ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে পানি উন্নয়ন বোর্ডের স্বেচ্ছাচারিতায় ১২১৭ একর জমির ফসল নষ্ট, এলাকাবাসীর মানববন্ধন। গাজীপুরের কোনাবাড়ীর পোশাক কারখানা শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধার সৈয়দপুরে বিনামূল্যে অক্সিজেন সেবায় ‘ইটস হিউম্যানিটি’ গৌরবোজ্জল সংগ্রাম ও সাফল্যের ২৭ বছর পূর্তি, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কিশোরগঞ্জে স্বেচ্ছাসেবক লীগের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী প্রধানমন্ত্রী শেখ হাসিনা জয় এর ৫০তম জন্মবার্ষিকীতে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের ডাক টিকেট, উদ্বোধন। কক্সবাজারের উখিয়ায় ভারী বর্ষনে পাহাড় ধসে ৫ ও পানিতে ১ শিশু নিহত সময় ও নম্বর কমিয়ে স্বাস্থ্যবিধি মেনে নেয়া হবে,এসএসসি ও এইচএসসি বা সমমানের পরীক্ষা ডোমারে করোনা সংক্রমণরোধে মাস্ক বিতরণ চট্টগ্রামে লকডাউনের চতুর্থদিনে মহানগরীতে গাড়ি চলাচল বেড়েছে
সপ্ন এবার বাস্তবে,উড়ন্ত গাড়ির সফল পরীক্ষা হয়েছে জাপানে।

সপ্ন এবার বাস্তবে,উড়ন্ত গাড়ির সফল পরীক্ষা হয়েছে জাপানে।

ছবি সংগৃহীত।

আন্তর্জাতিক ডেস্ক, রাস্তায় যানজটে ফেঁসে গেলে অনেক সময়ই মনে হয়, গাড়ি যদি উড়ে চলে যেতে পারতো তাহলে খুব ভালো হত! এবার মানুষের সেই স্বপ্ন বাস্তবে রূপ নিতে চলেছে। উড়ন্ত গাড়ির সফল পরীক্ষা হয়েছে জাপানে।একজন যাত্রী নিয়ে গাড়িটি রাস্তা দিয়ে চলতে চলতে হঠাত্‍ আকাশে উড়ে গেল।

শুক্রবার (২৮ আগস্ট) জাপানের উড়ন্ত গাড়ি প্রস্তুতকারক স্কাইড্রাইভ ইঙ্ক এসডি-০৩ মডেলের গাড়ির টেস্ট ড্রাইভ সম্পন্ন করে। একজন যাত্রী নিয়ে টয়েটার ফিল্ডে উড়ানো হয় এ গাড়ি। এ টেস্ট ড্রাইভ অত্যন্ত সফলভাবে সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে প্রস্তুতকারক প্রতিষ্ঠান।

স্কাইড্রাইভের প্রধান তোমোহিরো ফুকুজাওয়া এ সম্পর্কে জানান, ২০২৩ সালের মধ্যেই উড়ন্ত গাড়ি যাত্রী পরিবহনে ব্যবহারের উদ্দেশে বিক্রি শুরু হবে।

তিনি জানান, গোটা বিশ্বে ১০০টির বেশি ফ্লাইং কার প্রজেক্ট চলছে। যাত্রী নিয়ে উড়তে সক্ষম হয়েছে হাতেগোনা কয়েকটি গাড়ি। আমার আশা বহু মানুষ এই গাড়ি পছন্দ করবেন।

ফুকুজাওয়ার বক্তব্য, এই গাড়িতে এখন যে মেশিন ব্যবহার করা হচ্ছে, তাতে ৫ থেকে ১০ মিনিট ওড়ানো যাবে। একে বাড়িয়ে ৩০ মিনিট করতে হবে। তবে আরো কার্যকরী হবে। এটি অটোমেটিক ভাবেই উড়বে। এর জন্য বিশেষ পাইলটের দরকার পড়বে না।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST