ঘোষনা:
শিরোনাম :
সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন ঈদে বাড়ি ফেরা হলো না, শিশু সন্তান সহ পরিবারের  ঈদে ৫ দিন বন্ধের পরে, সাতক্ষীরা স্থলবন্দরে আমদানী-রপ্তানী শুরু, কর্মচাঞ্চল্য বাগেরহাটে পুকুরে স্যাটেলাইট কুমির উদ্ধার, অবমুক্ত সুন্দরবনে
নীলফামারীতে ইউনিয়ন সমাজকর্মীর যত অনিয়ম ও দুর্নীতি 

নীলফামারীতে ইউনিয়ন সমাজকর্মীর যত অনিয়ম ও দুর্নীতি 

স্টাফ রিপোর্টার,
বর্তমান সরকার প্রতিবন্ধী ব্যক্তিদের সমঅধিকার ও সমমর্যাদা প্রদানে বদ্ধপরিকর। সরকারের সর্বোচ্চ পর্যায়ের নিবিড় তদারকি এবং সমাজসেবা অধিদফতরের সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীদের নিরলস পরিশ্রমে অসচ্ছল প্রতিবন্ধী ভাতা বিতরণে প্রায় শতভাগ সাফল্য অর্জনের জন্য কাজ করলেও মানছে না গুষ্টি কয়েক ইউনিয়ন সমাজকর্মী।
নীলফামারীতে সদর উপজেলার সমাজসেবার  ইউনিয়ন সমাজকর্মী মোঃ আব্দুল কাদেরের যত অনিয়ম ও দুর্নীতি।   অভিযোগ সূত্রে জানা যায়, নীলফামারী সদর উপজেলার ইউনিয়ন সমাজকর্মী মোঃ আব্দুল কাদের চওড়া বড়গাছা ইউনিয়নের ০৬ নং ওয়ার্ডের বাসিন্দা মোঃ রবিউল ইসলামের নিকট প্রতিবন্ধী ভাতা করে দেওয়ার জন্য ফোনে ৬ হাজার টাকা দাবী করে। টাকা দিতে না পারায় প্রতিবন্ধী ভাতার জন্য প্রয়োজনীয় কাগজপত্র দিলেও ভাতা পাননি। এর প্রেক্ষিতে মোঃ রবিউল ইসলাম উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ গোলাম রাব্বানীর নিকট লিখিত অভিযোগ ও অনিয়মের অডিও রেকর্ড জমা দেন।
বর্তমান সরকারের সময় প্রতিবন্ধী ভাতা কার্যক্রমে অধিকতর স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণ এবং সর্বমহলে গ্রহণযোগ্য করে তোলার জন্য,  বিদ্যমান বাস্তবায়ন নীতিমালা সংশোধন করে যুগোপযোগীকরণ, উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ ছাড়া ১০ টাকার বিনিময়ে সকল ভাতাভোগীর নিজ নামে ব্যাংক হিসাব খুলে জিটুপি পদ্ধতিতে ভাতার অর্থ পরিশোধ ব্যবস্থা চালু করা হয়েছে।
কিন্তু এসব কোন কিছু তোয়াক্কা করছে না ইউনিয়ন সমাজকর্মী মোঃ আব্দুল কাদের। এ যেন টাকা ছাড়া মেলছে না ভাতা
নীলফামারী সদর উপজেলার সমাজসেবা কর্মকর্তা মোঃ গোলাম রাব্বানীর সাথে কথা হলে তিনি জানান,  তদন্ত সাপেক্ষে উক্ত ঘটনার সাথে জড়িত ইউনিয়ন সমাজকর্মীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST