ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন
ট্যাঙ্কারের সঙ্গে সংঘর্ষে ক্ষতিগ্রস্ত ভিয়েতনামের জাহাজটিকে কুতুবদিয়া থেকে চট্টগ্রাম বন্দরে আনা হয়েছে

ট্যাঙ্কারের সঙ্গে সংঘর্ষে ক্ষতিগ্রস্ত ভিয়েতনামের জাহাজটিকে কুতুবদিয়া থেকে চট্টগ্রাম বন্দরে আনা হয়েছে

চট্টগ্রাম প্রতিবেদক,

দুর্ঘটনায় পড়ে এক পাশে পানি ঢুকে সাত ডিগ্রি কাত হয়ে ডুবতে বসা এমভি হাইয়ান সিটি নামে একটি জাহাজ বঙ্গোপসাগর থেকে উদ্ধার করে জেটিতে নিয়ে এসেছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ।আজ বৃহস্পতিবার সকালে জাহাজটিকে জেটিতে নিয়ে এসেছে বন্দর কর্তৃপক্ষ।।তেলবাহী ট্যাঙ্কারের সঙ্গে সংঘর্ষে ক্ষতিগ্রস্ত ভিয়েতনামের পতাকাবাহী কনটেইনার জাহাজটিকে বঙ্গোপসাগরের কুতুবদিয়া থেকে চট্টগ্রাম বন্দরে ফেরত আনা হয়েছে। ২০ দিন আগে চট্টগ্রাম বন্দর থেকে কনটেইনার নিয়ে সিঙ্গাপুরে যাবার পথে এমভি হাইয়ান সিটি নামে ওই জাহাজের সঙ্গে ওরিয়ন এক্সপ্রেস নামে একটি বাংলাদেশি তেলের ট্যাঙ্কারের সংঘর্ষ হয়েছিল। এতে হাইয়ান সিটি জাহাজ থেকে একটি খালি কনটেইনার সাগরে পড়ে যায়। দুর্ঘটনার পর থেকে সাগরে নোঙ্গর অবস্থায় থাকা এমভি হাইয়েন সিটিকে বুধবার বিকেলে চট্টগ্রাম বন্দরের কর্ণফুলী ড্রাইডক জেটিতে নিয়ে আসা হয়।

চট্টগ্রাম বন্দরের সচিব মো. ওমর ফারুক জানিয়েছেন, বন্দরের চারটি উদ্ধারকারী জাহাজ, দূষণ নিয়ন্ত্রণকারী ও জরিপ জাহাজ সম্মিলিতভাবে দুর্ঘটনাকবলিত জাহাজটিকে ড্রাইডক জেটিতে নিয়ে আসে। প্রান্তিক মেরিন সার্ভিসেস লিমিটেড নামের একটি বেসরকারি প্রতিষ্ঠান এতে সহযোগিতা করেছে।
গত ১৪ এপ্রিল বঙ্গোপসাগরে পতেঙ্গা নৌ ঘাঁটি থেকে ১৪ নটিক্যাল মাইল দূরে কুতুবদিয়ার কাছে তেলবাহী ট্যাঙ্কারের সঙ্গে কনটেইনারবাহী জাহাজটির সংঘর্ষের ঘটনা ঘটে। জাহাজটিতে এক হাজার ৫৬টি রফতানি কনটেইনার ছিল। দুর্ঘটনায় উভয় জাহাজই আংশিকভাবে ক্ষতিগ্রস্ত হয়।
সচিব ওমর ফারুক জানান, দুর্ঘটনার পর কনটেইনারবাহী জাহাজটির কার্গো হোল্ডে পানি ঢুকে যায়। এতে জাহাজটি সাগরে চলাচালের ভারসাম্য হারিয়ে ডুবে যাবার উপক্রম হয়। এরপর সেটিকে কুতুবদিয়া এলাকায় নোঙ্গর করানো হয়। তবে তেলের ট্যাঙ্কারটি ওইদিনই বন্দরের বহির্নোঙরে পৌঁছে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST