ঘোষনা:
শিরোনাম :
হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন ঈদে বাড়ি ফেরা হলো না, শিশু সন্তান সহ পরিবারের  ঈদে ৫ দিন বন্ধের পরে, সাতক্ষীরা স্থলবন্দরে আমদানী-রপ্তানী শুরু, কর্মচাঞ্চল্য
ডোমারে পদ্মা ক্লিনিকে সিজারে প্রসূতির মৃত্যু।নির্বিকার প্রশাসন।

ডোমারে পদ্মা ক্লিনিকে সিজারে প্রসূতির মৃত্যু।নির্বিকার প্রশাসন।

পদ্মা ক্লিনিকে সিজারে ওয়ার্ডবয়ের অ্যানাস্থেসিয়া প্রসূতির মৃত্যু।

নূর আলম সিদ্দিকী,বিশেষ প্রতিবেদক,
নীলফামারীর ডোমারে পদ্মা ক্লিনিকে সিজারের সময় ওয়ার্ডবয়ের মাধ্যমে অ্যানাস্থেসিয়া দেওয়ায় প্রসূতির মৃত্যু হয়েছে বলে পরিবার দাবি করে।

গত বুধবার(২৬ মে) রাত আট টার দিকে উপজেলার পদ্মা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে এ ঘটনাটি ঘটে। ডোমার উপজেলায় পদ্মা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে ওয়ার্ডবয়ের মাধ্যমে লিপি আক্তার (২০) নামের এক প্রসূতিকে সিজারের সময় অ্যানাস্থেসিয়া দেওয়ায় প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে।
সিজার করেন ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গাইনী বিশেষজ্ঞ ডাক্তার ফারজানা আফরিন। আর পদ্মা ক্লিনিকে অ্যানাস্থেসিয়া ডাক্তার না থাকায় অ্যানাস্থেসিয়ার কাজ করেন ওই ক্লিনিকের ওয়ার্ডবয় জিয়া হোসেন ।

ডাক্তার ফারজানা আফরিন নিজ কর্মস্থলে না গিয়ে বেশী টাকা কামানোর আশায় ডোমারের বেসরকারী পদ্মা ক্লিনিকে বেশী সময় থাকার অভিযোগ রয়েছে ডাক্তার ফারজানার বিরুদ্ধে। নিহত লিপি আক্তার ডোমার পৌরসভার ডাঙ্গাপাড়া এলাকার মিলন ইসলামের স্ত্রী ও গোমনাতি ইউনিয়নের আমবাড়ি এলাকার রইসুল ইসলামের মেয়ে।

লিপির বাবা রইসুল ইসলাম বলেন, সন্ধ্যায় আমার মেয়েকে সিজারের জন্য অপারেশন থিয়েটারে নিয়ে যায়। কিছুক্ষণ পর আমাদের জানায় একটি কন্যা সন্তানের জন্ম হয়েছে। আর আমার মেয়ের নাকি শ্বাসকষ্ট দেখা দিয়েছে। ক্লিনিকের লোকজন একটি মাইক্রোতে আমার মেয়েকে তুলে রংপুর মেডিকেল কলেজে নিয়ে যাওয়ার জন্য আমাদের জানায়।

শ্বাসকষ্ট হলে অক্সিজেন কেন দেওয়া হচ্ছে না, জানতে চাইলে, তারা জানায় অক্সিজেন লাগবে না। রংপুর মেডিকেলে ক্লিনিকের লোকজন আমাদের নামিয়ে দিয়ে পালিয়ে যায়। আমার মেয়ের অনেক আগেই মৃত্যু হয়েছে বলে রংপুর মেডিকেল হতে আমাদের নিশ্চিত করে।

তিনি অভিযোগ করে জানান, সিজারের সময় জিয়া হোসেন নামের ক্লিনিকের এক ওয়ার্ড বয় অ্যানাস্থেসিয়া দেওয়ায় আমার মেয়ের মৃত্যু হয়েছে।

ঘটনার পর ওয়ার্ডবয় জিয়া হোসেন ক্লিনিক থেকে পালিয়ে যায়। তার সেলফোনে বারবার যোগাযোগের চেষ্টা করা হলেও সেলফোনটি তুলেননি।

এবিষয়ে ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গাইনী বিশেষজ্ঞ ও পদ্মা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারের ডাক্তার ফারজানা আফরিন সাক্ষাতে কথা বলবো বলে তার সেলফোন কেটে দিয়ে,সেলফোনটি বন্ধ রাখে।

ডোমার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পারিকল্পনা কর্মকর্তা ডা. রায়হান বারী জানান, ক্লিনিকটি রেজিস্ট্রেশনের জন্য আবেদন করেছে। এখনো রেজিষ্ট্রেশন পায়নি ।

ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুরুল হুদা খান বলেন, ডাক্তার ফারজানা আফরিন এর আগে ফাঁকি দেয়ায় তাকে নোটিশ করা হয়েছে। আজকে অফিসে নেই,তিনি ছুটিও নেয়নি।বিধি মোতাবেক ব্যাবস্থা নেওয়া হবে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST