওয়ার পরে সেই কৃষক তাৎক্ষণিক নিজেই আতঙ্কে ঘটনাস্থল থেকে পালিয়ে স্থানীয়দের নিয়ে গরুটি উদ্ধারের চেষ্টা করেন কিন্তু এর আগেই বাঘের আক্রমণে গরুটির মৃত্যু হয়ে যায়। স্থানীয়দের দাবি দ্রুত এই বাঘের আতঙ্ক থেকে পরিত্রান চাই।

এদিকে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে পৌঁছান সামাজিক বন বিভাগের কর্মীরা, পঞ্চগড় সদর থানা পুলিশ, স্থানীয় সমাজসেবক জনপ্রতিনিধি ও আশপাশের হাজার হাজার গ্রামবাসী। তাই সন্ধা নামার পর থেকে স্থানীয়দের সহযোগীতা নিয়ে বন বিভাগ বাঘের আক্রমণ থেকে বাঁচতে গ্রামে গ্রামে মাইকিং শুরু করেছে।

পঞ্চগড় সদর উপজেলার বন বিভাগের সদর বিড অফিসার সুলতান মাহমুদ জানান, জনসচেতনতা বৃদ্ধির লক্ষে বন বিভাগ কর্তৃক ঐ গ্রামের আশপাশ সহ গ্রামে গ্রামে জরুরী মাইকিং চলছে। আমরা সকলকে সচেতন থাকার পরামর্শ দিচ্ছি। আর বাঘটিকে আটক করার ব্যবস্থা গ্রহণ করছি। বৃহস্পতিবার (২০ আগস্ট) দিনাজপুর বন বিভাগ থেকে বাঘ শিকারী আনা হবে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST