ঘোষনা:
শিরোনাম :
জাদুঘর স্থাপনের প্রস্তাবিত জমি পরিদর্শন করেছে,প্রধানমন্ত্রীর মূখ্য সচিব চট্টগ্রামে চোরাইকৃত ৭ টি সিএনজি উদ্ধারসহ ৬ জনকে আটক করেছে র্যা ব। সাতক্ষীরায় ১০ম শ্রেণির স্কুল ছাত্রীর রক্তাক্ত মরদেহ উদ্ধার কুন্দপুকুর ইউনিয়নকে উন্নয়নের ধারায় ফিরিয়ে আনতে লালু সমর্থক গ্রূপের সাথে মতবিনিময়। সাতক্ষীরার কলারোয়ার সোনাবাড়ীয়া ইউনিয়নে পুনরায় ভোট গ্রহণের দাবীতে মানববন্ধন জলঢাকায় ৫২ বোতল ফেন্সিডিল সহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার নীলফামারীতে ইউনিয়ন উন্নয়ন সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত।  সিলেটের ব্যাংকের বুথে লুটপাটের ঘটনায় ৪ জনের রিমান্ড মঞ্জুর ময়মনসিংহ মেডিকেলে করোনায় ২ উপসর্গ নিয়ে ২ , মৃত্যু ৪ চট্টগ্রামে করোনায় মৃত্যু ৩,আক্রান্ত ১৬৫
কাবুল থেকে বিদেশীদের বহনকারী প্রথম ফ্লাইট দোহায় পৌঁছেছে

কাবুল থেকে বিদেশীদের বহনকারী প্রথম ফ্লাইট দোহায় পৌঁছেছে

আন্তর্জাতিক ডেস্ক,
প্রায় ১শ’ মার্কিন নাগরিক নিয়ে একটি ফ্লাইট কাবুল বিমান বন্দর থেকে দোহায় পৌঁছেছে। যুক্তরাষ্ট্রের নেতৃত্বে বৃহস্পতিবার কাবুল থেকে বিদেশী ও তাদের সহযোগী আফগান নাগরিকদের সরিয়ে নেয়ার কাজ শেষ হওয়ার পর প্রথম এই বিমানটি বিদেশীদের নিয়ে কাবুল ত্যাগ করেছে।

আফগান শরণার্থীদের জন্য প্রধান ট্রানজিট পয়েন্ট দোহা বলেছে, কাবুল বিমান বন্দর পুনরায় দ্রুত সচল করতে তারা তুরস্কের সাথে কাজ করছে, যাতে বিদেশগামী লোকদের সামাল দেয়া এবং তাদের সাহায্য প্রদান করা যায়।

এএফপি’র সংবাদদাতা বলেছেন, গতমাসে বিশৃংঙ্খল পরিস্থিতির মধ্যে ১ লাখ ২০ হাজারের বেশী লোক সরিয়ে নেয়ার পর বিদেশীদের বহনকারী এই প্রথম ফ্লাইটটি কাতারের হামাদ আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করতে দেখেছেন।

সংশ্লিষ্ট একটি সূত্র এএফপি’কে জানায়, কাতার এয়ারওয়েজের বোয়িং ৭৭৭-এ আমেরিকান, কানাডিয়ান, জার্মান এবং ইউক্রেনীয়সহ ‘প্রায় ১১৩ জন’ যাত্রী ছিল। দোহায় আফগান শরণার্থীদের একটি কেন্দ্র সকল যাত্রী গ্রহন করেছে।
সূত্র এর আগে জানিয়েছিল ফ্লাইটটিতে ২শ’ জন যাত্রী রয়েছে।

কাতারের পররাষ্ট্রমন্ত্রী শেখ মোহাম্মদ বিন আব্দুর রহমান আল-থানি এই বিমান যাত্রার অনুমতি দেওয়ার জন্য তালেবানদের প্রশংসা করেছেন এবং এই সহযোগিতার জন্য ধন্যবাদ জানান।

শেখ মোহাম্মদ বলেন, ‘আমরা আসলে তালেবানদের কাছ থেকে এটাই আশা করছি, যাতে এই ইতিবাচক বিবৃতিগুলো কার্যকর হয়।’





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST