ঘোষনা:
শিরোনাম :
সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন ঈদে বাড়ি ফেরা হলো না, শিশু সন্তান সহ পরিবারের  ঈদে ৫ দিন বন্ধের পরে, সাতক্ষীরা স্থলবন্দরে আমদানী-রপ্তানী শুরু, কর্মচাঞ্চল্য বাগেরহাটে পুকুরে স্যাটেলাইট কুমির উদ্ধার, অবমুক্ত সুন্দরবনে
নীলফামারীতে নদী খননে অনিয়ম, ফসল নষ্ট হওয়ায় বিপাকে এলাকার শত শত কৃষক।

নীলফামারীতে নদী খননে অনিয়ম, ফসল নষ্ট হওয়ায় বিপাকে এলাকার শত শত কৃষক।

মোঃ হারুন উর রশিদ,স্টাফ রিপোর্টার,
নীলফামারীতে চারা নদী খননে ডিজাইনের বাহিরে জায়গা নিয়ে বালু ফেলায় ক্ষতিগ্রস্ত হয়েছে এলাকার শত শত কৃষক। নদী খননের বালুতে চাপা পড়ে ওই এলাকার আশপাশে দুই ধারের জমিতে রোপন করা ইরি ধান, ভুট্টা ও পাট ক্ষেত মিলে ক্ষতির অভিযোগ করেছে প্রায় দশ লক্ষ টাকা।

এদিকে ক্ষতিগ্রস্থ কৃষকেরা বলছে প্রতিবছর এই জমিগুলো থেকে চারশত মন ধান গোলায় ওঠে কিন্তু এবছর তাদের গোলা শুন্যই পড়ে থাকবে। এমনটাই অভিযোগ সদর উপজেলার ইটাখোলা ইউনিয়নের সিংদই এলাকার ক্ষতিগ্রস্থ অসহায় কৃষক মশিউর আলী, তৈয়ব আলী, হামিজা বেগম, আমির আলী, হালিমা বেগম সহ আরো অনেকের।

ক্ষতিগ্রস্থ কৃষকরা বলেন, সিংদই এলাকার চারা নদীর আশেপাশের ৩.৩১ একর জমি থেকে প্রতিবছর পাওয়া ফসল বিক্রি করে আমরা জীবিকা নির্বাহ করি। নদী খননের ফলে এবছর রোপন করা ইরি ধান,ভূট্টা ও পাট ক্ষেত সহ বালুতে চাপা নষ্ট হয়েছে। তাই এবছর করোনা কালীন সময়ে আর কোন ফসল ঘরে তুলতে না পারায় অনাহারে অর্ধ্যাহারে দিনাতিপাত করতে হবে।

নীলফামারী পানি উন্নয়ন বোর্ড চারা নদী খননে দই অংশে টেন্ডার আহ্বান করে। এরমধ্যে সদরে ১২ কোটি ৬০ লক্ষ টাকা ব্যয়ে ২২ কিলোমিটার নদী খনন কাজের চুক্তিবদ্ধ হয় রহমান ইঞ্জিনিয়ারিং নামের ঠিকাদারি প্রতিষ্ঠানের সাথে।

এবিষয়ে রহমান ইঞ্জিনিয়ারিং ঠিকাদারি প্রতিষ্ঠানের রোকন বলেন, নদী খননের ওয়ার্ক অডারে ফসলের কোন প্রকার ক্ষতিপূরণ ধরা নেই।

নীলফামারী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুনের কাছে ডিজাইনের অতিরিক্ত জায়গায় নদীর বালু ফেলে ফসল নষ্ট করার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ডিজাইনের বাইরে বালু ফেলে ফসল নষ্ট করে কাজ করা হলে তা তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST