ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন
নীলফামারীতে ইউনিয়ন পরিষদ উদ্যোক্তা হতে চায়, প্রতিবন্ধী নাজমা।

নীলফামারীতে ইউনিয়ন পরিষদ উদ্যোক্তা হতে চায়, প্রতিবন্ধী নাজমা।

সাইফুল ইসলাম মানিক, স্টাফ রিপোর্টার,

নীলফামারী সদর উপজেলার সোনারায় সংঘলশী ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা হয়ে জীবিকা নির্বাহ করতে চায় প্রতিবন্ধী নাজমা। সে সদর উপজেলা সোনারায় সংঘলশী ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ছিট ব্যংমারী গ্রামের মৃত মেহেরাব হোসেনের মেয়ে।

২০১০ সালে বিদ্যুৎ স্পর্শে মারা যায় নাজমার বাবা। দুই মে এক ছেলের মধ্যে নাজমা ২য়। দরিদ্র পরিবারের সন্তান হলেও লেখাপড়া থেমে ছিলোনা নাজমার। ডাঙাপাড়া ব্রাক স্কুলে ১ম থেকে ৫ম শ্রেনী পড়ে ৬ ষষ্ঠ শ্রেণীতে ভর্তি হন সোনারায় সংঘলশী স্কুল এন্ড কলেজে ।

২০১৪ সালে এইচ, এস ,সি পরীক্ষা দিয়ে ২০১৭ সালে ডিগ্রী অর্জনের পড় কোথাও চাকরী না হওয়ায় নিজ বাড়িতে সময়কাটে এই প্রতিবন্ধী মেয়েটির। ৯ নং ওয়ার্ড সদস্য আব্দুল মান্নান শাহের সহযোগিতায় ২০২১ সালে প্রথম প্রতিবন্ধী ভাতা ৯০০০ হাজার পায় নাজমার পরিবার। সংসারের হাল ধরার কেউ না থাকায় ও আয়ের উৎস্য না থাকায় মানবেতর জীবন যাপন করতে হচ্ছে এই পরিবারটিকে। নাজমার বড় বোনের বিয়ে হয়েছে কিশোরগঞ্জ উপজেলার গাড়াগ্রামে। বড় বোনও শিক্ষিত হওয়ায় শশুর পরিবারের সহযোগিতায় চাকরি হয় গাড়াগ্রাম দোলা পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে।
নাজমার ছোট ভাই নবম শ্রেণির ছাত্র, তাই সংসার চালাতে মানুষের বাড়ীতে কাজ করতে হয়। নাজমার মা ও বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদের মেয়ে সাহারা বানুর। সাহারা বানু দিনাজপুর জেলার চিরির বন্দর বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ এর সন্তান।

এ বিষয়ে সোনারায় ইউনিয়নে দায়িত্বে থাকা সচিবের সাথে কথা হলে তিনি জানান, একটি নারী উদ্যোক্তা পদ আছে যদি উপজেলা নির্বাহী অফিসার নিতে বলে তাহলে তাকে নেয়া যাবে ।

এই বিষয়ে সদর উপজেলা নির্বাহী অফিসার এলিনা আক্তার বলেন, উদ্যোক্তা নিয়োগ হয় ইউনিয়ন পরিষদ ও উপজেলা যৌথ ভাবে । তবে কাউকে সরিয়ে দিয়ে নয় যদি পদ শূন্য থাকে সে আবেদন করলে বিষয়টি আমি দেখবো।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST