ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন
শীতলক্ষ্যা নদীতে লঞ্চ ডুবির ঘটনায় মামলা।

শীতলক্ষ্যা নদীতে লঞ্চ ডুবির ঘটনায় মামলা।

নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি,

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে লঞ্চ ডুবির ঘটনায় ৩৪ জনের প্রানহানি জানমালের ক্ষতি ও বেপরোয়া গতিতে জাহাজ চালানোর অভিযোগ এনে অজ্ঞাতনামা কয়েকজনকে আসামাী করে বন্দর থানায় একটি মামলা দায়ের করেছে বিআইডাব্লিউটিএ।

মঙ্গলবার রাতে বিআইডব্লিউটি’র নারায়ণগঞ্জ নদী বন্দর নৌ নিরাপত্তা বিভাগের উপ পরিচালক( ভারপ্রাপ্ত)
বাবু লাল বদ্দ বাদি হয়ে এ মামলা দায়ের করেন। মামলার সত্যতা স্বীকার করে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি দীপক চন্দ্র সাহা জানিয়েছেন, গত রোববার বিকেলে নারায়ণগঞ্জ থেকে মুন্সিগঞ্জের উদ্দেশ্যে অর্ধশতাধিক যাত্রী নিয়ে ছেড়ে যাওয়া এম এল সাবিত আল হাসান লঞ্চটিকে একটি কার্গো জাহাজ বেপরোয়া গতিতে পেছন থেকে ধাক্কা দিলে লঞ্চটি ডুবে ৩৪ জনের প্রানহানি ঘটে। এ ঘটনায় যান মালের ক্ষতি ও বেপরোয়া ভাবে জাহাজ চালিয়ে দুর্ঘটনা ঘটানোর অভিযোগ এনে বিআইডাব্লিউটিএ একটি মামলা দায়ের করেছে। এ মামলায় অজ্ঞাত কয়েকজনকে আসামী করা হয়েছে।
এ মামলার বাদি বিআইডব্লিউটি’র নারায়ণগঞ্জ নদী বন্দর নৌ নিরাপত্তা বিভাগের উপ-পরিচালক( ভারপ্রাপ্ত) বাবু লাল বদ্দ জানিয়েছেন, নৌ নিরাপত্তা আইন ভঙ্গকরে বেপরোয়া গতিতে ও প্রতিযোগিতা ভাবপ জাহাজ চালিয়ে লঞ্চ ডুবিয়ে ৩৪ জনের প্রানহানী ও জানমালের ক্ষতির অভিযোগে বন্দর থানায় একটি মামলা দায়ের করেছি। আশা করছি লঞ্চডুবির ঘটনায় জড়িত আসামীদের পুলিশ দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনবে।
উল্লেখ্য, গত রোববার বিকেলে নারায়ণগঞ্জ থেকে মুন্সিগঞ্জের উদ্দেশ্যে অর্ধশতাধিক যাত্রী নিয়ে ছেড়ে যাওয়া এম এল সাবিত আল হাসান লঞ্চটি শীতলক্ষা নদীর কয়লাঘাট এলাকায় আসলে একটি কার্গো জাহাজ বেপরোয়া গতিতে পেছন থেকে ধাক্কা দিলে লঞ্চটি ডুবে ৩৪ জনের প্রানহানি ঘটে। এর পর ১৮ ঘন্টা উদ্ধার অভিযান চালিয়ে গত সোমবার দুপুর ১২টায় ডুবে যাওয়া লঞ্চটি উদ্ধার করে বিআইডাব্লিউটিএ। লঞ্চডুবিতে নিখোঁজ ৩৪ জনের মরদেহ উদ্ধার করে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। এসময় প্রতি নিহতের প্রতি পরিবারকে ২৫ হাজার টাকা সহায়তা দেয় নারায়ণগঞ্জ জেলা প্রশাসক।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST