ঘোষনা:
শিরোনাম :
চট্টগ্রামে একদিনে করোনায় হাজার পেরিয়ে শনাক্ত নীলফামারীর সৈয়দপুরে কিশোরীর ঝুলন্ত লাশ উদ্ধার ডিমলায় গাড়ী চালক শ্রমিকদের মাস্ক পড়তে সচেতনতামুলক মতবিনিময় নীলফামারীতে ট্রাকের চাকায় পিষ্টে,নারী পোশাক কর্মীর মৃত্যু চট্টগ্রামে গনধর্ষণের পর হত্যা, মামলায় ১ জনের মৃত্যুদন্ড চট্টগ্রামে দুদকের মামলায় দুই রাজস্ব কর্মকর্তা কারাগারে নীলফামারীতে শীতের তীব্রতায় দুর্ভোগ,সূর্যের দেখা মিলবেনা সারাদিন বাংলাদেশের অগ্রগতির অদম্য গতি কেউ থামাতে পারবে না : প্রধানমন্ত্রী গভীর রাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত দুই নীলফামারীতে মাইক্রোবাসের ধাক্কায় শিশু নিহত
চট্টগ্রাম বন্দরে সরিষা বীজ ঘোষণায় আনা হলো ৪২ টন পপি বীজ বা পোস্তা দানা

চট্টগ্রাম বন্দরে সরিষা বীজ ঘোষণায় আনা হলো ৪২ টন পপি বীজ বা পোস্তা দানা

বন্দরে সরিষা বীজ ঘোষণায় আনা ৪২ টন পপি বীজ জব্ধ করেছে কাস্টমস কর্তৃপক্ষ।

চট্টগ্রাম প্রতিবেদক,
চট্টগ্রাম বন্দরে সরিষা বীজ ঘোষণায় আমদানি করা ৪২ টন পপি বীজ বা মসলা হিসেবে ব্যবহৃত পোস্তা দানা জব্ধ করেছে কাস্টমস। এখানে কম শুল্কের পণ্যে ঘোষণার আড়ালে বেশি শুল্কের পণ্য আমদানির পাশাপশি পপি বীজ আমদানি নিষিদ্ধের তালিকায় রয়েছে। নিষিদ্ধ পণ্য আমদানি করায় সংশ্লিষ্টদের আসামি করে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে কাস্টমস।
আজ মঙ্গলবার কাস্টমস কতৃপক্ষ জানায়, পুরান ঢাকার আমদানিকারক প্রতিষ্ঠান আজমিন ট্রেড সেন্টার সরিষা বীজ ঘোষণায় মালয়েশিয়া থেকে দুই কন্টেইনার পণ্য আমদানি করে। সিঅ্যান্ডএফ এজেন্ট হটলাইন কার্গো ইন্টারন্যাশনাল পণ্য চালানটি খালাসের জন্য এ দপ্তরে ১৮ এপ্রিল বিল অব এন্ট্রি দাখিল করে এবং ঘোষিত পণ্য সরিষা বীজের শুল্ক বাবদ ১ লাখ ৪২ হাজার ৪৯৭ টাকা পরিশোধ করে।
এদিকে চট্টগ্রাম কাস্টম হাউসের এআইআর টিম পরে শতভাগ কায়িক পরীক্ষায় ৫৪ টন সরিষা বীজের স্থলে ১২ টন সরিষা বীজ এবং ৪২ টন আমদানি নিষিদ্ধ পপি বীজ বা পোস্তা দানা পায়। আফিমসহ বিভিন্ন রকমের মাদক তৈরিতে পপি বীজ ব্যবহার করা হয় বলে তা আমদানি নিষিদ্ধ করে সরকার।
কাস্টম হাউসের সহকারী কমিশনার রেজাউল করিম জানান, অসত্য ঘোষণায় নিষিদ্ধ পণ্য আমদানি করায় সংশ্লিষ্টদের আসামি করে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এছাড়া মানি লন্ডারিং প্রতিরোধ আইনে অপরাধের বিষয়টি খতিয়ে দেখছে কাস্টম হাউসের এন্টি মানি লন্ডারিং ইউনিট।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST