ঘোষনা:
শিরোনাম :
নরসিংদীর রায়পুরায় গোলাগুলিতে এক কিশোর নিহত।আহত ৭জন। বাংলাভিশনের গাজীপুর প্রতিনিধির ব্যক্তিগত প্রাইভেটকারে ট্রাকের ধাক্কায় গাড়ি ক্ষতিগ্রস্ত । খুলনার ভৈরব নদ থেকে কিশোরের লাশ উদ্ধার করেছে পুলিশ। পটুয়াখালীর কলাপাড়ায় পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে। নীলফামারীর ডোমারে করোনা প্রতিরোধে ভ্রাম্যমান প্রচারণার উদ্বোধন । বাগেরহাট সদরের তালশাস কাটাকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত -১ চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকায় ইয়াবাসহ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব-৫। চট্টগ্রামে মিতু হত্যা মামলায় আরও দুই আসামিকে গ্রেপ্তার দেখানো হয়েছে ১৪ দিন পর ঢাকায় ফেরার অনুরোধ ২৩ মে পর্যন্ত লকডাউনে নতুন দুটি প্রজ্ঞাপন জারি।
নীলফামারীতে খাদ্যবান্ধব কর্মসূচীর চাল বিতরণে অনিয়মের অভিযোগ।

নীলফামারীতে খাদ্যবান্ধব কর্মসূচীর চাল বিতরণে অনিয়মের অভিযোগ।

মোঃ হারুন উর রশিদ, স্টাফ রিপোর্টার,
নীলফামারীতে খাদ্য অধিদপ্তর পরিচালিত হতদরিদ্রদের জন্য খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ১০ টাকা মূল্যের চাল বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে।

মঙ্গলবার জেলার ডিমলা উপজেলার টেপাখড়িবাড়ী ইউনিয়নের তেলির বাজার এলাকার ডিলার মোঃ আব্দুল করিম (যাদু) চাল বিতরণের সময় প্রতি কার্ডে মাপে প্রায় এক থেকে দেড় কেজি করে চাল কম দেয় বলে অভিযোগ রয়েছে। শুধু তাই নয় ওই এলাকার কার্ডধারী প্রায় ৪০ থেকে ৫০ জনকে এক কিস্তির ত্রিশ কেজি চাল না দিয়ে পুরোটাই হজম করেছে বলেও অভিযোগ হতদরিদ্র কার্ডধারীদের।

এলাকার আব্দুল হালিম বলেন, গত বছর নভেম্বরের ১৮ তারিখে চাল দেওয়ার সময় ডিলার যাদু আামকে বলে চাল কম আছে। তুই সামনের মাসে দুটোই নিস। তারপর আমি ডিলারকে টাকাও দিয়ে চলে যাই কিন্তু ডিলার আমাকে আজও সেই চাল দেয় নাই। আমার অভাবের সংসার তাই ওই মাস টা আমি পরিবার নিয়ে খুবেই কষ্টে কাটাইছি। আমার কার্ডের চাল কোথায় গেছে আমি জানি না, আমি আমার কার্ডের চাল ফেরত চাই।

এছাড়াও রাজেনা, আলম, শাহ আলম, আইনুন্নাহার সহ আরো প্রায় ৪০ থেকে ৫০ জনের এক মাসের ত্রিশ কেজি করে চাল না পাওয়ার অভিযোগ রয়েছে।

এ ব্যাপারে ডিলার মোঃ আব্দুল করিম যাদরু কাছে জানতে চাইলে তিনি বলেন, মাপে একটু উনিশ-বিষ হতে পারে। এক মাসের চাল হজমের বিষয়টি শুকৌশলে এড়িয়ে যান তিনি।

এক কিস্তি চাল না দেয়ার বিষয়ে জানতে চাইলে জেলা খাদ্য নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মোঃ নাজমুল হক ভূঁইয়া বলেন, টেপাখড়িবাড়ী ইউনিয়নের ডিলারের বিরুদ্ধে অভিযোগের তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST