ঘোষনা:
শিরোনাম :
শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার পেয়েছেন নীলফামারীর মেয়ে দিয়া নীলফামারীতে চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীকে লাঞ্চনার প্রতিবাদে মানববন্ধন ও স্মারক লিপি প্রদান। নীলফামারীতে জ্বালানি তেলের দাম বৃদ্ধিতে চড়ম ভোগান্তিতে সাধারণ মানুষ নীলফামারীর আর্চার দিয়া পাচ্ছেন,শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার জিএম কাদেরের নেতৃত্বে এগিয়ে যাচ্ছে জাতীয় পার্টি বললেন,সংসদ সদস্য আদেল নীলফামারীতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের অভিযোগ ডিমলায় শিশু নির্যাতন বিরোধী র‌্যালী ও আলোচনা সভা নীলফামারীতে চাঁদা না দেওয়ায় চলাচলের রাস্তা বন্ধ, তিন গ্রামের মানুষের দুর্ভোগে ডিমলায় ব্যবসায়িকে ১০ হাজার টাকা জরিমানা চট্টগ্রামে শশার বস্তাতেই চোলাই মদ ও আফিমসহ গ্রেপ্তার ১ 
লম্বা মেয়ে বিয়ে করেও বিপদ গেল না মিশুর।

লম্বা মেয়ে বিয়ে করেও বিপদ গেল না মিশুর।

বিনোদন ডেস্ক, ‍‍‌‘নাট বল্টু’ গল্পে সাব্বির ৪ ফুট ৮ ইঞ্চি উচ্চতার একটি ছেলে। খাটো বলে তাকে মানুষের নানাবিধ তিরস্কারের শিকার হতে হয়। জীবনে তাই লম্বা হওয়ার অনেক চেষ্টা করেছে সে। কিন্তু সব চেষ্টাই বৃথা। এদিকে বিয়ের বয়স পেরিয়ে যাচ্ছে। মা চায় ছেলেকে বিয়ে করিয়ে বউ ঘরে আনতে।

কিন্তু সাব্বির বিয়ে করতে ভয় পায়। কারণ বিয়ের পর তার সন্তানরাও যদি তার মতো খাটো হয়। তাহলে তারাও তো সারাজীবন মানুষের তিরস্কার শুনে দিন কাটাবে। নিজে যে যন্ত্রণা ভোগ করছে, সাব্বির চায় না তার সন্তানরাও সেই যন্ত্রণা ভোগ করুক।

হঠাৎ ভবিষ্যতে বাচ্চা-কাচ্চার উচ্চতা ঠিক করার একটা উপায় বের হয়। উপায়টি হচ্ছে লম্বা মেয়ে বিয়ে করা। বাবা খাটো এবং মা লম্বা হলে ভবিষ্যতে বাচ্চা-কাচ্চা অন্তত গড় উচ্চতা পাবে।

৪ ফুট ৮ ইঞ্চি উচ্চতার সাব্বির তাই বিয়ে করে ৫ ফুট ৮ ইঞ্চি উচ্চতার জারাকে। বিয়ের আগে ছেলেটি খাটো বলে মানুষের কাছে নানাবিধ তিরস্কারের শিকার হয়েছে। কিন্তু বিয়ের পরে তিরস্কারের ধরন পাল্টে যায়। একটা খাটো ছেলে লম্বা মেয়ে বিয়ে করেছে- এ নিয়েই সারাক্ষণ কথা শুনতে হয় দু’জনকে।

এমনই গল্প নিয়ে সম্প্রতি নির্মিত হয়েছে নাটক ‘নাট বল্টু’। এটি রচনা ও পরিচালনা করেছেন জাকারিয়া সৌখিন। লম্বা মেয়ের চরিত্রে অভিনয় করেছেন তাসনিয়া ফারিন এবং খাটো ছেলের চরিত্রে মিশু সাব্বির। এতে আরো অভিনয় করেছেন চাষী আলম, অনিক, স্বর্ণলতা, রকি খান, রত্মা খান, ওবিদ রেহানসহ আরো অনেকে। নাটকটি প্রযোজনা করেছে সাউন্ডটেক।

নাটক প্রসঙ্গে নির্মাতা জাকারিয়া সৌখিন বলেন, ‘সমাজে একটি মানুষ কিছুটা অস্বাভাবিক হলে তাকে হাসির পাত্র বা পাত্রি হতে হয়। যেখানে সবার উচিত সেই মানুষটিকে সহযোগিতা করা। তা না করে আমরা করি উল্টো। এ বিষয়টা তুলে ধরতেই নাটকটি নির্মাণ করেছি। নির্মাণে কমেডির আশ্রয় নেয়া হয়েছে।’‘নাট বল্টু’ শিগগিরই সাউন্ডটেকের ইউটিউব চ্যানেলে আপলোড হবে বলে জানান এর পরিচালক জাকারিয়া সৌখিন।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST