ঘোষনা:
শিরোনাম :
উন্নত বাংলাদেশ গঠনের সাথে কিশোরগঞ্জ উপজেলাও হবে উন্নয়নের রোল মডেল, জেলা প্রশাসক বর্তমান সরকারকে পদত্যাগ করে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোন নির্বাচনে বিএনপি যাবেনা,সৈয়দপুরে বিএনপি মহাসচিব। সৈয়দপুরে বিএনপি মহাসচিবের আগমনে নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দিপনা ডিমলায় ফ্রি পিপি আর ভ্যাকসিন কর্মসূচী শুরু । বর্ষসেরা ক্রীড়াবিদ মনোনয়ন পেয়েছেন তপু, মেহেদী এবং দিয়া সিদ্দিকী। ডিমলায় ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ। নীলফামারীতে বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধন কিশোরগঞ্জে কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড কয়েকটি গ্রাম সাতক্ষীরায় শিশু ধর্ষন চেষ্টার অভিযোগ, অভিযুক্ত দুই শিশুসহ এক মা আটক অস্তিত্ব রক্ষা করতে হলে বিএনপিকে নির্বাচনে যেতে হবে,তথ্য ও সম্প্রচার মন্ত্রী
ডিমলা উপজেলার সবচাইতে বয়স্ক ব্যক্তিটি মারা গেলেন।

ডিমলা উপজেলার সবচাইতে বয়স্ক ব্যক্তিটি মারা গেলেন।

ডিমলা (নীলফামারী) প্রতিনিধি,

নীলফামারীর ডিমলা উপজেলার সবচাইতে বয়স্ক মানুষ ময়মন বেওয়া মৃত্যুবরণ করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১২০ বছর। তার জন্ম ১৯০২ সালের ১ জানুয়ারী।

৭ ছেলে ৭ মেয়ের জননী এই বৃদ্ধা কখনও ওষুধ বা ইনঞ্জেকশন নেননি। সব সময় মনোবল শক্ত রেখে বেঁচেছিলেন। সোমবার (২৪ জানুয়ারী) সকালে খগাখরিবাড়ির (সাবেক ছিটমহল) আনন্দ নগর গ্রামের নিজ বাড়িতে তিনি বাধ্যকজনিত রোগে ইন্তেকাল করেন ( ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তিনি ছেলে মেয়ে নাতী নাতনি, পুঁতি ও পুঁতির সন্তান সহ ৮৮ সদস্য রেখে গেছেন।অদ্যঃ তারিখেই বাদ আছর নামাজে জানাজা শেষে তাকে তার নিজ গ্রামেই দাফন করা হয়। বৃদ্ধার যে জানুয়ারী মাসে জন্ম নিয়েছিলেন সেই মাসেই পৃথিবী ছেড়ে বিদায় নিলেন।

ময়মন বেওয়া ছিলেন ৬৮ বছরের বন্দি জীবনের ছিটমহলের বাসিন্দা।২০১৫ সালের ৩০ জুলাই মধ্য রাতে বিলুপ্ত হয় সেই ছিটমহল। তিনি লাভ করেন বাংলাদেশের নাগরিকত্ব। ৭১ সালের স্বাধীনতা যুদ্ধে বৃদ্ধার এক ছেলে লালমিয়া অংশ নিয়ে বীরমুক্তিযোদ্ধার খেতাব পান।

প্রসঙ্গতঃ ২০২০ইং সালের ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবসে নীলফামারী জেলা প্রশাসন শিল্পকলা একাডেমিতে এই বৃদ্ধাকে অপরাজিতার সম্মাননা প্রদান করেছিলেন। সম্মাননার ক্রেস্ট তার হাতে তুলে দিয়েছিলেন আসাদুজ্জামান নুর এমপি ও সাবেক জেলা প্রশাসক বর্তমানে জ্বালানি ও খনিজ মন্ত্রনালয়ে কর্মরত যুগ্মসচিব হাফিজুর রহমান চৌধুরী।

তাঁর জানাজা নামাজে অংশ গ্রহণ করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন, খগাখড়িবাড়ী ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম লিথনসহ উক্ত ইউনিয়নের শত শত গণ্যমান্য ব্যক্তিবর্গ৷





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST