ঘোষনা:
শিরোনাম :
পদ্মা সেতু হওয়ায় বিএনপি উদভ্রান্তের মত কথা বলছে,চট্টগ্রামে তথ্য ও সম্প্রচারমন্ত্রী বানভাসি মানুষের পাসে লিয়ন চৌধুরী নীলফামারীতে মধ্য রাতে মাতলামি; প্রতিবাদ করায় গুরুতর রগকাটা জখম, থানায় এজাহার। নীলফামারীতে এক মাস ব্যাপি পুনাক তাঁত শিল্প ও পণ্য মেলার শুভ উদ্বোধন পাহাড়ে সন্ত্রাস দমনে এপিবিএন’র টহল শুরু শিক্ষক হত্যা ও কলেজ অধ্যক্ষকে নির্যাতনের প্রতিবাদে নীলফামারীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান। আওয়ামীলীগ হিন্দুদের দল, ভারতের চর এসব ট্যাবলেটে এখন আর কাজ হয়না,তথ্যমন্ত্রী হলি আর্টিজানে জঙ্গি হামলায় ৬ বছর পূর্তিতে,কূটনীতিকরা নিহতদের প্রতি গভীর শ্রদ্ধা বিকেএসপিতে ব্লু খেতাব অর্জন,দেশসেরা নারী আরচার নীলফামারীর দিয়া সিদ্দিকী জাতি হিসেবে আমাদের সক্ষমতাকে সবসময় অবমূল্যায়ন করে সমালোচকরা বললেন,প্রধানমন্ত্রী
কিশোরগঞ্জের উত্তর দুরাকুটি সড়কের বেহাল দশায় জনদুর্ভোগ চরমে

কিশোরগঞ্জের উত্তর দুরাকুটি সড়কের বেহাল দশায় জনদুর্ভোগ চরমে

স্টাফ রিপোর্টার,
নীলফামারীর কিশোরগঞ্জ বাহাগিলী ইউনিয়নের উ: দুরাকুটি গ্রামের জনবহুল একমাত্র যাতায়াতের সড়কটি যোগাযোগর অনুপযোগী হয়ে বেহাল দশায় নাজেহাল হয়ে পড়েছে।

ইউনিয়নটির উপজেলা শহরের প্রবেশদ্বারের বড় ব্রীজ থেকে হাড়িবেচা পাড়া পর্যন্ত বিভিন্ন জায়গা ধ্বসে যাওয়াসহ ২কিলোমিটার পুরাতন খোয়া বিছানো রাস্তায় ইটের খোয়া এবড়ে থেবড়ে হয়ে সড়কটি পুকুরে ধসে গিয়ে বিভিন্ন জায়গায় অসংখ্য খানাখন্দের সৃষ্টি হয়েছে।এতে বাহাগিলী-নিতাই ইউনিয়নের ২৫ গ্রামের ১৫ হাজার লোক চরম দুর্ভোগে পড়েছেন। বিভিন্ন স্থানে ধ্বসে গিয়ে সংকীর্ণ হয়ে যাওয়া সড়কটি দিয়ে যাত্রীবাহী থেকে শুরু করে পণ্যবাহী অসংখ্য যানবহন চলাচল করায় প্রতিনিয়ত ঘটছে ছোট-বড় দুর্ঘটনা।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, বড় ব্রীজ থেকে ময়দান পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত ২ কিলোমিটার সড়কে বিছিয়ে রাখা হয়েছে পুরাতন ইটের খোয়া। যানবাহন চলাচলের জন্য নামমাত্র রোলার দিয়ে পুরাতন খোয়া মেরামত করা হলেও আবারও ইটের খোয়া সরে গিয়ে সড়কটির উপর ইটের খোয়া সয়লাব হয়ে গেছে। সড়কের উপর দিয়ে চলাচলারত পরিবহনের ঝাঁকুনিতে শিশু, বৃদ্ধ ’ গর্ভবতী মহিলা ও মুমূর্ষু রোগীর প্রাণ যায় যায় অবস্থা।

অটোচালক উ: দুরাকুটি গ্রামের আব্দুস সামাদ ডাবরা জানান, এই সড়ক দিয়ে যাত্রী নিয়ে চলাচল একেবারেই অযোগ্য হয়ে পড়েছে। কখন জানি গাড়ি রাস্তার নিচে উল্টে পড়ে যায় । গাড়ি সার্ভিসিংয়ের জন্য মাসের ২থেকে ৩বার মেকারের কাছে যেতে হয়।

ওই গ্রামের আব্দুল আজিজ ও আব্দুল মান্নান ক্ষোভ প্রকাশ করে বলেন, এ এলাকার অধিকাংশ মানুষ কৃষি উৎপাদিত পণ্য সামগ্রী বাজারজাত করে জীবিকা নির্বাহ করে থাকে। কিন্তু জনসাধারণে জন্য গুরুত্বপূর্ণ সড়কটি দীর্ঘদিন যাবৎ সংস্কার না করায় উৎপাদিত কৃষিপণ্য বাজারজাত করতে নানামুখী সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। সড়কটি যেন এলঅকার মানুষের গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী অফিসার মজিদুল ইসলাম জানান, সড়কটি সংস্কারের জন্য টেন্ডার আহবানের মাধ্যমে ঠিকাদারী প্রতিষ্ঠান কাজটি নিলেও অর্থ সংকটের কারণে কাজ বন্ধ রয়েছে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST