ঘোষনা:
শিরোনাম :
সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন ঈদে বাড়ি ফেরা হলো না, শিশু সন্তান সহ পরিবারের  ঈদে ৫ দিন বন্ধের পরে, সাতক্ষীরা স্থলবন্দরে আমদানী-রপ্তানী শুরু, কর্মচাঞ্চল্য বাগেরহাটে পুকুরে স্যাটেলাইট কুমির উদ্ধার, অবমুক্ত সুন্দরবনে
কিশোরগঞ্জে গৃহহীনদের ভাগ্যে বদলের নতুন ঠিকানা উদ্বোধনের অপেক্ষায়

কিশোরগঞ্জে গৃহহীনদের ভাগ্যে বদলের নতুন ঠিকানা উদ্বোধনের অপেক্ষায়

গৃহহীনদের ভাগ্যে বদলের নতুন ঠিকানা উদ্বোধনের অপেক্ষায়

মিজানুর রহমান,স্টাফ রিপোর্টার,
জনগনের জন্য বিনিয়োগের বিশেষ গুরুত্বারোপ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় অঙ্গীকার পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়নের জন্য ক্ষুধা-দারিদ্র,অসুস্থ, লিঙ্গবৈষম্য,অবিচার আর অজ্ঞতার শিকল থেকে মুক্ত করতে মুজিববর্ষে গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান,আশ্রয়ন প্রকল্প-২এর অধীনে নীলফামারী কিশোরগঞ্জ উপজেলায় দ্বিতীয় ধাপে গৃহহীনদের নিশ্চিন্তে বসবাসের জন্য ৩টি ইউনিয়নের চাঁদখানায় ৩০টি,বাহাাগিলীতে-৫৫টি ও নিতাইয়ে-৮৫টি স্বপ্ননীড় নির্মাণ শেষে এখন উদ্বোধনের অপেক্ষায়। প্রথম ধাপে ২শতাংশ খাস জমি বন্দোবস্তসহ ১৪০টি পরিবারকে ঘর দেয়া হয়েছে। দ্বিতীয় ধাপে আরও ১৭০টি দৃষ্ঠিনন্দন চৌচালা টিনের দালান ঘরে ভিক্ষুক,প্রতিবন্ধি,বিধবা,স্বামী,পরিত্যাক্তা,ভূমিহীন-গৃহহীন দষ্পতিরা আলাউদ্দিনের চেরাগ (প্রদীপ) পাওয়ার মতো দুর্লভ স্বপ্ন যেন তাদের জীবনে বাস্তব রুপ নিয়েছে। নৈসর্গিক প্রকৃতিতে একই নকশায় হরেক রঙয়ে রঙ্গিন নির্মাণাধীন এসব পাকা দালানঘর পাওয়ার বাঁধভাঙ্গা আনন্দ-উচ্ছাসে উদ্বেলিত হয়ে ভাগ্য বিড়ম্বিতদের মুখে ফুটে উঠেছে তৃপ্তির হাসি। আর এসব পরিবার ঘরে উঠার অপেক্ষায় প্রহর গুনছে। ওদের ভিটে মাটি নেই,তাই যেখানে রাত সেখানে কাত এমন যাযাবর রাত কাটানো নিতাই বাড়িমধুপুর গ্রামের বিধবা হাওয়া বেগম,বাহাগিলী উঃদুরাকুটি মাছুয়া পাড়ার গ্রামের প্রতিবন্ধি পেয়ারা বেগম,চাঁদখানা ইউপি’র বগুলা গাড়ি গ্রামের প্রতিবন্ধি মমতা জানান,যেখানে ভাত কাপড় জোটেনা সেখানে পাকা ঘর করা তো দূরের কথা এক টুকরো ইট কেনার বাপের সাধ্য ছিল না। গরীবের স্বপ্নদ্রষ্ঠা শেখ হাসিনার বদান্যতায় আমাদের জীর্ণ কুটিরগুলো এখন সারিবদ্ধ নান্দনিক গ্রাম। তারা কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন,আল্লাহ ওনাকে(শেখ হাসিনা) চিরজীবী করুক। উপজেলা প্রশাসনিক কার্যালয় সূত্রে জানা গেছে, আধুনিক সুযোগ সম্বলিত ২ শতাংশ খাস জমিতে প্রতিটি ঘর নির্মাণের ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৯০ হাজার টাকা। এ নির্মাণের মধ্যে থাকছে শোয়ার ২টি কক্ষ, ১টি করে রান্নাঘর, শৌচাগার ও বেলকুনি। আরও থাকছে সুপেয় পানি ও বিদ্যুতের ব্যবস্থা।
উপজেলা নির্বাহী অফিসার রোকসানা বেগম জানান,মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার গৃহহীনদের ঘর দিনরাত পরিশ্রম করে সরকারী নকশায় উন্নতমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করে আকর্ষণীয় ঘর ও ভুমিবন্দোবস্ত কাজ সম্পন্ন হয়েছে। চলতি মাসের ২০শে জুন প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘটা করে এসব ঘর হস্থান্তর করা হবে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST