ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন
বদলে যাচ্ছেন শাকিব খান

বদলে যাচ্ছেন শাকিব খান

বিনোদন প্রতিবেদক,

বয়সের সঙ্গে সামঞ্জস্য রেখে চিত্রনায়ক শাকিব খান নিজেকে বদলাতে শুরু করেছেন। এস এ হক অলিক পরিচালিত এবং সরকারি অনুদানে নির্মিত ‘গলুই’ সিনেমায় শাকিব নিজেকে আমূল বদলে ফেলেছেন। তার এই বদলে যাওয়ার একটি ছবি ফেসবুকে পোস্ট করেছেন তিনি।

একইসঙ্গে লোকেশনের একটি ভিডিও নিজের ইউটিউব চ্যানেলেও পোস্ট করেছেন, যা অল্প সময়ের মধ্যে নেটদুনিয়ায় ছড়িয়ে পড়েছে। দেখা গেছে, শুটিং স্পট জামালপুরে শাকিব খানকে দেখতে হাজারো মানুষ জটলা বেঁধে ভিড় করেন। পরিস্থিতি সামাল দিতে রাখা হয়েছে পুলিশও।

এ সিনেমায় তিনি মাঝির চরিত্রে অভিনয় করছেন। সিনেমার নাম ‘গলুই’ হলেও সে গলুইয়ের ব্যবহারকারী শাকিব খান। এতে শাকিবের বিপরীতে প্রথমবার অভিনয় করছেন চিত্রনায়িকা পূজা চেরি। গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা ও বিস্তীর্ণ এক জনপদের মানুষের জীবনের গল্পে নির্মিত হচ্ছে সিনেমাটি। লুঙ্গি পড়া শাকিবকে দেখে সেটার একটা ধারণা পাচ্ছেন দর্শক।

‘অন্তরাত্মা’ সিনেমাতেও তিনি নিজেকে বদল করেছেন। তার কিছু গেটআপ অন্তর কাড়ার মতো। আবার ‘লিডার: আমিই বাংলাদেশ’ সিনেমাতেও তিনি নিজেকে বদল করেছেন। এভাবে বয়সের মাপকাঠিতে তার চরিত্র বাছাই এবং পর্দা উপস্থাপন তাকে পর্দা জীবনে দীর্ঘায়িত করবে।

তবে কথা থাকে যে, তার পরিবর্তিত এই রুপ যদি দর্শক গ্রহণ করে তাহলেই তিনি সফলভাবে টিকে থাকবেন। দর্শক তাকে যেভাবে দেখে অভ্যস্ত- প্রতিবাদী, মারপিটসহ গুরুত্বপূর্ণ চরিত্রে, সেই গতানুগতিকতা থেকে তিনি পুরোপুরিভাবে সরে আসছেন নতুন বদলে যাওয়া গেটআপে।

এদিকে, চলচ্চিত্রের বর্তমান একজন ব্যস্ত প্রযোজক শাকিব খানকে সুপার স্টার মনে করেন না। তার মতে সিয়াম আহমেদ এবং আরিফিন শুভ নাকি সুপার স্টার, যা প্রদর্শকরা জানেন না। তবে প্রদর্শকরা মনে করেন, অর্থের গরমে অনেকে অনেক কথা বলতে পারেন, আপাতত শাকিব খানের স্থলাভিষিক্ত হওয়ার মতো কোনো নায়ক চোখে পড়ছে না।

প্রদর্শক সমিতির উপদেষ্টা সুদীপ্ত কুমার দাস বলেন, শাকিব খান সিনেমায় থাকলে সিনেমা হলে কিছু দর্শক আসে। অন্যদের ক্ষেত্রে এমনটা এখনো দেখা যাচ্ছে না।

বিশ্লেষকরা মনে করেন, সুপার স্টার হিসেবে শাকিব খানের অগ্রযাত্রা থামিয়ে দেওয়ার মতো এখনো কোনো তারকা তৈরি হয়নি, যেমনটা আছে মুম্বাই চলচ্চিত্রে। তাই বলে সিয়াম বা আরিফিন শুভদের দর্শক নেই এমনটা বলারও কোনো অবকাশ নেই।

শাকিব-পূজা ছাড়াও সিনেমাটিতে অভিনয় করছেন আজিজুল হাকিম, ফজলুর রহমান বাবুসহ অনেকেই। গান করছেন কুমার বিশ্বজিৎ, হাবিব ওয়াহিদ, কণা প্রমুখ। ‘গলুই’ সিনেমার মাধ্যমে প্রথমবার অনুদানের সিনেমায় নাম লিখিয়েছেন শাকিব খান। ২০২০-২১ অর্থবছরে অনুদান পেয়েছে সিনেমাটি।

উল্লেখ্য, সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালোবাসা’ সিনেমার মাধ্যমে তার রূপালি পর্দায় অভিষেক হয়। এরপর বেশকিছু সিনেমায় অভিনয় করেছেন তিনি। একে একে উপহার দিয়েছেন অসংখ্য ব্যবসা সফল সিনেমা। বর্তমানে শাকিব খান ঢালিউডের প্রাণভোমরা। যাদের কাঁধে ভর করে এখনও শিল্পমাধ্যমটি টিকে আছে শাকিব খান তাদেরই অন্যতম একজন।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST