ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীর সৈয়দপুরে কিশোরীর ঝুলন্ত লাশ উদ্ধার ডিমলায় গাড়ী চালক শ্রমিকদের মাস্ক পড়তে সচেতনতামুলক মতবিনিময় নীলফামারীতে ট্রাকের চাকায় পিষ্টে,নারী পোশাক কর্মীর মৃত্যু চট্টগ্রামে গনধর্ষণের পর হত্যা, মামলায় ১ জনের মৃত্যুদন্ড চট্টগ্রামে দুদকের মামলায় দুই রাজস্ব কর্মকর্তা কারাগারে নীলফামারীতে শীতের তীব্রতায় দুর্ভোগ,সূর্যের দেখা মিলবেনা সারাদিন বাংলাদেশের অগ্রগতির অদম্য গতি কেউ থামাতে পারবে না : প্রধানমন্ত্রী গভীর রাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত দুই নীলফামারীতে মাইক্রোবাসের ধাক্কায় শিশু নিহত ডিমলায় ৪র্থ শ্রেনীর ছাত্রী ধর্ষন, ধর্ষক আটক
বরগুনায় আতঙ্কিত হয়ে পড়েছেন উপকূলীয় এলাকার মানুষ ।

বরগুনায় আতঙ্কিত হয়ে পড়েছেন উপকূলীয় এলাকার মানুষ ।

বরগুনার অর্ধশতাধিক এলাকা প্লাবিত ।

বরগুনা প্রতিনিধি,
বরগুনা জেলার বাসিন্দারা আতঙ্কিত হয়ে পড়েছেন উপকূলীয় এলাকার মানুষ ।আজ মঙ্গলবার সন্ধ্যা থেকে ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাব পূর্নিমার জো’তে বরগুনার তিনটি নদীর পানির বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হতে শুরু করেছে। এতে বাঁধ ভেঙে ও উপচে বরগুনার অর্ধশতাধিক এলাকা প্লাবিত হয়েছ। বাঁধের উচ্চতা কম হওয়ায় ঘূৃর্নিঝড় ইয়াসে জলোচ্ছ্বাসে নিয়ে আতঙ্কিত হয়ে পড়েছেন উপকূলীয় বরগুনা জেলার বাসিন্দারা।জেলা প্রশাসনের পক্ষ থেকে উপকূলীয় এলাকার মানুষকে আশ্রয় কেন্দ্র নেওয়া হয়েছে।সতর্ক করতে মাইকিং করে সাবধান করা হচ্ছে।

ঘূর্ণিঝড় ইয়াস মোকাবেলায় সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে বরগুনা জেলা প্রশাসন। দুর্যোগের সময় মানুষকে নিরাপদ আশ্রয় দিতে জেলায় ৬৪০টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। আশ্রয়কেন্দ্রগুলোতে সামাজিক দূরত্ব বজায় রাখতে বরগুনার সকল উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ও সদস্যদের নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া জেলায় খোলা হয়েছে তিনটি কন্ট্রোল রুম।

পানি উন্নয়ন বোর্ড (পাউবো) বরগুনা কার্যালয় থেকে একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। সম্ভাব্য ঝড়ের আঘাতে ক্ষতিগ্রস্ত বাঁধ জরুরি মেরামতের জন্য এ কন্ট্রোল রুম খোলা হয়েছে।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, দুর্যোগ মোকাবেলায় নগদ এক কোটি ৩১ লাখ টাকা মজুদ রয়েছে। আর খাদ্য সহায়তা হিসেবে ৩৫৮ মেট্রিক টন চাল মজুত আছে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST