ঘোষনা:
শিরোনাম :
সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন ঈদে বাড়ি ফেরা হলো না, শিশু সন্তান সহ পরিবারের  ঈদে ৫ দিন বন্ধের পরে, সাতক্ষীরা স্থলবন্দরে আমদানী-রপ্তানী শুরু, কর্মচাঞ্চল্য বাগেরহাটে পুকুরে স্যাটেলাইট কুমির উদ্ধার, অবমুক্ত সুন্দরবনে
এবারে কুমিল্লায় এইচ এস সি পরিক্ষার্থী এক লাখ ১৭ হাজার ৩০৯ জন

এবারে কুমিল্লায় এইচ এস সি পরিক্ষার্থী এক লাখ ১৭ হাজার ৩০৯ জন

স্টাফ রিপোর্টার,
এবার এইচএসসি পরীক্ষায় কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড থেকে এক লাখ ১৭ হাজার ৩০৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে। তার মধ্যে ছেলে ৫২ হাজার ৯৪৫ জন, মেয়ে ৬৪ হাজার ৩৬৪ জন। ছেলের চেয়ে মেয়ে পরীক্ষার্থী বেশি ১১ হাজার ৪১৯ জন। কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, চলতি বছরের এইচএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে ২৪ হাজার ২৩ জন, মানবিক বিভাগ থেকে ৫০ হাজার ৮৮৪ ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ৩৩ হাজার ১০৩ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছে। পরীক্ষার্থীদের মধ্যে রয়েছে নোয়াখালী জেলার ১৯ হাজার ৬৬৭ জন, ফেনীর ১১ হাজার ৭৯জন, লক্ষ্মীপুরের ৯ হাজার ৮১৪ জন, চাঁদপুরের ১৮ হাজার ২০০ জন, কুমিল্লার ৪১ হাজার ১০২ জন ও ব্রাহ্মণবাড়িয়ার ১৬ হাজার ৭২৮ জন।

কুমিল্লা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো. আসাদুজ্জামান বলেন, সবাইকে স্বাস্থ্যবিধি মানার নির্দেশনা দেওয়া হয়েছে। এবার পরীক্ষার খাতা সংগ্রহে ভিন্নতা আনা হয়েছে। অন্যান্য বছর ডাকযোগে খাতা সংগ্রহ করা হতো। এবছর দ্রুত ফলাফল দেওয়ার একটি তাগিদ থাকায় দিনে দিনে খাতা সংগ্রহ করা হবে। এতে পরীক্ষাকেন্দ্রে দায়িত্বরত পুলিশ, আনসার সদস্য ও শিক্ষকরা সহায়তা করবেন।

কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর আবদুছ সালাম বলেন, সবাইকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে আধাঘণ্টা পূর্বে হলে প্রবেশ করার জন্য বলা হয়েছে। পরীক্ষা হবে দেড়ঘণ্টা।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST