ঘোষনা:
শিরোনাম :
সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন ঈদে বাড়ি ফেরা হলো না, শিশু সন্তান সহ পরিবারের  ঈদে ৫ দিন বন্ধের পরে, সাতক্ষীরা স্থলবন্দরে আমদানী-রপ্তানী শুরু, কর্মচাঞ্চল্য বাগেরহাটে পুকুরে স্যাটেলাইট কুমির উদ্ধার, অবমুক্ত সুন্দরবনে
টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবারের মত ডিআরএস ব্যবহার হবে; আইসিসি

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবারের মত ডিআরএস ব্যবহার হবে; আইসিসি

স্পোর্টস ডেস্ক,
সংযুক্ত আরব আমিরাত ও ওমানের অনুষ্ঠিতব্য আসন্ন পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

এবারের বিশ্বকাপ দিয়ে প্রথমবারের মতো পুরুষ আইসিসি টি-টোয়েন্টি টুর্নামেন্টে ডিআরএস অন্তর্ভুক্ত হচ্ছে।

আইসিসি জানিয়েছে, ওমান ও সংযুক্ত আরব আমিরাতে ১৭ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নতুন প্লেয়িং কন্ডিশন চালু করা হচ্ছে।

প্রত্যেক দল প্রতি ইনিংসে সর্বোচ্চ দু’টি করে রিভিউ পাবে। আগে সাদা বলের দুই ফরম্যাটের ক্রিকেটে একটি করে রিভিউ ছিলো। তবে করোনার কারনে গত বছর জুনে গভর্নিং বডি সিদ্বান্ত নেয়, মহামারির কারণে স্থানীয় আম্পায়ার থাকায় সব ফরম্যাটের ম্যাচের প্রত্যেক ইনিংসে একটি করে বাড়তি ডিআরএস রাখা হয়।

এতে সাদা বলের ফরম্যাটের প্রত্যেক ইনিংসে রিভির সংখ্যা বেড়ে দু’টি করা হয়। সাথে টেস্টেও রিভিউ বাড়ানোর হয়। টেস্টে এখন তিনটি রিভিউ।

২০১৬ সালে সর্বশেষ পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছিলো। ঐ আসরে ডিআরএস ছিল না। কারণ, ঐ সময় টি-টোয়েন্টিতে ডিআরএস সিস্টেমের আবির্ভাব হয়নি।

তবে ২০১৮ সালে নারী বিশ্বকাপে প্রথমবার, আইসিসির টি-টোয়েন্টি টুর্নামেন্টে ডিআরএসের ব্যবহার হয়। একটি করে রিভিউ পেত দলগুলো। ২০২০ সালে অস্ট্রেলিয়ায় নারী টি-টোয়েন্টি বিশ্বকাপেও সমানসংখ্যক ডিআরএস ছিল।

২০১৭ সাল থেকে আইসিসি টুর্নামেন্টে আম্পায়ার রিভিউ বা প্লেয়ার রিভিউ সিস্টেম চালু করা হয়। পুুরুষ চ্যাম্পিয়ন্স ট্রফি, ওয়ানডে বিশ্বকাপ, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ, নারী ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপে ডিআরএস ব্যবহার করার সিদ্ধান্ত নেয়া হয়।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST