ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে পানি উন্নয়ন বোর্ডের স্বেচ্ছাচারিতায় ১২১৭ একর জমির ফসল নষ্ট, এলাকাবাসীর মানববন্ধন। গাজীপুরের কোনাবাড়ীর পোশাক কারখানা শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধার সৈয়দপুরে বিনামূল্যে অক্সিজেন সেবায় ‘ইটস হিউম্যানিটি’ গৌরবোজ্জল সংগ্রাম ও সাফল্যের ২৭ বছর পূর্তি, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কিশোরগঞ্জে স্বেচ্ছাসেবক লীগের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী প্রধানমন্ত্রী শেখ হাসিনা জয় এর ৫০তম জন্মবার্ষিকীতে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের ডাক টিকেট, উদ্বোধন। কক্সবাজারের উখিয়ায় ভারী বর্ষনে পাহাড় ধসে ৫ ও পানিতে ১ শিশু নিহত সময় ও নম্বর কমিয়ে স্বাস্থ্যবিধি মেনে নেয়া হবে,এসএসসি ও এইচএসসি বা সমমানের পরীক্ষা ডোমারে করোনা সংক্রমণরোধে মাস্ক বিতরণ চট্টগ্রামে লকডাউনের চতুর্থদিনে মহানগরীতে গাড়ি চলাচল বেড়েছে
কুরবানির গোশত খাওয়া ও অন্যকে দেওয়ায় ইসলামের দিকনির্দেশনা

কুরবানির গোশত খাওয়া ও অন্যকে দেওয়ায় ইসলামের দিকনির্দেশনা

ধর্ম ডেস্ক,
আত্মত্যাগের অনন্য ইবাদত কুরবানি। কুরবানির গোশত খাওয়া ও অন্যকে দেওয়ায় ইসলামের দিকনির্দেশনা। এ কুরবানির পশুর গোশত নিজে খাওয়া ও অন্যকে দেওয়াও ইবাদত। এ সম্পর্কে কুরআনুল কারিমের একাধিক আয়াতে রয়েছে সুস্পষ্ট দিকনির্দেশনা। আল্লাহ তাআলা বলেন-
১. যাতে তারা তাদের কল্যাণের স্থান পর্যন্ত পৌঁছে আর নির্দিষ্ট দিনগুলোতে আল্লাহর নাম স্মরণ করে তাঁর দেওয়া চতুস্পদ জন্তু জবেহ করার সময়। অতঃপর তোমরা তা থেকে আহার কর এবং দুস্থ-অভাবগ্রস্তকে আহার করাও।‘ (সুরা হজ : ২৮)

২. অতঃপর যখন তারা (কুরবানির পশু জবাইয়ের পর) কাঁত হয়ে পড়ে যায় তখন তা থেকে তোমরা আহার কর এবং আহার করাও যে কিছু চায় তাকে আর যে চায় না তাকেও।’ (সুরা হজ : আয়াত ৩৬)

উল্লেখিত আয়াত দুটি থেকে একটি বিষয় সুস্পষ্ট যে, কুরবানির পশুর গোশত নিজেরা খেতে পারবে, আত্মীয়-স্বজনদের মধ্যে যারা চায়; তাদেরকেও দেওয়া যাবে। আর না চায় তাদেরকেও দেওয়া যাবে এবং যারা দুস্থ-অভাবগ্রস্ত তারাও খেতে পারবে।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে কুরআনের উপদেশ ও দিকনির্দেশনা অনুযায়ী কুরবানি করার এবং কুরবানি নিজে খাওয়ার পাশাপাশি অন্যান্য পরিচিত আত্মীয়-স্বজন এবং অসহায়-গরিবদের মাঝে বিতরণ কারা তাওফিক দান করুন। আমিন।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST