ঘোষনা:
শিরোনাম :
হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের ফরিদপুরে বাস পিক-আপ মুখোমুখি সংঘর্ষে নিহত ১২, আশঙ্কাজনক ৩ পহেলা বৈশাখে বর্ণিল উৎসবে মেতেছে নীলফামারী সাতক্ষীরায় ভিডিও কলে রেখে ঘরে গলায় ফাঁস দিয়ে বিউটিশিয়ানের আত্মহত্যা নীলফামারীতে ঘোড়ার প্রতি পাকে,পরিবারে জীবনের গল্পটা কস্টের নীলফামারীতে কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজের উদ্বোধন ঈদে বাড়ি ফেরা হলো না, শিশু সন্তান সহ পরিবারের  ঈদে ৫ দিন বন্ধের পরে, সাতক্ষীরা স্থলবন্দরে আমদানী-রপ্তানী শুরু, কর্মচাঞ্চল্য
আন্তর্জাতিক সম্মেলনে বাংলাদেশের হয়ে যাচ্ছেন সজীব

আন্তর্জাতিক সম্মেলনে বাংলাদেশের হয়ে যাচ্ছেন সজীব

স্টাফ রিপোর্টার,

আন্তর্জাতিক সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধি হিসাবে যাচ্ছেন স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের মোঃ মাইনুল ইসলাম সজীব।

বাংলাদেশের যুব নেতা হিসেবে প্রতিনিধিত্ব করতে ১১ই মে, ২০২২ তারিখে স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় বাংলাদেশের শিক্ষার্থী মোঃ মাইনুল ইসলাম সজীব যাচ্ছেন “৩য় গ্লোবাল ফোরাম ফর ইয়ুথ লিডারস্ অন ড্রাগ ইউজ প্রিভেনশন,আবু ধাবি,২০২২” সম্মেলনের বার্ষিক ইভেন্টে।

আন্তর্জাতিক ভাবে এই ইভেন্টটি ১২ই মে থেকে ১৬ই মে পর্যন্ত কলম্বো প্ল্যান ড্রাগ অ্যাডভাইজরি প্রোগ্রাম (DAP) এবং জাতীয় পুনর্বাসন কেন্দ্র (NRC), সংযুক্ত আরব আমিরাত (UAE) আবুধাবিতে মাদক ব্যবহার প্রতিরোধে যুব নেতাদের জন্য 3য় গ্লোবাল ফোরাম (GOFORTH) আয়োজন করছে , সংযুক্ত আরব আমিরাতে ৩৭ টি দেশের প্রায় ৬০ জন বিশ্ববিদ্যালয়ের ছাত্র, মিডিয়া কর্মী এবং যুব ও মাদকের চাহিদা কমানোর সংগঠনের প্রতিনিধিরা এই ফোরামে যোগ দেবেন। ফোরামের মূল ফোকাস হবে যুব নেতৃত্বের উদ্যোগকে প্রচারের মাধ্যমে মাদকের চাহিদা হ্রাসে যুব নেতৃত্বকে উন্নীত করা। অংশগ্রহণকারীদের বিভিন্ন মাদকের ব্যবহার প্রতিরোধের বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে। তারা মাদকের ব্যবহার এবং অপব্যবহার প্রতিরোধে মৌলিক জ্ঞান এবং দক্ষতার সাথে সজ্জিত হবে এবং তাদের মাধ্যমে মাদকের ব্যবহার প্রতিরোধ কর্মসূচিতে নেতৃত্ব দেওয়ার জন্য নেতৃত্বের গুণাবলী এবং দক্ষতা বৃদ্ধি করবে।এই ইভেন্টটিতে একটি কালচারাল বিনিময় রাতের আয়োজন রয়েছে যেখানে বিভিন্ন দেশের সংস্কৃতি আদান-প্রদান হবে।
বাংলাদেশ থেকে বাংলাদেশ প্রতিনিধি হিসেবে টিম হিসেবে বাংলাদেশ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর উদ্বোধন কর্মকর্তা এবং ডিএনসি থেকে মনোনীত যুবনেতা মোঃ মাইনুল ইসলাম সজীব সেখানে উপস্থিত থাকিবেন।
মোঃ মাইনুল ইসলাম সজীব,দেশের স্বনামধন্য স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয় বাংলাদেশ থেকে ২০২১ সালে বিবিএ তে গ্রাজুয়েশন করেন এবং বর্তমানে এমবিএ তে অধ্যায়নরত আছেন । এর পাশাপাশি তিনি বিশ্ববিদ্যালয় ভিত্তিক দেশের প্রথম মাদকবিরোধী সংগঠন “স্টামফোর্ড মাদক বিরোধী ফোরাম” এর বর্তমান সভাপতি। “মাদকমুক্ত যুবসমাজ” এই নীতিকে ধারণ করে “স্টামফোর্ড মাদক বিরোধী ফোরাম”, আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করে।যুবসমাজকে মাদকের বিরুদ্ধে উদ্বুদ্ধ করা, সচেতনতা গড়ে তোলা , গবেষনা এবং শিক্ষার মাধ্যমে মাদকমুক্ত যুব সম্প্রদায় তৈরি করা সেই সাথে ভবিষ্যত প্রজন্মের জন্য একটি ইতিবাচক মাদকমুক্ত পরিবেশ গঠন করা এই ফোরামের লক্ষ্য।

মাইনুল এর কাছে তার অনুভূতি জানতে চাওয়া হলে তিনি বলেন -বিশ্ব দরবারে নিজ দেশের প্রতিনিধিত্ব করতে পারা যে কারো কাছে অনেক গৌরবের। আমি নিজেকে খুব সৌভাগ্যবান মনে করছি কেননা আমি বিশ্ব দরবারে আমার দেশের ভাবমূর্তি,সংস্কৃতি তুলে ধরতে পারবো । আমি আমার বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর কাছে চির কৃতজ্ঞ এত সুন্দর একটি সুযোগ দেওয়ার জন্য।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST