ঘোষনা:
শিরোনাম :
উন্নত বাংলাদেশ গঠনের সাথে কিশোরগঞ্জ উপজেলাও হবে উন্নয়নের রোল মডেল, জেলা প্রশাসক বর্তমান সরকারকে পদত্যাগ করে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোন নির্বাচনে বিএনপি যাবেনা,সৈয়দপুরে বিএনপি মহাসচিব। সৈয়দপুরে বিএনপি মহাসচিবের আগমনে নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দিপনা ডিমলায় ফ্রি পিপি আর ভ্যাকসিন কর্মসূচী শুরু । বর্ষসেরা ক্রীড়াবিদ মনোনয়ন পেয়েছেন তপু, মেহেদী এবং দিয়া সিদ্দিকী। ডিমলায় ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ। নীলফামারীতে বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধন কিশোরগঞ্জে কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড কয়েকটি গ্রাম সাতক্ষীরায় শিশু ধর্ষন চেষ্টার অভিযোগ, অভিযুক্ত দুই শিশুসহ এক মা আটক অস্তিত্ব রক্ষা করতে হলে বিএনপিকে নির্বাচনে যেতে হবে,তথ্য ও সম্প্রচার মন্ত্রী
জলঢাকায় তথ্য আপা’র সেবা পেয়েছেন ১৮ হাজার নারী

জলঢাকায় তথ্য আপা’র সেবা পেয়েছেন ১৮ হাজার নারী

রবিউল ইসলাম রাজ, বিশেষ প্রতিনিধি,
নীলফামারীর জলঢাকায় ‘তথ্য আপা’ ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন (২য় পর্যায়)’ শীর্ষক প্রকল্পের আওতায় ১৮ হাজার নারী সেবা পেয়েছেন।

মহিলাদের দৈনন্দিন সমস্যা সমাধানে তথ্য-প্রযুক্তি ভিত্তিক সেবা প্রদান,চাকরির আবেদনপত্র পূরণ,ভর্তি পরীক্ষার ফরম পূরণ,বিভিন্ন পরীক্ষার ফলাফল জানতে সাহায্য করা ছাড়াও ই-মেইল,ম্যাসেঞ্জার,স্কাইপির সাহায্যে যোগাযোগ, কৃষি, শিক্ষা, স্বাস্থ্যসেবা,ব্যবসা এবং আইনি সহায়তার বিষয়ে পরামর্শ প্রদান,বাল্যবিবাহ ও নারী নির্যাতন প্রতিরোধ,মহিলাদের ডায়াবেটিকস ও রক্তচাপ পরীক্ষা,তাপমাত্রা ও ওজন মাপা,গ্রামীণ নারীদের উৎপাদিত ও সংগৃহীত পণ্য বিক্রয়ের জন্য মার্কেটপ্লেস পরিচালনায় কাজ করছেন তথ্য আপা।

উপজেলা তথ্য সেবা কর্মকর্তা মাসুদা আক্তার জানান- তথ্য কেন্দ্র,ডোর টু ডোর পদ্ধতি এবং উঠান বৈঠকের মাধ্যমে বিনামূল্যে এসব সেবা প্রদান করা হয়। জলঢাকা উপজেলায় ২০১৯ সালের মে মাস থেকে এই প্রকল্পের কাজ শুরুর পর তথ্যকেন্দ্র থেকে ৪০৫৯ জন,উঠান বৈঠকের মাধ্যমে ১৮৮১ জন এবং ডোর টু ডোর পদ্ধতিতে ১১,৪১৫ জন সেবা পেয়েছেন। আমাদের টার্গেট মাসে ১ হাজার নারীকে সেবাপ্রদান নিশ্চিত করা।

এদিকে মঙ্গলবার দুপুরে কৈমারী ইউনিয়নের উত্তর গাবরোল সরকার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সচেতনতামুলক এই প্রকল্পের একটি উঠোন বৈঠক হয়।

উপজেলা তথ্য সেবা কর্মকর্তা মাসুদা আক্তার এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা কৃষি-সম্প্রসারণ কর্মকর্তা মীর হাসান আল বান্না।

এসময় উপস্থিত ছিলেন স্থানীয় নব-নির্বাচিত ইউপি সদস্য প্রমথ রায়,উপজেলা সহকারী তথ্য সেবা কর্মকর্তা রেজিনা মোবাশ্বেরা ও দুলালি রাণী সহ সংবাদকর্মী রবিউল ইসলাম রাজ প্রমূখ। বৈঠকে ৫০ জন নারী অংশগ্রহণ করেন।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST