ঘোষনা:
শিরোনাম :
পদ্মা সেতু হওয়ায় বিএনপি উদভ্রান্তের মত কথা বলছে,চট্টগ্রামে তথ্য ও সম্প্রচারমন্ত্রী বানভাসি মানুষের পাসে লিয়ন চৌধুরী নীলফামারীতে মধ্য রাতে মাতলামি; প্রতিবাদ করায় গুরুতর রগকাটা জখম, থানায় এজাহার। নীলফামারীতে এক মাস ব্যাপি পুনাক তাঁত শিল্প ও পণ্য মেলার শুভ উদ্বোধন পাহাড়ে সন্ত্রাস দমনে এপিবিএন’র টহল শুরু শিক্ষক হত্যা ও কলেজ অধ্যক্ষকে নির্যাতনের প্রতিবাদে নীলফামারীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান। আওয়ামীলীগ হিন্দুদের দল, ভারতের চর এসব ট্যাবলেটে এখন আর কাজ হয়না,তথ্যমন্ত্রী হলি আর্টিজানে জঙ্গি হামলায় ৬ বছর পূর্তিতে,কূটনীতিকরা নিহতদের প্রতি গভীর শ্রদ্ধা বিকেএসপিতে ব্লু খেতাব অর্জন,দেশসেরা নারী আরচার নীলফামারীর দিয়া সিদ্দিকী জাতি হিসেবে আমাদের সক্ষমতাকে সবসময় অবমূল্যায়ন করে সমালোচকরা বললেন,প্রধানমন্ত্রী
দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ৩২।সুস্থ ৩ হাজার ৩৯৩ জন।

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ৩২।সুস্থ ৩ হাজার ৩৯৩ জন।

ঢাকা প্রতিবেদক,

সারাদেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে ৩২ জনের মৃত্যু হয়েছে।সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৯৩ জন। মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ২০ হাজার ৮৯৬ জন।আজ রোববার (১৩ ডিসেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। গত ২৪ ঘণ্টায় আরও ৩২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে পুরুষ ২৪ ও নারী ৮ জন। মৃত ৩২ জনের মধ্যে হাসপাতালে ৩১ এবং একজন বাসায় মৃত্যুবরণ করেন। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা  দাঁড়াল ৭ হাজার ৫২ জনে।

 ১৪০টি ল্যাবরেটরিতে ১২ হাজার ৮০২টি নমুনা সংগ্রহ ও ১২ হাজার ৭৪৮টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ২৯ লাখ ৬৯ হাজার ৬৩০টি। এ সময়ে আক্রান্ত হিসেবে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন আরও এক হাজার ৩৫৫ জন। দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৪ লাখ ৯০ হাজার ৫৩৩ জনে।
রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৯৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ২০ হাজার ৮৯৬ জন।নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১০ দশমিক শূন্য ৬৩ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৫২ শতাংশ, শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ৮০ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৪ শতাংশ।
গত ৮ মার্চ দেশে করোনাভাইরাসে প্রথম শনাক্তের খবর জানানো হয়। এর ১০ দিনের মাথায় ১৮ মার্চ করোনায় দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে সরকার। এ পর্যন্ত মোট মৃত ৭ হাজার ৫২ জনের মধ্যে পুরুষ ৫ হাজার ৩৮৬ (৭৬ দশমিক ৩৮ শতাংশ) ও নারী এক হাজার ৬৬৬ জন (২৩ দশমিক শূন্য ৬২ শতাংশ)। মৃত ৩২ জনের মধ্যে ‌বিশ বছরের  একজন, ত্রি‌শ বছরের তিনজন, চ‌ল্লিশে একজন, পঞ্চা‌শে সাতজন এবং ষা‌টের ২০ জন।
বিভাগ অনুযায়ী, ঢাকা বিভাগে ১৯ জন, চট্টগ্রামে ৩ জন, রাজশাহীতে একজন, খুলনায় তিনজন, সি‌লেটে তিনজন এবং রংপুরে তিনজন রয়েছেন।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST