ঘোষনা:
শিরোনাম :
চট্টগ্রামে একদিনে করোনায় হাজার পেরিয়ে শনাক্ত নীলফামারীর সৈয়দপুরে কিশোরীর ঝুলন্ত লাশ উদ্ধার ডিমলায় গাড়ী চালক শ্রমিকদের মাস্ক পড়তে সচেতনতামুলক মতবিনিময় নীলফামারীতে ট্রাকের চাকায় পিষ্টে,নারী পোশাক কর্মীর মৃত্যু চট্টগ্রামে গনধর্ষণের পর হত্যা, মামলায় ১ জনের মৃত্যুদন্ড চট্টগ্রামে দুদকের মামলায় দুই রাজস্ব কর্মকর্তা কারাগারে নীলফামারীতে শীতের তীব্রতায় দুর্ভোগ,সূর্যের দেখা মিলবেনা সারাদিন বাংলাদেশের অগ্রগতির অদম্য গতি কেউ থামাতে পারবে না : প্রধানমন্ত্রী গভীর রাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত দুই নীলফামারীতে মাইক্রোবাসের ধাক্কায় শিশু নিহত
সুইজ্যারল্যান্ডের মুখোমুখি বাংলাদেশের আরচার রোমান সানা ও দিয়া সিদ্দিকী।

সুইজ্যারল্যান্ডের মুখোমুখি বাংলাদেশের আরচার রোমান সানা ও দিয়া সিদ্দিকী।

ছবি ঃ সংগৃহিত বাংলাদেশের আরচার রোমান সানা ও দিয়া সিদ্দিকী।

বিশেষ প্রতিবেদক,
সুইজারল্যান্ডের লুজান শহর বাংলাদেশের খেলাধুলার এক নতুন ইতিহাস লিখতে যাচ্ছে রোমান সানা ও দিয়া সিদ্দিকী। রোববার বিকেলে সেখানে নতুন ইতিহাস গড়ার জন্য ইউরোপের দেশ নেদারল্যান্ডসের মুখোমুখি হবেন বাংলাদেশের দুই আরচার রোমান সানা এবং দিয়া সিদ্দিকী।

নীলফামারী জেলার তিরন্দাজ দিয়া সিদ্দিকী।

দেশের রাজধানী ঢাকা থেকে ৭৬৪৯ কিলোমিটার দুরে ইতিহাস গড়ার আশা করছে গোটা দেশবাসী ।দৃষ্টিনন্দন এ শহরেই এখন নজর দেশের ক্রীড়াঙ্গনই শুধু নয় ষোলকোটি মানুষের।


আরচারি বিশ্বকাপে সেরা সাফল্যের পরশ এরইমধ্যে পেয়েছেন দুই আরচার রোমান ও দিয়া। রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টের ফাইনালে উঠেই রানার্সআপ হওয়া নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশ। ফাইনাল জিতলে সেই সাফল্যটা উঠবে শিখরে। কেবল আরচারি অঙ্গন নয়, পুরো ক্রীড়াঙ্গনই যে তাকিয়ে এখন লুজানে।
রোমান সানা নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন দুই বছর আগে নেদারল্যান্ডসে বিশ্ব আরচারি চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জিতে।দিয়া সিদ্দিকীকে নিয়ে এবার সেই সাফল্যকে ছাড়িয়ে গেছেন । অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করা রোমান যদি দিয়াকে নিয়ে চ্যাম্পিয়ন হতে পারেন সেটা নতুন ইতিহাস হবে দেশের খেলাধুলায়।

আরচারদের এই বিশ্ব শ্রেষ্ঠত্বের লড়াইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ নেদারল্যান্ডস। ফন ডেন বার্গ ও গ্যাবরিয়েলা ক্লোসা জয় পড়াজয়ের দোলাচলে রোমান ও দিয়ার অগ্রযাত্রা থামিয়ে দেবেন? নাকি শেষ লড়াইয়ে জিতে লুজানে বাংলাদেশের লাল-সবুজ পতাকা ওড়াবেন রোমান সানা ও দিয়া সিদ্দিকী।

রোববার সুইজ্যারল্যান্ড সময় সকাল ১১.২৫ এবং বাংলাদেশ সময় বিকেল ৩.২৫ মিনিটে শুরু হবে বাংলাদেশ-নেদারল্যান্ডসের শ্রেষ্ঠত্বের মুকুটের লড়াই।

চূড়ান্ত লড়াইয়ের আগের বিকেলে রোমান সানা, দিয়া সিদ্দিকী ও তাদের কোচ মার্টিন ফ্রেডরিক লুজান থেকে এক ভিডিও বার্তায় দেশের মানুষকে তাদের জন্য দোয়া করতে বলেছেন। তীরের সঠিক নিশানায় লক্ষ্যে অবিচল থাকুক দুই আরচার- দেশবাসীরও তাই কামনা।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST