ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন
চট্টগ্রামে পরিবহন ধর্মঘট, ভোগান্তিতে মানুষজন

চট্টগ্রামে পরিবহন ধর্মঘট, ভোগান্তিতে মানুষজন

চট্টগ্রাম প্রতিবেদক,

চট্টগ্রামে পরিবহন ধর্মঘট : ভোগান্তিতে গন্তব্যে বের হওয়া মানুষজন, চট্টগ্রাম বন্দরে পণ্য ডেলিভারী বন্ধ।আজ শুক্রবার (৫ নভেম্সবর/২১) সকালে সারাদেশের মতো পণ্য পরিবহন ও গণপরিবহন ধর্মঘট চলছে চট্টগ্রামেও।

ডিজেলের দাম লিটারে ১৫ টাকা বৃদ্ধির প্রতিবাদে সকাল ছয়টা থেকে সারাদেশের মতো চট্টগ্রামেও পণ্য পরিবহন ও গণপরিবহন ধর্মঘট চলছে। সড়কে রিক্সা, সিএনজি ও ব্যাক্তিগত গাড়ি ছাড়া গণ পরিবহন চলাচল করছেনা। ফলে সকাল থেকে ভোগান্তিতে পড়েছেন বিভিন্ন গন্তব্যে বের হওয়া মানুষজন৷ অনেককেই দ্বিগুণ ভাড়া দিয়ে রিক্সা কিংবা সিএনজিতে করে গন্তব্যে যেতে দেখা গেছে। ছেড়ে যায়নি দূর পাল্লার বাসও। এদিকে ধর্মঘটের কারণে চট্টগ্রাম বন্দরে পণ্য ডেলিভারী বন্ধ রয়েছে। একইভাবে রপ্তানী পণ্যবাহী গাড়িও ঢুকতে পারছেনা বন্দরে। তবে স্বাভাবিক নিয়মে জাহাজ থেকে পণ্য ওঠানামার কাজ চলছে। অন্যদিকে বেসরকারী কন্টেইনার ডিপো থেকে এখনে পন্য আনা নেয়া চলছে।
চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি খোরশেদ আলম জানান, যে হারে ডিজেলের দাম বাড়ানো হয়েছে তার সাথে গাড়ি ভাড়া সমন্বয় করা না হলে পরিবহন মালিকদের পক্ষে পরিবহন চালানো পক্ষে সম্ভব নয়। এদিকে বিকেল তিনটায় পরিবহন সংগঠনটি পরবর্তী করণীয় নির্ধারণে বেঠকে বসবে বলেও জানান তিনি।
বুধবার রাতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ১৫ টাকা বাড়ানোর ঘোষণা দেওয়া
হয়। নতুন দাম ভোক্তা পর্যায়ে ৬৫ টাকা থেকে বাড়িয়ে ৮০ টাকা করা হয়েছে। বুধবার রাত ১২টা থেকে এ দাম কার্যকর হয়।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST