ঘোষনা:
শিরোনাম :
সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন ঈদে বাড়ি ফেরা হলো না, শিশু সন্তান সহ পরিবারের  ঈদে ৫ দিন বন্ধের পরে, সাতক্ষীরা স্থলবন্দরে আমদানী-রপ্তানী শুরু, কর্মচাঞ্চল্য বাগেরহাটে পুকুরে স্যাটেলাইট কুমির উদ্ধার, অবমুক্ত সুন্দরবনে
আজ থেকে দেশে সীমিত পরিসরে করোনার বুস্টার ডোজ দেয়া শুরু

আজ থেকে দেশে সীমিত পরিসরে করোনার বুস্টার ডোজ দেয়া শুরু

স্টাফ রিপোর্টার,
আজ থেকে দেশে সীমিত পরিসরে করোনার বুস্টার ডোজ দেয়া শুরু হবে। তবে, প্রাথমিকভাবে ঢাকায় এ কার্যক্রম শুরু হচ্ছে, পর্যায়ক্রমে সারাদেশে এর পরিধি বাড়ানো হবে।

স্বাস্থ্যসচিব লোকমান হোসেন মিঞা বলেন, ‘মঙ্গলবার (২৮ ডিসেম্বর/২১) থেকে ষাটোর্ধ্ব, প্রবাসীকর্মী ও সম্মুখ সারির যোদ্ধারা এ টিকা পাবেন। যাদের দ্বিতীয় ডোজ নেয়ার কমপক্ষে ৬ মাস অতিক্রান্ত হয়েছে তারা বুস্টার ডোজের জন্য এসএমএস পাবেন। ওমিক্রন থেকে রক্ষা পেতে সবাইকে ভ্যাকসিন নিতে হবে এবং মাস্ক পরতে হবে।

এ বিষয়ে আমরা স্থানীয় ইউনিয়ন ও পৌরসভা পর্যায়েও কথা বলেছি, যাতে সেসব এলাকার সর্বস্তরের মানুষ ভ্যাকসিন নেয়।’
স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ও এমএনসিএন্ডএএইচ লাইন ডাইরেক্টর ডা. মো. শামসুল হক স্বাক্ষরিত এক অফিস আদেশে বুস্টার ডোজ কার্যক্রম মঙ্গলবার থেকে শুরু করার বিষয়টি নিশ্চিত করে এ সংক্রান্ত বিধানাবলী প্রকাশ করা হয়।

গত ১৯ ডিসেম্বর দেশে পরীক্ষামূলকভাবে বুস্টার ডোজ কার্যক্রম শুরু হয়। সেখানে প্রথমে বুস্টার ডোজ নেন দেশে প্রথম করোনার টিকা গ্রহণকারী কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু ভেরোনিকা ডি কস্টা।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST