ঘোষনা:
শিরোনাম :
সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন ঈদে বাড়ি ফেরা হলো না, শিশু সন্তান সহ পরিবারের  ঈদে ৫ দিন বন্ধের পরে, সাতক্ষীরা স্থলবন্দরে আমদানী-রপ্তানী শুরু, কর্মচাঞ্চল্য বাগেরহাটে পুকুরে স্যাটেলাইট কুমির উদ্ধার, অবমুক্ত সুন্দরবনে
নীলফামারীর সৈয়দপুরে গুড়িয়ে দেওয়া হলো অবৈধ ৭টি ইটভাটা।

নীলফামারীর সৈয়দপুরে গুড়িয়ে দেওয়া হলো অবৈধ ৭টি ইটভাটা।

রেজা মাহমুদ,স্টাফ রিপোর্টার,
নীলফামারীর সৈয়দপুরে পরিবেশ অধিদপ্তর অভিযান চালিয়ে ৭টি অবৈধ ইটভাটা গুড়িয়ে দিয়েছে। পাশা পাশি ইটভাটাগুলো থেকে ৩৯ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। বুধবার (১০ ফেব্রুয়ারী) সকাল থেকে বিকেল পর্যন্ত এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।
ইটভাটাগুলো হলো- সেলিনা বেগমের মালিকানাধীন মেসার্স এমবিসি ব্রিকস, জোবাইদুল ইসলামের মেসার্স ডিবিএল ব্রিকস, আব্দুর রাজ্জাকের মেসার্স এমএইচই ব্রিকস, মো. নুর উ্িদনের মেসার্স সিএন ব্রিকস, জিকরুল হকের মেসার্স এমজেএইচ ব্রিকস, মোজাম্মেল হকের মেসার্স থ্রি স্টার ব্রিকস ও আব্দুল মজিদেও মেসার্স এবি ব্রিকস।
পরিবেশ অধিদপ্তরের রংপুর অঞ্চলের নির্বাহী ম্যাজিস্টেট রেজিনা আকতার নেতৃত্বে অভিযানে অংশ নেন রংপুর বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মেজবাবুল আলমসহ পুুলিশ, র‌্যাব, ফায়ার সার্ভিস, আনসার ভিডিপি ও গ্রাম পুলিশ সদস্য।
পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্টেট রেজিনা আকতার বলেন, ২০১৩ সাল থেকে এ জেলার ৬০টি মধ্যে ৭টি ইটভাটা সনাতন পদ্ধতিতে চলছে। যা মহামান্য হাইকোর্টের আদেশ অমান্য করেছে। এসব ভাটা আংশিক গুড়িয়ে দেয়াসহ জরিমানা করা হয়েছে। পরবর্তীতে নিজেরাই তা সরিয়ে ফেলার নির্দেশ প্রদান করা হয়েছে।
রংপুর বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মেজবাবুল আলম বলেন, আদালতের নির্দেশনা অনুযায়ী অবৈধ সব ইটভাটাতেই অভিযান চালানো হবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এসব ইটভাটায় আধুনিক প্রযুক্তি ব্যবহার হচ্ছে না। তাছাড়া পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসনের কোন লাইসেন্স নেই।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST