ঘোষনা:
শিরোনাম :
চট্টগ্রামে একদিনে করোনায় হাজার পেরিয়ে শনাক্ত নীলফামারীর সৈয়দপুরে কিশোরীর ঝুলন্ত লাশ উদ্ধার ডিমলায় গাড়ী চালক শ্রমিকদের মাস্ক পড়তে সচেতনতামুলক মতবিনিময় নীলফামারীতে ট্রাকের চাকায় পিষ্টে,নারী পোশাক কর্মীর মৃত্যু চট্টগ্রামে গনধর্ষণের পর হত্যা, মামলায় ১ জনের মৃত্যুদন্ড চট্টগ্রামে দুদকের মামলায় দুই রাজস্ব কর্মকর্তা কারাগারে নীলফামারীতে শীতের তীব্রতায় দুর্ভোগ,সূর্যের দেখা মিলবেনা সারাদিন বাংলাদেশের অগ্রগতির অদম্য গতি কেউ থামাতে পারবে না : প্রধানমন্ত্রী গভীর রাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত দুই নীলফামারীতে মাইক্রোবাসের ধাক্কায় শিশু নিহত
জলঢাকায় সাংবাদিক রোজিনা নির্যাতন ও হয়রানীর প্রতিবাদে মানববন্ধ ও প্রতিবাদ সভা।

জলঢাকায় সাংবাদিক রোজিনা নির্যাতন ও হয়রানীর প্রতিবাদে মানববন্ধ ও প্রতিবাদ সভা।

এস আই মানিক,স্টাফ রিপোর্টার,
সচিবালয়ে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা, শারীরিক নির্যাতন ও মিথ্যা মামলায় গ্রেফতারের প্রতিবাদে নীলফামারীর জলঢাকায় সাংবাদিক ঐক্য পরিষদের ব্যানারে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশ থেকে ঘটনার সুষ্ঠ ও নিরপেক্ষ তদন্ত এবং রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবি জানানো হয়।বুধবার দুপুরে পৌরশহরের জিরোপয়েন্ট মোড়ে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।ঘন্টাব্যাপী অনুষ্ঠিত এ মানববন্ধনে গণমাধ্যমকর্মী সহ সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করেন।

সমাবেশ থেকে ঘটনার সঙ্গে জড়িত স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মচারীদের অসৌজন্যমূলক আচরণের তীব্র নিন্দা জানিয়ে বক্তারা স্বাস্থ্য বিভাগের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেছা বেগম ও তার সহযোগী কর্মকর্তা-কর্মচারীদের অবিলম্বে গ্রেফতার ও শাস্তির দাবি জানান। এসময় বক্তারা বলেন, সাংবাদিক রোজিনা ইসলামের সঙ্গে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের অসৌজন্যমূলক আচরণ নিন্দনীয় ও দুঃখজনক। মিথ্যা অভিযোগ দিয়ে রোজিনাকে পুলিশের কাছে হস্তান্তর এবং তার বিরুদ্ধে মামলা দায়ের করা আরও নিন্দনীয়।

স্বাস্থ্য বিভাগ তাদের অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচারিতা ও লুটপাটের তথ্য আড়াল করতে সাংবাদিক রোজিনা ইসলামকে পরিকল্পিতভাবে সাজানো মামলায় ফাঁসিয়েছেন। তাকে পাঁচ ঘণ্টা আটকে রেখে শারীরিক ও মানসিক নিপীড়নের এই জঘন্যতম ঘটনা গণমাধ্যমের কণ্ঠরোধ করার শামিল বলে মন্তব্য করেন সাংবাদিক নেতারা।

জলঢাকা সাংবাদিক ঐক্য পরিষদের আহবায়ক মাহবুবর রহমান মনি’র সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন- প্রথম আলোর জেলা প্রতিনিধি মীর মাহমুদুল হাসান আস্তক, জেলা মফস্বল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক নুর আলম, উপজেলা সাংবাদিক ঐক্য পরিষদের সদস্য সচিব মৃত্যুঞ্জয় রায়, সমকালের জলঢাকা প্রতিনিধি হাসিবুল ইসলাম মিতু, প্রেসক্লাব

সহ সাধারণ সম্পাদক আবেদ আলী, জলঢাকার সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক প্রভাষক অবিনাশ রায়,
অবজারভার প্রতিনিধি হাসানুজ্জামান সিদ্দিকী হাসান ও হিন্দুবদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদ পৌর সভাপতি জতিষ রায় প্রমুখ।

সমাবেশে অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামর বিরুদ্ধে মামলা, হামলা ও নির্যাতনের ঘটনাকে মুক্ত সাংবাদিকতার ওপর নিন্দনীয় আঘাত বলে উল্লেখ করেন। হুমকি ধামকি ও আইনের অপব্যবহার করে যারা সাংবাদিকতার গলা চেপে ধরে, তারা দেশবিরোধী, রাষ্ট্রবিরোধী ও দুর্নীতিবাজ, এদের বিচার চাই।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST