ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে পানি উন্নয়ন বোর্ডের স্বেচ্ছাচারিতায় ১২১৭ একর জমির ফসল নষ্ট, এলাকাবাসীর মানববন্ধন। গাজীপুরের কোনাবাড়ীর পোশাক কারখানা শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধার সৈয়দপুরে বিনামূল্যে অক্সিজেন সেবায় ‘ইটস হিউম্যানিটি’ গৌরবোজ্জল সংগ্রাম ও সাফল্যের ২৭ বছর পূর্তি, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কিশোরগঞ্জে স্বেচ্ছাসেবক লীগের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী প্রধানমন্ত্রী শেখ হাসিনা জয় এর ৫০তম জন্মবার্ষিকীতে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের ডাক টিকেট, উদ্বোধন। কক্সবাজারের উখিয়ায় ভারী বর্ষনে পাহাড় ধসে ৫ ও পানিতে ১ শিশু নিহত সময় ও নম্বর কমিয়ে স্বাস্থ্যবিধি মেনে নেয়া হবে,এসএসসি ও এইচএসসি বা সমমানের পরীক্ষা ডোমারে করোনা সংক্রমণরোধে মাস্ক বিতরণ চট্টগ্রামে লকডাউনের চতুর্থদিনে মহানগরীতে গাড়ি চলাচল বেড়েছে
সৈয়দপুরে রেলের তদন্ত প্রতিবেদন,নিজেকে বাঁচাতে উপজেলা চেয়ারম্যানের সংবাদ সম্মেলন ।

সৈয়দপুরে রেলের তদন্ত প্রতিবেদন,নিজেকে বাঁচাতে উপজেলা চেয়ারম্যানের সংবাদ সম্মেলন ।

দেখার অপেক্ষায় সৈয়দপুরবাসি,তদন্ত প্রতিবেদনের জোর বেশী, নাকি অদৃশ্য খুটির।

নূর আলম সিদ্দিকী,বিশেষ প্রতিবেদক,
সৈয়দপুর রেলের ৫ হাজার কোটি টাকার ভূ‚সম্পদ‚ভূমিদস্যুদের দখলে অভিযোগের প্রেক্ষিতে রাষ্ট্রের অতীব গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান দূদক কর্তৃক তদন্ত প্রতিবেদনে অভিযোগের সত্যতা প্রমানিত হলে রেল কর্তৃপক্ষসহ সরকারকে উচ্চ পর্যায়ের তদন্ত টীম গঠন করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশনা প্রদান করেন। নির্দেশনা মোতাবেক সরকারের সর্বোচ্চ পর্যায়ের দুইটি গোয়েন্দা সংস্থার গোপন তদন্ত ও রেলমন্ত্রণালয় উচ্চ পর্যায়ের তদন্ত টীম মাঠ পর্যায়ে দীর্ঘদিন অক্লান্ত পরিশ্রম করে প্রভাবশালী ভূমিদস্যুদের তালিকা তৈরী করে ২৪টি সুপারিশসহ যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য রেল সচিব বরাবর জমা দিয়েছেন। পাশাপাশি সকল প্রতিষ্ঠানের তদন্ত প্রতিবেদন সমন্বয় করে যাচাই বাছাই শেষে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য প্রস্তুত হচ্ছে রেল মন্ত্রণালয়।
রেল মন্ত্রণালয় কর্তৃক প্রাপ্ত তথ্য অনুযায়ী দৈনিক যুগান্তর পত্রিকা ১৯শে জুন একটি প্রতিবেদন করে। প্রতিবেদনে উপজেলা চেয়ারম্যানসহ ভূমিদস্যুদের কবলে সৈয়দপুর শহরে ৫ হাজার কোটি টাকার ভূ‚সম্পত্তি।জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার সুপারিশ, উক্ত প্রতিবেদন প্রকাশিত হলে সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোকছেদুল মোমিন আজ সোমবার (২১শে জুন/২০২১)সকালে স্থানীয় কনভেনশন হলে দলীয় পদবী ব্যবহার করে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ  মন্ত্রণালয়ের প্রতিবেদনের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন। সেই সাথে রেল মন্ত্রণালয়ের প্রতিবেদনটির ব্যাখা তুলে ধরেন এবং এই দখলবাজী ঢাকতে সংবাদ সম্মেলনে নিজেকে নির্দোষ দাবি করেন। তবে গত ১৩ই অক্টোবর ২০০৯ ইং তারিখে দৈনিক নয়া দিগন্ত পত্রিকায় সংবাদ প্রকাশিত হয় শ্রমিকলীগ নেতার নিয়ন্ত্রনে সৈয়দপুর রেলওয়ে কারখানা ৯ মাসে হাতিয়ে নিয়েছেন কোটি কোটি টাকা শিরোনামে। এছাড়াও সৈযদপুর পাইলট স্কুলের রেলের ভবন গায়েবের অভিযোগে স্বারক নং-২৪৩০ভি তারিখ ২৮/১০/২০১৯ইং অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল তদন্ত প্রতিবেদনে উপজেলা চেয়ারম্যান মোকছেদুল মোমিনকে সরকারী সম্পদ আত্মসাৎকারী হিসাবে অভিযুক্ত করেন।
রেলের কেপিআই এলকায় সরকারী আইন অমান্য করে রেলের জমিতে বাবার নামে স্কুল বানিয়েছেন। স্কুলের সামনে ১২ টি দোকান বানিয়ে হাতিয়ে নিয়েছেন কোটি টাকা।যা এলাকায় সকলে জানে,ভয়ে মুখ খুলছেনা। মাছ মার্কেটে ষ্টেশন কমিটির টিকিট কাউন্টার ঘরটি দখল করে ব্যবসায়ী আলতাবের কাছে বিক্রি করে হাতিয়ে নিয়েছেন কয়েক কোটি টাকা। এ রকম হাজারো অভিযোগ তার বিরুদ্ধে থাকলেও তিনি সংবাদ সম্মেলনে নিজেকে নির্দোষ দাবী করেছেন তা বড়ই হাস্যকর।এখন দেখার অপেক্ষায় সৈয়দপুরবাসি,তদন্ত প্রতিবেদনের জোর বেশী,নাকি অদৃশ্য খুটির জোর বেশী।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST