ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন
নীলফামারীতে খাদ্যবান্ধব কর্মসূচীর চাল বিতরণে অনিয়মের অভিযোগ।

নীলফামারীতে খাদ্যবান্ধব কর্মসূচীর চাল বিতরণে অনিয়মের অভিযোগ।

মোঃ হারুন উর রশিদ, স্টাফ রিপোর্টার,
নীলফামারীতে খাদ্য অধিদপ্তর পরিচালিত হতদরিদ্রদের জন্য খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ১০ টাকা মূল্যের চাল বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে।

মঙ্গলবার জেলার ডিমলা উপজেলার টেপাখড়িবাড়ী ইউনিয়নের তেলির বাজার এলাকার ডিলার মোঃ আব্দুল করিম (যাদু) চাল বিতরণের সময় প্রতি কার্ডে মাপে প্রায় এক থেকে দেড় কেজি করে চাল কম দেয় বলে অভিযোগ রয়েছে। শুধু তাই নয় ওই এলাকার কার্ডধারী প্রায় ৪০ থেকে ৫০ জনকে এক কিস্তির ত্রিশ কেজি চাল না দিয়ে পুরোটাই হজম করেছে বলেও অভিযোগ হতদরিদ্র কার্ডধারীদের।

এলাকার আব্দুল হালিম বলেন, গত বছর নভেম্বরের ১৮ তারিখে চাল দেওয়ার সময় ডিলার যাদু আামকে বলে চাল কম আছে। তুই সামনের মাসে দুটোই নিস। তারপর আমি ডিলারকে টাকাও দিয়ে চলে যাই কিন্তু ডিলার আমাকে আজও সেই চাল দেয় নাই। আমার অভাবের সংসার তাই ওই মাস টা আমি পরিবার নিয়ে খুবেই কষ্টে কাটাইছি। আমার কার্ডের চাল কোথায় গেছে আমি জানি না, আমি আমার কার্ডের চাল ফেরত চাই।

এছাড়াও রাজেনা, আলম, শাহ আলম, আইনুন্নাহার সহ আরো প্রায় ৪০ থেকে ৫০ জনের এক মাসের ত্রিশ কেজি করে চাল না পাওয়ার অভিযোগ রয়েছে।

এ ব্যাপারে ডিলার মোঃ আব্দুল করিম যাদরু কাছে জানতে চাইলে তিনি বলেন, মাপে একটু উনিশ-বিষ হতে পারে। এক মাসের চাল হজমের বিষয়টি শুকৌশলে এড়িয়ে যান তিনি।

এক কিস্তি চাল না দেয়ার বিষয়ে জানতে চাইলে জেলা খাদ্য নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মোঃ নাজমুল হক ভূঁইয়া বলেন, টেপাখড়িবাড়ী ইউনিয়নের ডিলারের বিরুদ্ধে অভিযোগের তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST