ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন
বরগুনায় আতঙ্কিত হয়ে পড়েছেন উপকূলীয় এলাকার মানুষ ।

বরগুনায় আতঙ্কিত হয়ে পড়েছেন উপকূলীয় এলাকার মানুষ ।

বরগুনার অর্ধশতাধিক এলাকা প্লাবিত ।

বরগুনা প্রতিনিধি,
বরগুনা জেলার বাসিন্দারা আতঙ্কিত হয়ে পড়েছেন উপকূলীয় এলাকার মানুষ ।আজ মঙ্গলবার সন্ধ্যা থেকে ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাব পূর্নিমার জো’তে বরগুনার তিনটি নদীর পানির বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হতে শুরু করেছে। এতে বাঁধ ভেঙে ও উপচে বরগুনার অর্ধশতাধিক এলাকা প্লাবিত হয়েছ। বাঁধের উচ্চতা কম হওয়ায় ঘূৃর্নিঝড় ইয়াসে জলোচ্ছ্বাসে নিয়ে আতঙ্কিত হয়ে পড়েছেন উপকূলীয় বরগুনা জেলার বাসিন্দারা।জেলা প্রশাসনের পক্ষ থেকে উপকূলীয় এলাকার মানুষকে আশ্রয় কেন্দ্র নেওয়া হয়েছে।সতর্ক করতে মাইকিং করে সাবধান করা হচ্ছে।

ঘূর্ণিঝড় ইয়াস মোকাবেলায় সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে বরগুনা জেলা প্রশাসন। দুর্যোগের সময় মানুষকে নিরাপদ আশ্রয় দিতে জেলায় ৬৪০টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। আশ্রয়কেন্দ্রগুলোতে সামাজিক দূরত্ব বজায় রাখতে বরগুনার সকল উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ও সদস্যদের নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া জেলায় খোলা হয়েছে তিনটি কন্ট্রোল রুম।

পানি উন্নয়ন বোর্ড (পাউবো) বরগুনা কার্যালয় থেকে একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। সম্ভাব্য ঝড়ের আঘাতে ক্ষতিগ্রস্ত বাঁধ জরুরি মেরামতের জন্য এ কন্ট্রোল রুম খোলা হয়েছে।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, দুর্যোগ মোকাবেলায় নগদ এক কোটি ৩১ লাখ টাকা মজুদ রয়েছে। আর খাদ্য সহায়তা হিসেবে ৩৫৮ মেট্রিক টন চাল মজুত আছে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST