ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীর সৈয়দপুর পৌর নির্বাচন থেকে জাপা প্রার্থীর ভোট বর্জন। দীর্ঘ এক বছর পর ৩০ মার্চ শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস শুরু,শিক্ষামন্ত্রী। চট্টগ্রামে সমন্বয়ের অভাবে কাঙ্ক্ষিত উন্নয়ন হচ্ছে না, পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রী, তাজুল ইসলাম । খুলনার মহাসমাবেশে শ্লোগান,এক সংগ্রাম, এক ডাক, আওয়ামী লীগ সরকার নিপাত যাক। বদরগঞ্জে একঝাঁক তরুন তরুনীদের প্রচেষ্টায় বদরগঞ্জে বি-বাজারের যাত্রা শুরু। বদরগঞ্জে শয়নকক্ষে শিক্ষার্থীর গলাকাটা মরদেহ : হত্যা নাকি আত্মহত্যা। জলঢাকায় গাঁজা কেনাবেচা কালে মা-ছেলেসহ আটক-৩। নীলফামারীর সৈয়দপুর পৌরসভায় প্রথমবার ইভিএমে ভোট।সকল প্রস্তুতি শেষ করেছে প্রশাসন। কিশোরগঞ্জে জাপা কর্মীর জানাজা সম্পন্ন । নীলফামারীতে অটোরিকশা ও নৈশ কোচের মুখোমুখি সংঘর্ষে নিহত ১ আহত ১১।
লম্বা মেয়ে বিয়ে করেও বিপদ গেল না মিশুর।

লম্বা মেয়ে বিয়ে করেও বিপদ গেল না মিশুর।

বিনোদন ডেস্ক, ‍‍‌‘নাট বল্টু’ গল্পে সাব্বির ৪ ফুট ৮ ইঞ্চি উচ্চতার একটি ছেলে। খাটো বলে তাকে মানুষের নানাবিধ তিরস্কারের শিকার হতে হয়। জীবনে তাই লম্বা হওয়ার অনেক চেষ্টা করেছে সে। কিন্তু সব চেষ্টাই বৃথা। এদিকে বিয়ের বয়স পেরিয়ে যাচ্ছে। মা চায় ছেলেকে বিয়ে করিয়ে বউ ঘরে আনতে।

কিন্তু সাব্বির বিয়ে করতে ভয় পায়। কারণ বিয়ের পর তার সন্তানরাও যদি তার মতো খাটো হয়। তাহলে তারাও তো সারাজীবন মানুষের তিরস্কার শুনে দিন কাটাবে। নিজে যে যন্ত্রণা ভোগ করছে, সাব্বির চায় না তার সন্তানরাও সেই যন্ত্রণা ভোগ করুক।

হঠাৎ ভবিষ্যতে বাচ্চা-কাচ্চার উচ্চতা ঠিক করার একটা উপায় বের হয়। উপায়টি হচ্ছে লম্বা মেয়ে বিয়ে করা। বাবা খাটো এবং মা লম্বা হলে ভবিষ্যতে বাচ্চা-কাচ্চা অন্তত গড় উচ্চতা পাবে।

৪ ফুট ৮ ইঞ্চি উচ্চতার সাব্বির তাই বিয়ে করে ৫ ফুট ৮ ইঞ্চি উচ্চতার জারাকে। বিয়ের আগে ছেলেটি খাটো বলে মানুষের কাছে নানাবিধ তিরস্কারের শিকার হয়েছে। কিন্তু বিয়ের পরে তিরস্কারের ধরন পাল্টে যায়। একটা খাটো ছেলে লম্বা মেয়ে বিয়ে করেছে- এ নিয়েই সারাক্ষণ কথা শুনতে হয় দু’জনকে।

এমনই গল্প নিয়ে সম্প্রতি নির্মিত হয়েছে নাটক ‘নাট বল্টু’। এটি রচনা ও পরিচালনা করেছেন জাকারিয়া সৌখিন। লম্বা মেয়ের চরিত্রে অভিনয় করেছেন তাসনিয়া ফারিন এবং খাটো ছেলের চরিত্রে মিশু সাব্বির। এতে আরো অভিনয় করেছেন চাষী আলম, অনিক, স্বর্ণলতা, রকি খান, রত্মা খান, ওবিদ রেহানসহ আরো অনেকে। নাটকটি প্রযোজনা করেছে সাউন্ডটেক।

নাটক প্রসঙ্গে নির্মাতা জাকারিয়া সৌখিন বলেন, ‘সমাজে একটি মানুষ কিছুটা অস্বাভাবিক হলে তাকে হাসির পাত্র বা পাত্রি হতে হয়। যেখানে সবার উচিত সেই মানুষটিকে সহযোগিতা করা। তা না করে আমরা করি উল্টো। এ বিষয়টা তুলে ধরতেই নাটকটি নির্মাণ করেছি। নির্মাণে কমেডির আশ্রয় নেয়া হয়েছে।’‘নাট বল্টু’ শিগগিরই সাউন্ডটেকের ইউটিউব চ্যানেলে আপলোড হবে বলে জানান এর পরিচালক জাকারিয়া সৌখিন।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST