ঘোষনা:
শিরোনাম :
সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন ঈদে বাড়ি ফেরা হলো না, শিশু সন্তান সহ পরিবারের  ঈদে ৫ দিন বন্ধের পরে, সাতক্ষীরা স্থলবন্দরে আমদানী-রপ্তানী শুরু, কর্মচাঞ্চল্য বাগেরহাটে পুকুরে স্যাটেলাইট কুমির উদ্ধার, অবমুক্ত সুন্দরবনে
টুপামারী ইউনিয়নে নির্বাচনের প্রজ্ঞাপন জারি,বিপাকে ৯ নং ওয়ার্ড এলাকাবাসী।

টুপামারী ইউনিয়নে নির্বাচনের প্রজ্ঞাপন জারি,বিপাকে ৯ নং ওয়ার্ড এলাকাবাসী।

মোঃ হারুন উর রশিদ,স্টাফ রিপোর্টার,
নীলফামারীতে ২৬ সেপ্টেম্বর ২০ তারিখে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা, ২০১০ এর বিধি ১১ অনুযায়ী সদর উপজেলার টুপামারী ইউনিয়ন নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করা হয়েছে। কিন্তু চরম বিপাকে পড়েছে উক্ত ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ৩৭৬৭ জন ভোটার।
উল্লেখ্য যে, নীলফামারী পৌরসভার এস আর ও নং-১৬- আইন/২০১৫,তাং-১৩ মাঘ ১৪২১ বঙ্গাব্দ/২৬ জানুয়ারী ২০১৫ মোতাবেক বাংলাদেশ গেজেট প্রকাশিত হয়েছে। সদর উপজেলার টুপামারী ইউনিয়নের ৯ নং ওয়ার্ড, জে,এল নং -৩৭ ২৬ জানুয়ারী ২০১৫ তরিখে গেজেট ভুক্ত হয়ে নীলফামারী পৌরসভার অন্তর্ভূক্ত হয়। গত ৫ বছর ধরে ওই ওয়ার্ডের বাসিন্দারা পৌরসভার সকল সুযোগ-সুবিধা ভোগ করে আসছে বলে জানায় এলাকাবাসী।
৯ নং ওয়ার্ডের এলাকাবাসী লিখিত অভিযোগের মধ্যমে প্রধান নির্বাচন কমিশনার,নির্বাচন ভবন, শেরেই বাংলা নগড় আগারগাঁ,ঢাকা-১২০৭ বরাবর জানান, টুপামারী ইউনিয়নের ৯ নং ওয়ার্ড (জে,এল নং-৩৭) নীলফামারী পৌরসভার এস,আর,ও নং-১৬ আইন/ ২০১৫,তাং ১৩ মাঘ ১৪২১ বঙ্গাব্দ/২৬ জানুয়ারী ২০১৫ মোতাবেক বাংলাদেশ গেজেট প্রাকশিত হয়েছে। তৎপ্রেক্ষিতে আমরা বিধিগত ভাবে নীলফামারী পৌরসভার নাগরীক/ভোটার। সেকারণে টুপামারী ইউনিয়ন পরিষদের আওতায় ভোটার হিসেবে থাকার কোন বৈধতা নেই মর্মে আশু হস্তক্ষেপ কামনা করেছেন।
উক্ত ওয়ার্ডের রাজা আহমেদ বলেন, আমরা দীর্ঘদিন ধরে পৌর সভার নিয়ম অনুযায়ী পৌর কর,খাজনা খারিজ করে আসছি। সেই সাথে আমাদের জন্ম নিবন্ধন সনদসহ সাব-রেজিস্ট্রী দলিল ও জমির গড় মূল্য পৌরসভার নিয়ম অনুযায়ী পাচ্ছি। কিন্তু হটাৎ করে টুপামারী ইউনিয়নে পৌর সভায় অর্ন্তুভূক্ত ৯ নং ওয়ার্ডসহ নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ায় আমরা চরম বিপাকে পড়েছি।এখন আমরা কুল কিনারা খুজে পাচ্ছি না। আমরা পৌরসভার ভোটার হতে চাই,ইউনিয়নের ভোটার হতে চাইনা।


পৌরসভায় অর্ন্তভূক্ত ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য রশিদুল ইসলাম অভিযোগ করে বলেন, ৯ নং ওয়ার্ডে গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি স্থাপনা আছে। যেমন, পুলিশ লাইনস নীলফামারী, রেলওয়ে স্টেশন, প্রাণী সম্পদ অধিদপ্তর, এল এস ডি খাদ্য গুদাম, বন বিভাগ ও মৎস্য খামার থাকায় ও পৌরসভায় অর্ন্তভূক্ত হওয়ায় সংশ্লিষ্ট দপ্তরকে ধন্যবাদ জানাই। এবং পৌর মেয়র আমার এই ওয়ার্ডে ১ হাজার সুবিধা ভোগীদের মাঝে ভিজিএফ কার্ডসহ পৌরসভার উন্নয়ন প্রকল্পের আওতায় ৯ নং ওয়ার্ডের পুরাতন স্টেশন এলএসডি গেইট থেকে নীলসাগর রোড পর্যন্ত রাস্তার কাজ চলমান রয়েছে। কিন্তু উক্ত ওয়ার্ডকে নিয়ে নির্বাচনের তফশিল ঘোষণার পর থেকে আমি ও আমার এলাকাবাসী দুশ্চিন্তার মধ্যে পড়েছি সেইসাথে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আশু সমাধানের জন্য জোরলো দাবি জানান তিনি।
নির্বাচনের প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে একজন ইউপি মনোনয়ন প্রার্থী বলেন, সর্বশেষ ০৫ জুন ২০১১ সালে নির্বাচন অনুষ্ঠিত হয়। এরপর আবারও ৪ জুন ২০১৬ সালে নির্বাচন হওয়ার কথা থাকলেও সীমানা নির্ধারন জটিলতার কারণে নির্বাচন অনুষ্ঠিত হয়নি। আগামী বৃহস্পতিবার ২৯ অক্টোবর ২০২০ তারিখে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার সময়সূচীর প্রজ্ঞাপন জারি হওয়ায় আমরা আনন্দিত।
ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মোঃ সামসুদ্দোহা বলেন, আমরা নির্বাচন চাই কিন্তু ৯ নং ওয়ার্ডটি যেহেতু ইতোমধ্যে পৌরসভার অর্ন্তভূক্ত হয়েছে। সেইকারণে টুপামারী ইউনিয়নের ৮টি ওয়ার্ডকে ভেঙ্গে ৯ টি ওয়ার্ডে বিভক্ত করে আবারও পূণঃ তফসিল ঘোষনা করে নির্বাচনের দাবি জানান তিনি।
টুপামারী ইউনিয়নের ৯ নং ওয়ার্ডকে নিয়ে নির্বাচনের বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মোঃ আফতাব উজ্জামান বলেন, টুপামারী ইউনিয়নের ৯ নং ওয়ার্ডসহ নির্বাচনের তফসিল ঘোষনা করা হয়েছে। তবে ৯ নং ওয়ার্ড পৌরসভার অর্ন্তভূক্ত হওয়ার বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি তিনি ।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST