ঘোষনা:
শিরোনাম :
দিনাজপুরে ‍‍‍‍‍” মানুষ মানুষের জন্য ” সংগঠনের উদ্দ্যোগে মাস্ক বিতরণ চাঁদপুরে করোনায় আক্রান্ত ২জনের চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু : আক্রান্ত আরো ২৫জন। দেশে হারিয়ে যাচ্ছে গ্রামীণ খেলা-ধুলা । সাতক্ষীরায় এক শিশুকে হত্যার ভয় দেখিয়ে ধর্ষনের অভিযোগে,ধর্ষক সিরাজুল গ্রেপ্তার । খুলনা করোনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক বৃদ্ধের মৃত্যু। চট্টগ্রামে করোনায় আরও ৩ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩৮০ । নারায়ণগঞ্জে লঞ্চ ডুবির ঘটনায় ১৪ স্টাফ সহ এসকেএল -৩ জাহাজটি আটক। ভবানীগঞ্জে করোনা ভাইরাস সংক্রমণে সচেতন করেন,অতিরিক্ত পুলিশ সুপার, এ.এস. এম. মুক্তারু জ্জামান। জলঢাকা থানা নীলফামারী কৃষকদের মাঝে আউশ ধানের বীজ ও সার বিনামূল্যে বিতরণ। বঙ্গবন্ধু ৯ম গেমসে ৯ স্বর্ণ,৭রৌপ্য,১তাম্র অর্জনে চ্যাম্পিয়ন আনসার,ভিডিপি।রানার্সআপ বাংলাদেশ সেনাবাহিনী।
শীতলক্ষ্যা নদীতে লঞ্চ ডুবির ঘটনায় মামলা।

শীতলক্ষ্যা নদীতে লঞ্চ ডুবির ঘটনায় মামলা।

নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি,

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে লঞ্চ ডুবির ঘটনায় ৩৪ জনের প্রানহানি জানমালের ক্ষতি ও বেপরোয়া গতিতে জাহাজ চালানোর অভিযোগ এনে অজ্ঞাতনামা কয়েকজনকে আসামাী করে বন্দর থানায় একটি মামলা দায়ের করেছে বিআইডাব্লিউটিএ।

মঙ্গলবার রাতে বিআইডব্লিউটি’র নারায়ণগঞ্জ নদী বন্দর নৌ নিরাপত্তা বিভাগের উপ পরিচালক( ভারপ্রাপ্ত)
বাবু লাল বদ্দ বাদি হয়ে এ মামলা দায়ের করেন। মামলার সত্যতা স্বীকার করে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি দীপক চন্দ্র সাহা জানিয়েছেন, গত রোববার বিকেলে নারায়ণগঞ্জ থেকে মুন্সিগঞ্জের উদ্দেশ্যে অর্ধশতাধিক যাত্রী নিয়ে ছেড়ে যাওয়া এম এল সাবিত আল হাসান লঞ্চটিকে একটি কার্গো জাহাজ বেপরোয়া গতিতে পেছন থেকে ধাক্কা দিলে লঞ্চটি ডুবে ৩৪ জনের প্রানহানি ঘটে। এ ঘটনায় যান মালের ক্ষতি ও বেপরোয়া ভাবে জাহাজ চালিয়ে দুর্ঘটনা ঘটানোর অভিযোগ এনে বিআইডাব্লিউটিএ একটি মামলা দায়ের করেছে। এ মামলায় অজ্ঞাত কয়েকজনকে আসামী করা হয়েছে।
এ মামলার বাদি বিআইডব্লিউটি’র নারায়ণগঞ্জ নদী বন্দর নৌ নিরাপত্তা বিভাগের উপ-পরিচালক( ভারপ্রাপ্ত) বাবু লাল বদ্দ জানিয়েছেন, নৌ নিরাপত্তা আইন ভঙ্গকরে বেপরোয়া গতিতে ও প্রতিযোগিতা ভাবপ জাহাজ চালিয়ে লঞ্চ ডুবিয়ে ৩৪ জনের প্রানহানী ও জানমালের ক্ষতির অভিযোগে বন্দর থানায় একটি মামলা দায়ের করেছি। আশা করছি লঞ্চডুবির ঘটনায় জড়িত আসামীদের পুলিশ দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনবে।
উল্লেখ্য, গত রোববার বিকেলে নারায়ণগঞ্জ থেকে মুন্সিগঞ্জের উদ্দেশ্যে অর্ধশতাধিক যাত্রী নিয়ে ছেড়ে যাওয়া এম এল সাবিত আল হাসান লঞ্চটি শীতলক্ষা নদীর কয়লাঘাট এলাকায় আসলে একটি কার্গো জাহাজ বেপরোয়া গতিতে পেছন থেকে ধাক্কা দিলে লঞ্চটি ডুবে ৩৪ জনের প্রানহানি ঘটে। এর পর ১৮ ঘন্টা উদ্ধার অভিযান চালিয়ে গত সোমবার দুপুর ১২টায় ডুবে যাওয়া লঞ্চটি উদ্ধার করে বিআইডাব্লিউটিএ। লঞ্চডুবিতে নিখোঁজ ৩৪ জনের মরদেহ উদ্ধার করে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। এসময় প্রতি নিহতের প্রতি পরিবারকে ২৫ হাজার টাকা সহায়তা দেয় নারায়ণগঞ্জ জেলা প্রশাসক।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST