ঘোষনা:
সৈয়দপুরে বিনামূল্যে অক্সিজেন সেবায় ‘ইটস হিউম্যানিটি’

সৈয়দপুরে বিনামূল্যে অক্সিজেন সেবায় ‘ইটস হিউম্যানিটি’

সৈয়দপুরে বিনামূল্যে অক্সিজেন সেবায় ‘ইটস হিউম্যানিটি’

 সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি,
নীলফামারীর সৈয়দপুরে এবার শ্বাষকষ্টে ভোগা করোনা রোগীদের অক্সিজেন সেবায় এগিয়ে এসেছে ‘ইটস হিউম্যাটি’। ৫০টির মত অক্সিজেন সিলিন্ডার ও সাথে আছে অক্সিজেন কনসেন্ট্রটর যেটা করোনা রোগীদের ক্ষেত্রে খুব প্রয়োজনীয়।
সৈয়দপুরে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। সেই সঙ্গে প্রতিদিন বাড়ছে মৃত্যু। আক্রান্ত রোগীর অন্যান্য উপসর্গের মধ্যে শ্বাসকষ্টের সমস্যা অন্যতম। এরই মধ্যে অসাধু ব্যবসায়ীরা বাজারে অক্সিজেনের দাম বাড়িয়ে কৃত্রিম সংকট তৈরি করেছেন।
এমন অবস্থায় এবার সৈয়দপুরে সাধারণ মানুষের কথা চিন্তা করে ‘ইটস হিউম্যানিটি’ শুরু করেছে বিনামূল্যে অক্সিজেন সেবার কার্যক্রম। ৫০ টির মত সিলিন্ডার ও ১টি অক্সিজেন কনসেন্ট্রটর দিয়ে শুরু হওয়া এই মানবিক কার্যক্রমে স্বস্তি এসেছে সৈয়দপুর জুড়ে।
ইটস হিউম্যানিটির চেয়ারম্যান আদনান হোসেন বলেন, এ মহামারিতে অনেকে তার প্রিয়জন হারিয়েছেন। এই হারানোর লাইনটা আর দীর্ঘতর না হোক সেটি প্রত্যাশা নিয়ে আমাদের এই কার্যক্রম শুরু। মানুষের প্রয়োজনকে প্রাধান্য দিয়ে দিনে আমাদের এই সেবা অব্যাহত রেখেছি। আমাদের অন্তপ্রাণ স্বেচ্ছাসেবক বন্ধুদের জন্য এটি সম্ভব হয়েছে।
তিনি আরও বলেন, তাদের সেবাটি সম্পূর্ণ বিনামূল্যে। সেবার জন্য কোনো যাতায়াত ভাড়া নেই। চিকিৎসকের প্রেসক্রিপশন থাকা সাপেক্ষে সম্পূর্ণ বিনামূল্যে এই সেবাটি আমরা মানুষের কাঝে পৌঁছে দেই। আমরা আমাদের সাধ্যনুযায়ী চেষ্টা করে যাচ্ছি এবং চেষ্টা করে যাবো। সংকট শেষ না হওয়া পর্যন্ত আমাদের এই সংগ্রাম অব্যাহত থাকবে বলে জানান তিনি।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST