ঘোষনা:
শিরোনাম :
শিক্ষক হত্যা ও কলেজ অধ্যক্ষকে নির্যাতনের প্রতিবাদে নীলফামারীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান। আওয়ামীলীগ হিন্দুদের দল, ভারতের চর এসব ট্যাবলেটে এখন আর কাজ হয়না,তথ্যমন্ত্রী হলি আর্টিজানে জঙ্গি হামলায় ৬ বছর পূর্তিতে,কূটনীতিকরা নিহতদের প্রতি গভীর শ্রদ্ধা বিকেএসপিতে ব্লু খেতাব অর্জন,দেশসেরা নারী আরচার নীলফামারীর দিয়া সিদ্দিকী জাতি হিসেবে আমাদের সক্ষমতাকে সবসময় অবমূল্যায়ন করে সমালোচকরা বললেন,প্রধানমন্ত্রী খাগড়াছড়িতে ৭ম টিআরসি ব্যাচের প্রশিক্ষণ সমাপনী নীলফামারীর ডিমলায় মাদকদ্রব্যের রোধকল্পে কর্মশালা ঢাকা-সিলেট মহাসড়কে রায়পুরায় কাভার্ডভ্যান চাপায় নিহত,৩ আহত ৫ চট্টগ্রামে করোনা আক্রান্ত ৭০ জন  জলঢাকা পৌরসভার ৭৯ কোটি ৭৯ লক্ষ ১ হাজার ৭ শত ৩০টাকার বাজেট ঘোষনা
নীলফামারীতে নারী দিবসে সম্মাননা পেলেন দুই নারী

নীলফামারীতে নারী দিবসে সম্মাননা পেলেন দুই নারী

মোঃ হারুন উর রশিদ,স্টাফ রিপোর্টার,
“করোনাকালে নারী নেতৃত্ব-গড়বে নতুন সমতার বিশ্ব” এ প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীতে আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়েছে।সোমবার (৮ মার্চ) দিবসটি উদযাপন উপলক্ষে ব্যতিক্রমী আয়োজন করে জেলা প্রশাসন পরিবার ও জেলা পুলিশ প্রশাসন। এছাড়া মহিলা বিষয়ক অধিদপ্তরের পক্ষে আলোচনা সভা আয়োজন করা হয়।

এছাড়াও দুপুরে নীলফামারী শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়াম থেকে জেলা পুলিশের বাইসাইকেল শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের ৫ কিলোমিটার এলাকা প্রদক্ষিণ করে। এর নেতৃত্ব দেন পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান (বিপিএম,পিপিএম)।

বিকাল ৪টায় স্থানীয় শিল্পকলা একাডেমিতে জেলা প্রশাসন পরিবারের পক্ষে অপরাজিতা সম্মাননা দেয়া হয় দুই নারীকে। এদের মধ্যে নীলফামারীর ডিমলা উপজেলার দক্ষিণ তিতপাড়া গ্রামের প্রাথমিক শিক্ষা ব্যতীত আটপৌরে একজন গৃহিনী এজিয়া খাতুন। প্রায় ৭০ বছরের এই গৃহিনীর ৫ ছেলে দুই মেয়ে। ৫ ছেলে সন্তানের মধ্যে একজন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেড, একজন সিনিয়র এএসপি, একজন কলেজের প্রভাষক, একজন পাট অধিদপ্তরের সহকারী পরিচালক ও আরেক ছেলে শিক্ষা মন্ত্রণালয়ের সহকারি প্রোগ্রামার। দুই মেয়ের মধ্যে একজন ইন্টার্নরত চিকিৎসক ও অপরজন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা। রত্নগর্ভা এই মায়ের স্বামী শফিকুল ইসলাম একজন আর্দশ কৃষক।

নীলফামারী সদরের কলেজপাড়ার ইসরাত জাহান পল্লবী। ৪১ বছরের এই নারী অকালে সড়ক দুর্ঘটনায় স্বামী সাইফুল ইসলামকে হারিয়েছেন। করোনায় আক্রান্ত হওয়া মা মহসেনাকেও হারান তিনি। বৃদ্ধ বাবা ওয়ালিয়ার রহমান ও দুই মেয়ে এক ছেলে তার সংসারে রয়েছে। অনেক বাধা পেরিয়ে পল্লবী বৈশাখী টেলিভিশন ও দৈনিক সমকালের নীলফামারী প্রতিনিধি হিসাবে কর্মরত। সাংবাদিকতার পাশাপাশি তিনি জেলা পরিষদের নারী সদস্য নির্বাচিত হয়ে ক্লান্তিহীনভাবে সমাজসেবার কাজ করে যাচ্ছেন। তার বড় মেয়ে ঢাকায় একটি কলেজে, দ্বিতীয় মেয়েটি জয়পুরহাট ক্যাডেট কলেজের শিক্ষার্থী। একটি মাত্র ছেলে এবার প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি হয়েছে। আজ পল্লবী সমাজে একজন প্রতিষ্ঠিত নারী।

অনুষ্ঠানে জুম প্লাটফর্মের মাধ্যমে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমম্বয়ক জুয়েনা আজিজ ও বিশেষ অতিথি ছিলেন রংপুরের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) আবু তাহের মোঃ মাসুদ রানা। সভাপতিত্ব করেন নীলফামারী জেলা প্রশাসকের সহধর্মীনী ফাতেহা শিরিন চৌধুরী। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান (বিপিএম,পিপিএম), সিভিল সার্জন ডাঃ জাহাঙ্গীর কবির, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডঃ মমতাজুল হক ও জেলা প্রশাসন দপ্তরের সকল কর্মকর্তা ও পরিবার এবং জেলার ৬ উপজেলার নির্বাহী কর্মকর্তাগণ। অপরাজিতা দুই নারীকে ক্রেস্ট, মেডেল ও দশ হাজার করে নগদ অর্থ প্রদান করা হয়।

এর আগে সকাল ১১টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা মহিলা বিষয় অধিদপ্তরের আয়োজনে নারী দিবসের মুল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেখানে মুল প্রবন্ধ উপস্থাপন করেন জেলা মহিলা বিষয় অধিদপ্তরের উপ-পরিচালক নুরন্নিাহার শাহজাদী। প্রধান অতিথি ছিলেন সংরক্ষিত সংসদ সদস্য রাবেয়া আলীম। সভাপতিত্ব করেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST